বাংলা নিউজ > ময়দান > অ্যাসেজ সিরিজই বাতিল হয়ে যাক, এমনটাই চান পিটারসেন, কিন্তু কেন?
পিটারসেন চান, অ্যাসেজ বাতিল হয়ে যাক।
পিটারসেন চান, অ্যাসেজ বাতিল হয়ে যাক।

অ্যাসেজ সিরিজই বাতিল হয়ে যাক, এমনটাই চান পিটারসেন, কিন্তু কেন?

  • অস্ট্রেলিয়ায় যেতে গেলে বা সেখান থেকে বের হতে গেলে নিয়মাবলী এখন এতটাই কঠোর যে, চট করে কেউ অস্ট্রেলিয়ায় ঢুকতে বা বের হতে পারছেন না। নিয়ম ভাঙলে আইনি ব্যবস্থা তো রয়েছেই। এই পরিস্থিতিতে ইংল্যান্ড ক্রিকেটাররা অস্ট্রেলিয়ায় অ্যাসেজ খেলতে যাবেন কিনা, তাই নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে।

তিনি যদি এখন ইংল্যান্ড দলের হয়ে প্রতিনিধিত্ব করতেন, তবে মোটেও অ্যাসেজ খেলতে এ বার অস্ট্রেলিয়ায় যেতেন না তিনি। এমন কী তাঁর মতে, অ্যাসেজ সিরিজ এ বার ইংল্যান্ডের বাতিল করে দেওয়া উচিত। এমনটাই দাবি করেছেন প্রাক্তন ব্রিটিশ অধিনায়ক কেভিন পিটারসেন। আর এর বড় কারণ, অস্ট্রেলিয়ার কঠোর করোনা বিধি।

ইংল্যান্ডের ক্রিকেটাররা শীতের ছুটিতে আদৌ তাঁদের পরিবারকে সঙ্গে নিয়ে যেতে অস্ট্রেলিয়ায় যেতে পারবেন কিনা, তাই নিয়ে এখনও ধোঁয়াশা রয়েছে। পরিবার নিয়ে যাওয়ার অনুমতি এখনও পাওয়া যায়নি। পিটারসেন একটি টুইটে লিখেছেন, ‘এই শীতে অ্যাসেজে যাওয়ার কোন মানে নেই। এই সম্ভাবনা শূন্য! অস্ট্রেলিয়া হাস্যকর কোয়ারেন্টারইনের নিয়ম বাতিল করা হলে এবং পরিবারের লোকজন বন্ধনহীন ভাবে সফরে যেতে পারলে, তবে আলাদা বিষয়। প্লেয়ররা বাবলে থেকে ক্লান্ত হয়ে পড়ছে।।’

গোটা বিশ্ব জুড়ে করোনার জেরে মানুষ কম-বেশি নানা ভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। দম বন্ধ করা একটা পরিবেশের সৃষ্টি হয়েছে। এই ভাইরাস নিয়ে তটস্থ প্রত্যেকে। তবু অস্ট্রেলিয়ার কঠোর করোনা বিধি যেন সব কিছুকে ছাপিয়ে গিয়েছে। অস্ট্রেলিয়ায় যেতে গেলে বা সেখান থেকে বের হতে গেলে নিয়মাবলী এখন এতটাই কঠোর যে, চট করে কেউ অস্ট্রেলিয়ায় ঢুকতে বা বের হতে পারছেন না। নিয়ম ভাঙলে আইনি ব্যবস্থা তো রয়েছেই। এই পরিস্থিতিতে ইংল্যান্ড ক্রিকেটাররা অস্ট্রেলিয়ায় অ্যাসেজ খেলতে যাবেন কিনা, তাই নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে। একেই কঠোর কোয়ারেন্টাইন বিধি রয়েছে। তার উপর শীতের ছুটিতে পরিবারকে ছাড়া অস্ট্রেলিয়ায় যেতে চাইছেন না ব্রিটিশ ক্রিকেটাররা।

বন্ধ করুন