বাংলা নিউজ > ময়দান > নিয়মরক্ষার ম্যাচে বাংলাদেশকে হারিয়ে কিছুটা মান রক্ষা নিউজিল্যান্ডের
একাই লড়লেন আফিফ। বাংলাদেশের বাকি ব্যাটসম্যানদের ব্যর্থতার কারণে হারতে হল পঞ্চম টি-টোয়েন্টি।
একাই লড়লেন আফিফ। বাংলাদেশের বাকি ব্যাটসম্যানদের ব্যর্থতার কারণে হারতে হল পঞ্চম টি-টোয়েন্টি।

নিয়মরক্ষার ম্যাচে বাংলাদেশকে হারিয়ে কিছুটা মান রক্ষা নিউজিল্যান্ডের

  • বাংলাদেশের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ৩-২ হেরেছে নিউজিল্যান্ড। তবে শুক্রবার শেষ টি-টোয়েন্টি ম্যাচে বাংলাদেশকে ২৭ রানে হারিয়ে কিছুটা হলেও মান রক্ষা করল তারা।

বাংলাদেশ আগেই সিরিজ জিতে গিয়েছিল। শেষ ম্য়াচটা নেহাৎ-ই নিয়মরক্ষার ছিল। সেই ম্য়াচে জিতে কিছুটা হলেও নিজেদের মান রক্ষা করল নিউজিল্যান্ড। সিরিজ হারলেও, সেই ফলটা খুব বেশি অসম্মানজনক হল না কিউয়িদের কাছে। বাংলাদেশের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ৩-২ হারল তারা। শুক্রবার শেষ টি-টোয়েন্টি ম্যাচে বাংলাদেশকে ২৭ রানে হারায় নিউজিল্যান্ড।

এ দিন দুই দলই নিজেদের দলে কিছু পরিবর্তন এনেছিল। সিরিজ জিতে যাওয়ায় বাংলাদেশ পরীক্ষানিরীক্ষার রাস্তায় হেঁটেছিল। শাকিব আল হাসানের পরিবর্তে দলে ঢুকেছিলেন সৌম্য সরকার, শেখ মেহেদি হাসানের জায়গায় প্রথম একাদশে জায়গা করে নিয়েছিলেন শামিম পাটোয়ারি, দুই পেসার মুস্তাফিজুর রহমান এবং মহম্মদ সইফউদ্দিনকেও বিশ্রাম দেওয়া হয়েছিল এ দিন। তাঁদের পরিবর্তে দলে ঢোকেন তাসকিন আহমেদ এবং শরিফুল ইসলাম।

নিউজিল্যান্ডও দলে তিনটি পরিবর্তন করে। চতুর্থ ম্যাচে ব্যাটিংয়ের সময়ে চোট পাওয়ার কারণে এ দিন খেলতে পারেননি টম ব্লান্ডেল। তাঁর জায়গায় দলে ঢোকেন স্কট কুগেলাইন। আগের ম্যাচে খেলা পেসার ব্লেয়ার টিকনারের জায়গায় এসেছেন বেন সিয়ার্স। হামিশ বেনেটের জায়গায় খেলছেন জেকব ডাফি।

টসে জিতে ব্যাটিং-এর সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। প্রথমে ব্যাট করে নিউজিল্যান্ড ৫ উইকেট হারিয়ে ১৬১ রান করে। ওপেন করতে নেমে ফিন অ্যালেন করেন ৪১ রান। তাঁর দেখানো পথেই হাঁটেন তিনে ব্যাট করতে নামা নিউজিল্যান্ডের অধিনায়ক টম লাথাম। তিনি অপরাজিত ৫০ করেন। এই দু'জনকে বাদ দিলে অবশ্য বাকিদের স্কোর ২০ টপকাতে পারেনি। বাংলাদেশের হয়ে দু'টি উইকেট নিয়েছেন শরিফুল ইসলাম। একটি করে উইকেট নিয়েছেন তাসকিন আহমেদ, নাসুম আহমেদ, আফিফ হুসেন।

১৬২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ১৩৪ রানেই শেষ হয়ে যায় বাংলাদেশের ইনিংস। আফিফ হুসেন একমাত্র ৪৯ রান করেছেন। তিনি যেটুকু লড়াই করেছেন, বাকিরা সে ভাবে কেউই ভাল খেলতে পারেননি। মূলত ব্যাটসম্যানদের ব্যর্থতার জেরেই পঞ্চম টি-টোয়েন্টিতে হারতে হল বাংলাদেশকে। আজাজ প্যাটেল এবং স্কট কুগেলাইন দু'টি করে উইকেট নিয়েছেন।

বন্ধ করুন