বাংলা নিউজ > ময়দান > বিশ্রী হার, ব্যাটসম্যানদের মানসিকতা নিয়ে প্রশ্ন তুলে ক্ষোভ প্রকাশ করলেন পোলার্ড
কায়রন পোলার্ড।
কায়রন পোলার্ড।

বিশ্রী হার, ব্যাটসম্যানদের মানসিকতা নিয়ে প্রশ্ন তুলে ক্ষোভ প্রকাশ করলেন পোলার্ড

  • দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বিশ্রী হারের পর নিজের ক্ষোভ আর চেপে রাখতে পারেননি পোলার্ড। ব্যাটসম্যানদের পারফরম্যান্স নিয়ে রীতিমতো সরব হয়েছেন তিনি।

শুভব্রত মুখার্জি

প্রোটিয়াদের বিরুদ্ধে ক্যারিবিয়ান বাহিনীর চলতি ৫ ম্যাচের টি-২০ সিরিজ শেষ ম্যাচের আগে ২-২ ফলে ড্র অবস্থায় ছিল। এই অবস্থায় দাঁড়িয়ে শেষ ম্যাচে যে দল হারুক বা জিতুক তাদের সমর্থকদের আশা সব সময় থাকে যাতে লড়াইটুকু করতে পারে তাদের দল। কিন্তু শেষ ম্যাচে ক্যারিবিয়ান ব্যাটসম্যানদের মধ্যে সেই লড়াইয়ের ছিটেফোঁটা ও দেখতে পাওয়া যায়নি। ফলে সিরিজ খোয়াতে হয়েছে পোলার্ড বাহিনীকে। আর তাতেই রেগে আগুন অধিনায়ক কায়রন পোলার্ড।

ম্যাচে প্রথমে ব্যাট করে প্রোটিয়া বাহিনী ১৬৮ রান করে। একটা সময় রান তাড়া করতে নেমে ওয়েস্ট ইন্ডিজের স্কোর ছিল ১১০ রানে ৩ উইকেট। সেই জায়গায় দাড়িয়ে যখন মনে করা হয়েছিল ম্যাচ হয়ত ক্যারিবিয়ানরা জিতে যাবে ঠিক তখন ব্যাটিং বিপর্যয়ের সম্মুখীন হয় তারা। শেষমেশ ৯ উইকেটে মাত্র ১৪২ রানেই থেমে যায় ক্যারিবিয়ানদের ইনিংস। ফলে ২৫ রানে ম্যাচ জিতে সিরিজ জয় নিশ্চিত করে প্রোটিয়ারা।

লুঙ্গি এনগিডি ৩২ রান দিয়ে ৩ উইকেট তুলে নিয়ে ক্যারিবিয়ানদের বিরুদ্ধে জয় নিশ্চিত করে প্রোটিয়া বাহিনী। আর এই হার পরবর্তীতে নিজের দলের ব্যাটসম্যানদের মানসিকতাকে তুলোধনা করলেন অধিনায়ক কায়রন পোলার্ড। তিনি বলেন ' আমার বারবার এই ধরনের ম্যাচ দেখে মনে হয় আমরা অতীতের ভুল থেকে কোন শিক্ষা নিচ্ছি না। এটা হল ক্ষ্যাপামোর সংজ্ঞা। আমাদেরকে এটা দেখাতে হবে যে আমরা আমাদের ক্রিকেট নিয়ে সিরিয়াস। আমরা যে আমাদের খেলাতে উন্নতির চেষ্টা করছি তা যেন আমাদের খেলার মধ্যে দিয়ে উঠে আসে। সামনেই টি-২০ বিশ্বকাপ এটা আমাদের সমর্থকদের কথা মাথায় রেখেই আমাদের করতে হবে।'

বন্ধ করুন