বাংলা নিউজ > ময়দান > জন্মদিনে বড় উপহার, জাতীয় দলের হয়ে ODI-এ অভিষেক, নতুন পালক ইশান কিষাণের মুকুটে
ইশান কিষাণ।
ইশান কিষাণ।

জন্মদিনে বড় উপহার, জাতীয় দলের হয়ে ODI-এ অভিষেক, নতুন পালক ইশান কিষাণের মুকুটে

  • ৩১ বছর আগে অর্থাৎ ১৯৯০ সালে জন্মদিনের দিনই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হ্যামিলটনে ভারতীয় দলের জার্সি গায়ে একদিনের ক্রিকেটে অভিষেক হয়েছিল গুরশরণ সিং-এর। আর রবিবার শ্রীলঙ্কার বিরুদ্ধে একদিনের ক্রিকেটে অভিষেক হল ইশান কিষাণের।

জন্মদিনের দিনই জাতীয় দলের জার্সিতে একদিনের ক্রিকেটে অভিষেক হল ইশান কিষাণের। এর থেকে জীবনের বড় প্রাপ্তি বা উপহার কী হতে পারে! ২৩ বছরের জন্মদিনের দিন জীবনের সব থেকে বড় উপহারটা পেলেন ইশান কিষাণ। দ্বিতীয় ভারতীয় হিসেবে এই জন্মদিনের দিনই একদিনের ক্রিকেটে অভিষেক হল ইশানের।

৩১ বছর আগে অর্থাৎ ১৯৯০ সালের ৮ মার্চ জন্মদিনের দিনই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হ্যামিলটনে ভারতীয় দলের জার্সি গায়ে একদিনের ক্রিকেটে অভিষেক হয়েছিল গুরশরণ সিং-এর। আর রবিবার শ্রীলঙ্কার বিরুদ্ধে অভিষেক হল ইশান কিষাণের। ইশান কিষাণের বিশ্বের মধ্যে ১২তম প্লেয়ার. যাঁর জন্মদিনের দিন একদিনের ক্রিকেটে অভিষেক হল।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে গুরশরণ অবশ্য সে ভাবে কিছুই করতে পারেননি। ১০ বলে মাত্র ৪ রান করে পিটার টেলরের বলে এলবিডব্লিউ হয়েছিলেন। সেই ম্যাচটি ভারত ৭ উইকেটে হেরেও গিয়েছিল। ইশানকে ঘিরে প্রত্যাশাটা অবশ্য অনেক বেশি। জন্মদিনের দিনটি কি ইশান ভারতের জার্সিতে বিশেষ করে তুলতে পারবেন?

শ্রীলঙ্কার বিরুদ্ধে বহু প্রতীক্ষিত সিরিজ রবিবার থেকে শুরু হল। শ্রীলঙ্কা দলে করোনা হানা দেওয়ার কারণে সিরিজ পিছিয়ে যায়। এ দিন শুধু ইশান কিষাণের নয়, সূর্যকুমার যাদবেরও ভারতীয় দলের জার্সিতে একদিনের ক্রিকেটে অভিষেক হল। এর আগে একই সঙ্গে জাতীয় দলের হয়ে টি-২০ ক্রিকেটে অভিষেক হয়েছিল মুম্বই ইন্ডিয়ান্সের দুই তারকা ইশান কিষাণ ও সূর্যকুমার যাদবের। 

বন্ধ করুন