বাংলা নিউজ > ময়দান > PSL-এ নতুন রেকর্ড, টুর্নামেন্টের সর্বোচ্চ রান করল ইসলামাবাদ ইউনাইটেড
সেঞ্চুরি হাঁকান উসমান খোওয়াজা।
সেঞ্চুরি হাঁকান উসমান খোওয়াজা।

PSL-এ নতুন রেকর্ড, টুর্নামেন্টের সর্বোচ্চ রান করল ইসলামাবাদ ইউনাইটেড

  • ইসলামাবাদ ইউনাইটেডের ২৪৭ রানের জবাব দিতে নেমে ২৩২ করে পেশোয়ার জালমি। ১৫ রানে ম্যাচটি জিতে যায় ইসলামাবাদ।

পিএসএলের মঞ্চে এ বার নতুন রেকর্ড গড়ে ফেলল ইসলামাবাদ ইউনাইটেড। বৃহস্পতিবার সর্বোচ্চ রানের রেকর্ড গড়ল তারা। পেশোয়ার জালমির বিরুদ্ধে প্রথমে ব্যাট করে রানের পাহাড় গড়ে ইসলামাবাদ। ২৪৭ রান করে ইসলামাবাদ। পিএসএলের দলগত রান হিসেবে এটাই এখন সর্বোচ্চ।

এর আগে ২০১৯ সালে ইসলামাবাদ ইউনাইটেডই ২৩৮ রান করেছিল। যেটা এত দিন পিএসএলের সর্বোচ্চ রান ছিল। এ বার নিজেদের করা সেই রেকর্ডই ভাঙল ইসলামাবাদ ইউনাইটেড। 

এ দিন শুরু থেকেই আক্রমণাত্মক মেজাজে ছিলেন দলের অধিনায়ক উসমান খোওয়াজা। ৫৬ বলে তিনি বিধ্বংসী ১০৫ রান করেন। তাঁর ইনিংসে ১৩টি চার এবং ৩টি ছয় ছিল। ওপেন করতে নেমে তাঁকে যোগ্য সঙ্গত করেন কলিন মুনরো। ২৮ বলে ৪৮ রান করেছেন তিনি। এ ছাড়াও বিধ্বংসী মেজাজে আসিফ আলি ১৪ বলে ৪৩ রান এবং ২২ বলে ৪৬ রান করেছেন ব্র্যান্ডন কিং।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় পেশোয়ার জালমি। প্রথম বলেই আউট হয়ে যান হাজরাতুল্লা জাজাই। দ্বিতীয় উইকেটটি পড়ে দলের ৩৫ রানের মাথায়। সেই দলই অসাধারণ ভাবে ঘুরে দাঁড়ায়। কামরান আকমল ৩২ বলে ৫৩ করেন। শোয়েব মালিক করেন ৩৬ বলে ৬৮ রান। ৮ বলে ২৯ রান করেন পেশোয়ারের শেরফান রাদারফোর্ড। তাঁর ইনিংসে রয়েছে চারটি ৬ এবং একটি চার। তবু শেষ রক্ষা হল না। ৬ উইকেটে ২৩২ রানেই শেষ হয়ে যায় পেশোয়ারের ইনিংস। ১৫ রানে ইসলামাবাদ ইউনাইটেড ম্যাচটি জিতে যায়।

বন্ধ করুন