বাংলা নিউজ > ময়দান > কৃষক বিক্ষোভ নিয়ে টুইটের জেরে সচিনের কাট-আউটে কালো তেল কেরালার যুব কংগ্রেসের
কৃষক বিক্ষোভ নিয়ে টুইটের জেরে সচিনের কাট-আউটে কালো তেল কেরালার যুব কংগ্রেসের। (ছবি সৌজন্য এএনআই)
কৃষক বিক্ষোভ নিয়ে টুইটের জেরে সচিনের কাট-আউটে কালো তেল কেরালার যুব কংগ্রেসের। (ছবি সৌজন্য এএনআই)

কৃষক বিক্ষোভ নিয়ে টুইটের জেরে সচিনের কাট-আউটে কালো তেল কেরালার যুব কংগ্রেসের

  • সচিনের কাট-আউটটি ছিঁড়েও ফেলা হয়।

শুভব্রত মুখার্জি

ভারতের কৃষক আন্দোলনের রেশ পড়েছে দৈনন্দিন জীবনের সব ক্ষেত্রে। বিভিন্ন জগতের কৃতি ব্যক্তিত্বরাও এই ব্যাপারে তাঁদের মতামত প্রকাশের পিছিয়ে নেই। পপ-তারকা রিহানার একটি টুইটের পরিপ্রেক্ষিতে কিংবদন্তি সচিন তেন্ডুলকরের একটি টুইটকে ঘিরে তৈরি হওয়া বিতর্ক থামার লক্ষ্মণ নেই কোনও।

সচিন খেলা ছাড়ার পরেও তাঁর জনপ্রিয়তায় একটুও ভাঁটা পড়েনি। কিন্তু কৃষক আন্দোলন ইস্যুতে রিহানা, গ্রেটা থানবার্গের টুইটের পরিপ্রেক্ষিতে সোশ্যাল মিডিয়ায় ভারতের সার্বভৌমত্ব রক্ষা এবং একতার বার্তা দেওয়ার পরই দেশবাসীর একাংশের সমালোচনার মুখে পড়েছেন। রীতিমতো কটাক্ষ উড়ে আসছে তাঁর দিকে। এবার একেবারে কট্টর অবস্থান নিল কেরালার যুব কংগ্রেস। একদল সদস্য সচিনের ছবি নিয়ে আন্দোলনকারী কৃষকদের সমর্থনে একটি মিছিল বের করেন। কোচিতে বের হওয়া সেই মিছিলে সচিনের ছবিতে কালো রঙের তেল ঢেলে দেওয়া হয়। সচিনের কাট-আউটটি ছিঁড়ে ফেলা হয়। সেই আচরণের কয়েকটি মহল থেকে নিন্দার ঝড়ও উঠেছে।

উল্লেখ্য কৃষক বিক্ষোভ নিয়ে রিহানার টুইটের একটি টুইটবার্তায় সচিন বলেন, ‘ভারতের সার্বভৌমত্ব নিয়ে আপোষ করা সম্ভব নয়। বহির্বিশ্ব দর্শকের ভূমিকায় থাকতে পারে, নিয়ন্ত্রক হতে পারে না। ভারতীয়রাই ভারতকে যথাযথ চেনে এবং কী করা উচিত জানে। আসুন, জাতি হিসেবে আমরা ঐকবদ্ধ থাকি।’

বন্ধ করুন