বাংলা নিউজ > ময়দান > সামারসেটকে হারিয়ে দ্বিতীয়বার ভাইটালিটি ব্লাস্ট চ্যাম্পিয়ন কেন্ট
ভাইটালিটি ব্লাস্ট চ্যাম্পিয়ন কেন্ট (ছবি:টুইটার)
ভাইটালিটি ব্লাস্ট চ্যাম্পিয়ন কেন্ট (ছবি:টুইটার)

সামারসেটকে হারিয়ে দ্বিতীয়বার ভাইটালিটি ব্লাস্ট চ্যাম্পিয়ন কেন্ট

  • জ্যাক ক্রলি এবং জর্ডান কক্সের দুর্দান্ত ইনিংসের দৌলতে দ্বিতীয়বার টি-টোয়েন্টি ব্লাস্টের ট্রফি উঠল কেন্ট স্পিটফায়ারসদের হাতে। টি ২০ ব্লাস্ট ২০২১ খেতাব জিতে নিল কেন্ট। শনিবার বার্মিংহামে অনুষ্ঠিত ফাইনালে সামারসেটকে  ২৫ রানে পরাজিত করল কেন্ট।

সামারসেটকে পরাজিত করে টি-টোয়েন্টি ব্লাস্ট বা ভাইটালিটি ব্লাস্ট চ্যাম্পিয়ন হল কেন্ট। ফাইনালে জ্যাক ক্রলি এবং জর্ডান কক্সের দুর্দান্ত ইনিংসের দৌলতে দ্বিতীয়বার টি-টোয়েন্টি ব্লাস্টের ট্রফি উঠল কেন্ট স্পিটফায়ারসদের হাতে। টি ২০ ব্লাস্ট ২০২১ খেতাব জিতে নিল কেন্ট। শনিবার বার্মিংহামে অনুষ্ঠিত ফাইনালে সামারসেটকে  ২৫ রানে পরাজিত করল কেন্ট। প্রথমে ব্যাট করে কেন্ট নির্ধারিত ২০ ওভারে সাত উইকেট হারিয়ে ১৬৭ রান তোলে। জবাবে সামারসেটের দল ৯ উইকেট হারিয়ে মাত্র ১৪২ রান করে।

এদিন টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল সামারসেট। প্রথমে ব্যাট করতে নেমে কেন্টের শুরুটা ভালো হয়েছিল। জ্যাক ক্রাউলি এবং ডি বেল ড্রামন্ড প্রথম উইকেটে ৫.২ ওভারে ৪৪ রানের জুটি গড়েন। এই সময়, ড্রামন্ড ১৮ রান করেন এবং জ্যাক ক্রাউলি ৩৩ বলে করেন ৪১ রান।

জো ডেনলি এবং অধিনায়ক স্যাম বিলিংস মিডল অর্ডারে ফ্লপ হন এবং এর কারণে স্কোর ৭৫/৪ হয়ে যায়। এখান থেকে জ্যাক লিনিং ও জর্ডান কক্স ইনিংসের দায়িত্ব নেন। এবং পঞ্চম উইকেটে-রানের বড় জুটি গড়েন। লিনিং ২৭ রান করেন এবং কক্স ২৮ বলে তিন চার ও তিনটি ছক্কার সাহায্যে অপরাজিত ৫৮ রানের ইনিংস খেলেন। তাঁর ইনিংসের ফলে ১৬৭ রানে স্কোর তৈরি করে কেন্ট। এদিনের ইনিংসে সামারসেটের হয়ে ভ্যান ডার মেরওয়ে তিনটি উইকেট নেন।

১৬৮ রানের লক্ষ্য নিয়ে খেলতে নামে সামারসেট। লক্ষ্য তাড়া করতে গিয়ে, সমারসেটের শুরুটা খারাপ হয়। মাত্র তিন রানে দুটি উইকেট হারায় সামারসেট। টম ব্যান্টন তার অ্যাকাউন্টও খুলতে পারেননি। উইল স্মেড এবং টম অ্যাবেল তৃতীয় উইকেটে ৫৮ রানের জুটি গড়েন। এবেল ২০ বলে ২৬ এবং উইল স্মিদ ৩২ বলে ৪৩ রান করেন।

তবে এই দুই ব্যাটসম্যান আউট হওয়ার পরে ভেহে যায় সামারসেটের ইনিংস। ৯৫ রানের মধ্যে সামারসেটের সাত উইকেট পড়ে যায়। লোয়ার অর্ডারে ক্রেইগ ওভারটন ১৩ এবং জোশ ডেভী ১৬ রান করলেও দলকে জেতাতে পারেনি। এদিন কেন্টের হয়ে জো ডেনলি নেন তিনটি উইকেট।

বন্ধ করুন