বাংলা নিউজ > ময়দান > BPL 2023: বাংলাদেশে আগুন ঝরালেন পাকিস্তানের ওয়াহাব! হারের বৃত্ত থেকে বেরোল তামিমের খুলনা

BPL 2023: বাংলাদেশে আগুন ঝরালেন পাকিস্তানের ওয়াহাব! হারের বৃত্ত থেকে বেরোল তামিমের খুলনা

হারের বৃত্ত থেকে বেরল তামিমের খুলনা। ছবি চ্যানেল আই

রংপুরের রনি তালুকদার ওপেনিংয়ে নেমে রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরে যান। আরেক ওপেনার পারভেজ ইমন করেন ২৫ রান। সর্বোচ্চ ৩৮ রান আসে শেখ মেহেদী হাসানের ব্যাটে।

বিপিএলে মিরপুর পর্বে দেখা মেলেনি জয়ের। চট্টগ্রাম পর্বেও প্রথম ম্যাচ ছিল জয়হীন। পয়েন্ট টেবিলের তলানিতে থাকা তামিম-জয়দের দল অবশেষে দেখল আসরে প্রথম জয়ের মুখ। ৯ উইকেটের বড় জয়ে হারের বৃত্ত ভাঙল খুলনা টাইগার্স।

মঙ্গলবার দিনের প্রথম ম্যাচে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে খুলনা টাইগার্স অধিনায়ক ইয়াসির আলী টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন। সিদ্ধান্তের যথার্থতা প্রমাণ করে প্রথম ওভারেই সাফল্য এনে দেন ডানহাতি স্পিনার নাহিদুল ইসলাম। পরে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে নির্ধারিত ওভারে ১২৯ রানে অলআউট হয় রংপুর রাইডার্স। জবাবে ১০ বল ও ৯ উইকেট হাতে রেখে জয়ে নোঙর করে খুলনা।

রংপুরের রনি তালুকদার ওপেনিংয়ে নেমে রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরে যান। আরেক ওপেনার পারভেজ ইমন করেন ২৫ রান। সর্বোচ্চ ৩৮ রান আসে শেখ মেহেদী হাসানের ব্যাটে। মোহাম্মদ নাঈম ও রকিবুল হাসান ছাড়া আর কেউ দুই অঙ্ক ছুঁতে পারেননি। খুলনার ওয়াহাব রিয়াজ ১৪ রানে নেন ৪ উইকেট। আমাদ ভাট ১৬ রানে ৩টি ও নাহিদুল ইসলাম নেন ২টি উইকেট।

জবাবে প্রথম জয়ের খোঁজে থাকা খুলনা ধীরস্থির শুরু করে। ১২৯ রানের ছোট লক্ষ্য তাড়ায় নেমে পাওয়ার প্লেতে মুনিম শাহরিয়ারের উইকেট হারিয়ে ৪১ রান তোলে। জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল ৪টি চার ও ২টি ছক্কায় ৩৫ বলে ফিফটি তুলেন নেন। ৪৭ বলে সর্বোচ্চ ৬০ রানে অপরাজিত থাকেন। তার সঙ্গী মাহমুদুল হাসান জয় করেন ৩৮ রান। দুজনের ৮৯ রানের জুটিই ম্যাচ শেষ করে দেয়।

(বিশেষ দ্রষ্টব্য: প্রতিবেদনটি চ্যানেল আই থেকে নেওয়া হয়েছে। সেই প্রতিবেদনই তুলে ধরা হয়েছে। হিন্দুস্তান টাইমস বাংলার কোনও প্রতিনিধি এই প্রতিবেদন লেখেননি।)

বন্ধ করুন