বাংলা নিউজ > ময়দান > রিভার্স স্কুপে ছয়, কিউয়ি ব্যাটসম্যানের অনবদ্য শট দেখে চোখ কপালে বিশেষজ্ঞদের
গ্লেন ফিলিপসের রিভার্স স্কুপে ছয়।
গ্লেন ফিলিপসের রিভার্স স্কুপে ছয়।

রিভার্স স্কুপে ছয়, কিউয়ি ব্যাটসম্যানের অনবদ্য শট দেখে চোখ কপালে বিশেষজ্ঞদের

  • গ্ল্যামারগনের বিরুদ্ধে গ্লেন ফিলিপস ১০ ওভারের মাথায় চার নম্বরে ব্যাট করতে নেমেছিলেন। তিনি ব্যাট করতে নামার পর থেকেই পুরো আক্রমণাত্মক মেজাজে ছিলেন। চার -ছয়ের বন্যা বইয়ে ৪১ বলে অপরাজিত ৯৪ রান করেন।

মাস তিনেক আগে জোফ্রা আর্চারকে রিভার্স স্কুপ মেরে একেবারে হইহই ফেলে দিয়েছিলেন ঋষভ পন্ত। তাঁর এই শট নিয়ে বহু উচ্ছ্বসিত আলোচনা হয়েছে। এ বার অনবদ্য একটি রিভার্স স্কুপ মেরে সকলকে চমকে দিলেন নিউজিল্যান্ডের গ্লেন ফিলিপস।

ড্যান ডুথওয়েট বল করছিলেন। সে সময়ে তাঁর বলে রিভার্স স্কুপে ছক্কা হাঁকান ফিলিপস।অসাধারণ এই শটটি অনেকটা ক্যানভাসে তুলির ছোঁয়ায় ফুটে ওঠা শিল্পীর মনের সৌন্দর্য্যের মতোই। শটটি দেখে বিশেষজ্ঞরাও চোখ কপালে তুলেছেন।

চলতি টি-টোয়েন্টি ব্লাস্টের ম্যাচে ব্রিস্টলে মুখোমুখি হয়েছিল গ্লস্টারশায়ার এবং গ্ল্যামারগন। গ্লস্টারশায়ারের ব্যাটসম্যান গ্লেন ফিলিপস ১০ ওভারের মাথায় চার নম্বরে ব্যাট করতে নেমেছিলেন। তিনি ব্যাট করতে নামার পর থেকেই পুরো আক্রমণাত্মক মেজাজে ছিলেন। চার -ছয়ের বন্যা বইয়ে ৪১ বলে অপরাজিত ৯৪ রান করেন। এই ইনিংসে তিনি ন'টি চার এবং ছ'টি ছক্কা হাঁকান। তার মধ্যেই রিভার্স স্কুপে একটি ছয় মারেন।

প্রথমে ব্য়াট করে ফিলিপসের ৯৪ রানের সৌজন্যে ২ উইকেট হারিয়ে ২১৬ রান করে গ্লস্টারশায়ার। ফিলিপসকে যোগ্য সঙ্গত করেন বেনি হাওয়েল। তিনি ৩৩ বলে ৫৩ রান করে অপরাজিত থাকেন। জবাবে ব্যাট করতে নেমে ৮ উইকেট হারিয়ে নির্দিষ্ট ওভারে ১৮২ রান করে গ্ল্যামারগন। ৩৪ রানে জয় পায় গ্লস্টারশায়ার।

বন্ধ করুন