বাংলা নিউজ > ময়দান > করোনার কারণে স্থগিত হয়ে গেল খেলো ইন্ডিয়া ইয়ুথ গেমস
স্থগিত হল খেলো ইন্ডিয়া ইয়ুথ গেমস

করোনার কারণে স্থগিত হয়ে গেল খেলো ইন্ডিয়া ইয়ুথ গেমস

  • করোনার তৃতীয় ঢেউয়ের ধাক্কায় ফের স্থগিত করে দেওয়া হল খেলো ইন্ডিয়া ইয়ুথ গেমস। কোভিড আতঙ্কে স্থগিত হয়ে গেল এই প্রতিযোগিতা। ৫ থেকে ১৪ ফেব্রুয়ারি হরিয়ানার হওয়ার কথা ছিল গেমস।

দেশে দৈনিক সংক্রমণ পৌঁছে গিয়েছে ১ লক্ষ ৭০ হাজারের কাছাকাছি। কিন্তু করোনার প্রকোপ দিনে দিনে বেড়েই চলেছে। বিশেষজ্ঞরা বলছেন আগামী দিনে সংক্রমণ বৃদ্ধি শিখরে গিয়ে ঠেকতে পারে। অতিসংক্রামক ওমিক্রন আক্রান্তের সংখ্যা যে ভাবে বেড়ে চলেছে, তাতে এমনই মনে করা হচ্ছে। কোভিড বিধি পালন এবং সার্বিক টিকাকরণই এর থেকে বাঁচার একমাত্র উপায় বলে মনে করা হচ্ছে। তবে তার মধ্যেই বিভিন্ন ক্ষেত্রে এর প্রভাব দেখা দিচ্ছে। দেশে বিভিন্ন খেলা স্থগিত করা হচ্ছে। 

করোনার তৃতীয় ঢেউয়ের ধাক্কায় ফের স্থগিত করে দেওয়া হল খেলো ইন্ডিয়া ইয়ুথ গেমস। কোভিড আতঙ্কে স্থগিত হয়ে গেল এই প্রতিযোগিতা। ৫ থেকে ১৪ ফেব্রুয়ারি হরিয়ানার হওয়ার কথা ছিল গেমস। তবে মঙ্গলবার স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়া (সাই) থেকে বলে দেওয়া হল, আপাতত স্থগিত থাকছে এই প্রতিযোগিতা দেশজুড়ে করোনার বাড়বাড়ন্তের কারণেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। খেলো ইন্ডিয়া ইয়ুথ গেমস ইভেন্টটি প্রথমে হওয়ার কথা ছিল গত বছরের নভেম্বর-ডিসেম্বর নাগাদ। কিন্তু করোনার কারণেই তা পিছিয়ে ফেব্রুয়ারিতে করা হয়েছিল। যদিও ফের তা অনিশ্চিত হয়ে পড়ল এই প্রতিযোগিতা। 

২০২০ সালে গুয়াহাটিতে অনুষ্ঠিত হয়েছিল খেলো ইন্ডিয়া গেমস। এ বছর পাঁচ শহরে হওয়ার কথা ছিল ইভেন্টটি। পঞ্চকুলা, আম্বালা, চণ্ডীগড়, শাহাবাদ ও দিল্লিতে এই প্রতিযোগিতা হওয়ার কথা ছিল। এই প্রতিযোগিতায় ছিল মোট ২৫টি খেলা। দেশের ১০ হাজার অ্যাথলিট এই খেলায় অংশ নেওয়ার কথা ছিল।

বন্ধ করুন