বাংলা নিউজ > ময়দান > BCCI-র টাকার জোর নিয়ে তোপের পর ভারত-পাক সিরিজ না হওয়া নিয়ে প্রশ্ন খোওয়াজার
ভারত বনাম পাকিস্তান (ছবি:আইসিসি)
ভারত বনাম পাকিস্তান (ছবি:আইসিসি)

BCCI-র টাকার জোর নিয়ে তোপের পর ভারত-পাক সিরিজ না হওয়া নিয়ে প্রশ্ন খোওয়াজার

  • ভারত বনাম পাকিস্তানের সিরিজ দেখতে চান অস্ট্রেলিয়ার প্রাক্তন তারকা উসমান খোওয়াজা। নিজের ইউটিউব চ্যানেলে নান কথা বলতে গিয়ে অস্ট্রেলিয়ার প্রাক্তন এই ব্যাটার জানিয়েছেন তিনি ক্রিকেটে সবচেয়ে বেশি মিস করেন ভারত বনাম পাকিস্তানের সিরিজ।

ভারত বনাম পাকিস্তানের সিরিজ দেখতে চান অস্ট্রেলিয়ার প্রাক্তন তারকা উসমান খোওয়াজা। নিজের ইউটিউব চ্যানেলে নান কথা বলতে গিয়ে অস্ট্রেলিয়ার প্রাক্তন এই ব্যাটার জানিয়েছেন তিনি ক্রিকেটে সবচেয়ে বেশি মিস করেন ভারত বনাম পাকিস্তানের সিরিজ। খোওয়াজা মনে করেন, আন্তর্জাতিক ক্রিকেটের সবচেয়ে বড় অসুবিধা হল দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজের অনুপস্থিতি।

ভারত ও পাকিস্তানের মধ্যে সর্বশেষ দ্বিপাক্ষিক সিরিজ হয়েছিল ২০১২ সালে। যখন পাকিস্তান তিনটি ওয়ানডে খেলতে ভারত সফরে এসেছিল। তারপর থেকে উভয় দল শুধুমাত্র আইসিসি টুর্নামেন্টে একে অপরের মুখোমুখি হয়েছে। অস্ট্রেলিয়ার পাকিস্তান বংশোদ্ভূত ক্রিকেটার উসমান খোওয়াজা  স্মরণ করলেন কিভাবে তার বাবা মাঠে দুই চিরপ্রতিদ্বন্দ্বী সংঘর্ষ দেখতে আগ্রহী ছিলেন।

উসমান খোওয়াজা তার ইউটিউব চ্যানেলে বলেন, 'আন্তর্জাতিক ক্রিকেট সম্পর্কে যা আমি সবচেয়ে বেশি মিস করি তা হল ভারত-পাকিস্তান ম্যাচ। আমার বাবা এই দুই দলের ম্যাচ দেখার জন্য উন্মুখ ছিলেন। এই ম্যাচগুলো আর হয় না বলে আমি বিরক্ত। আমি মনে করি এটাই সবচেয়ে বড় জিনিস যা ক্রিকেট মিস করে এবং যদি আমরা উভয় দেশকে আবার খেলতে দেখি তাহলে এটা চমৎকার হবে।’

বাঁহাতি এই ব্যাটার জানিয়েছেন যে তিনি আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল এবং ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে এই বিষয়ে আলোচনা করেছেন। খোয়াজা বলেন, 'এটা এমন একটা বিষয় যা নিয়ে আমি আইসিসির সঙ্গে কথা বলেছি। এই বিষয়ে আমি আইসিসির লোকদের সঙ্গে দেখা করেছি। আমি ক্রিকেট অস্ট্রেলিয়ার কর্তাদের সঙ্গে এই বিষয়ে আলোচনা করেছি। আমি মনে করি ক্রিকেট এমন একটি বিষয় যা এই দুই দেশকে একত্রিত করতে পারে।’ উসমান খোওয়াজা সেই ঘটনার কথা স্মরণ করলেন যখন বিরাট কোহলি তার ব্যাট পাকিস্তানের প্রাক্তন ফাস্ট বোলার মহম্মদ আমিরকে উপহার দিয়েছিলেন। ২০১৬ সালের আইসিসি ওয়ার্ল্ড টি-টোয়েন্টিতে ভারত-পাকিস্তান ম্যাচের আগে এই ঘটনা ঘটেছিল।

বন্ধ করুন