বাংলা নিউজ > ময়দান > Khelo India Winter Games 2023: আইস স্কেটিংয়ে সোনা জিতলেন একলব্য, বড় সাফল্য

Khelo India Winter Games 2023: আইস স্কেটিংয়ে সোনা জিতলেন একলব্য, বড় সাফল্য

সর্ট ট্র্যাক আইস স্কেটিংয়ে দুটি সোনা জিতলেন একলব্য জগল। সংগৃহীত ছবি

২০২৪ সালে ইয়ুথ অলিম্পিকের জন্য় তৈরি হচ্ছেন একলব্য। ২০২৬ সালের উইন্টার অলিম্পিকের জন্যও প্রস্তুতি নিচ্ছেন তিনি। বরফ ও বরফের পাশাপাশি ট্র্য়াকে তিনি কঠিন অনুশীলন করছেন। লক্ষ্য, আরও সাফল্য পাওয়া। লক্ষ্য, দেশের মুখ উজ্জ্বল করা।

খেলো ইন্ডিয়া উইন্টার গেমসের তৃতীয় এডিশন। আর সেই গেমসে সর্ট ট্র্যাক আইস স্কেটিংয়ে দুটি সোনা জিতলেন একলব্য জগল। ১৫-১৯ অনুর্ধ গ্রুপে তিনি এই আইস স্কেটিংয়ে অংশ নিয়েছিলেন। খেলো ইন্ডিয়া উইন্টার গেমসের এই টুর্নামেন্ট জম্মু ও কাশ্মীরের গুলমার্গে অনুষ্ঠিত হয়েছিল। গত ১০-১৪ ফেব্রুয়ারি পর্যন্ত এই খেলা অনুষ্ঠিত হয়। সেখানেই সোনা জয় একলব্যের।

তিনি অ্যামিটি ইন্টারন্যাশানাল স্কুল নয়ডার দশম শ্রেণির ছাত্র। ২৮জন স্কেটারের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। খেলো ইন্ডিয়া উইন্টার গেমসে এটাই ছিল তাঁর প্রথম যোগদান। আর সেখানেই বড় সাফল্য।

গোটা দেশ থেকে অন্তত ১৫০০ ক্রীড়াবিদ এই শীতকালী ক্রীড়া প্রতিযোগিতায় অংশ নেন। ১১টি উইন্টার স্পোর্টস ছিল এই প্রতিযোগিতায়। অ্য়ালপাইন স্কিয়িং, স্কেলিটন, স্কি মাউন্টেনারিং, আইস স্কেটিং, আইস হকি সহ নানা ধরনের খেলার আয়োজন করা হয়েছিল এই শীতকালীন প্রতিযোগিতায়।

তবে শর্ট ট্র্যাক আইস স্কেটিং চাম্পিয়নশিপে এর আগেও সাফল্য পেয়েছেন একলব্য। একাধিক আন্তর্জাতিক আইস স্কেটিং প্রতিযোগিতায় তিনি ভারতকে প্রতিনিধিত্ব করেছেন।

২০২০ সালের জানুয়ারি মাসে সাউথ ইস্ট এশিয়া ওপেন ট্রফিতেও ব্রোঞ্জ পেয়েছিলেন একলব্য। সিঙ্গাপুরে অনুষ্ঠিত হয়েছিল এই প্রতিযোগিতা। ২০১৮ সালের অক্টোবর মাসেও অস্ট্রেলিয়ান ওপেন শর্ট ট্রাক স্পিড স্কেটিং চ্যাম্পিয়নশিপেও তিনি ৫০০ মিটার ফাইনালে তৃতীয় হয়েছিলেন।

তবে এবার একেবারে বড় সাফল্য। জাতীয় ও আন্তর্জাতিক স্তরেও তিনি এর আগে একাধিক সাফল্য পেয়েছিলেন।

২০২৪ সালে ইয়ুথ অলিম্পিকের জন্য় তৈরি হচ্ছেন একলব্য। ২০২৬ সালের উইন্টার অলিম্পিকের জন্যও প্রস্তুতি নিচ্ছেন তিনি। বরফ ও বরফবিহীন ট্র্য়াকেও তিনি কঠিন অনুশীলন করছেন। লক্ষ্য, আরও সাফল্য পাওয়া। লক্ষ্য, দেশের মুখ উজ্জ্বল করা। রোজ সকাল সাড়ে ৪টে নাগাদ তিনি ঘুম থেকে ওঠেন। এরপর চলে ঘড়ি ধরে অনুশীলন। রোজ ৭-৮ কিমি দৌড় প্র্যাকটিশ করেন তিনি। তারপর শুরু হয়ে স্কেটিং অনুশীলন। আর সেই কঠিন অনুশীলনের জেরে তাঁর সোনা জয়।

 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ কী রয়েছে? লাকি কারা? ১৮ জুনের রাশিফল রইল মৃত ৯, 'রহস্যের' কাগজ, ‘অনাথ’ রেলকে তোপ মমতার- কাঞ্চনজঙ্ঘা দুর্ঘটনার ইতিবৃত্ত মুখের স্বাদ বাড়াতে রোজ খাচ্ছেন মাখন? সতর্ক হবার সময় এসেছে ১৫ ঘণ্টাও টিকল না বাংলাদেশির রেকর্ড! T20 বিশ্বকাপে সর্বাধিক ডট বলের নজির কিউয়ির ইউরোয় মস্ত বড় অঘটন, স্লোভাকিয়া-র কাছে হার বেলজিয়াম-এর!বাতিল লুকাকু-র জোড়া গোল সরি! ‘মোবাইল দিয়ে ইভিএম আনলক করার খবর পুরো ভুল ছিল…’ ক্ষমা চাইল মিড-ডে দ্বিতীয় স্বামী রাতুলের সঙ্গে বিরিয়ানিতে ইদ উদযাপন রূপাঞ্জনার নাবালিকার যৌন হেনস্থা মামলায় ৩ ঘণ্টা ধরে BJPর ইয়েদুরাপ্পাকে ম্যারাথন জেরা CIDর মঙ্গল থেকে 'মঙ্গল' বার্তা! বাড়বে বৃষ্টি, কমবে গরম, ৫০ কিমিতে ঝড় দক্ষিণবঙ্গে বক্স অফিসে রণবীর ‘ক্রেজ’, ১৩ বছর পর, ২য় মুক্তিতেও ঝড় তুলল 'রকস্টার', আয় কত?

T20 WC 2024

পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র ২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক PAK vs IRE: ক্যাচ নিতে গিয়ে ভয়ঙ্কর ধাক্কা! অল্পের জন্য রক্ষা পেলেন আফ্রিদি-উসমান ওপেনিং করাতে গিয়ে ব্যর্থ বিরাট, সুপার হিট পন্ত!কেন এমন সিদ্ধান্ত, জানালেন বিক্রম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.