শুক্রবারই সিদ্ধান্ত নেওয়া হয়েছে ১৫ এপ্রিল অবধি মুলতুবি থাকবে আইপিএল (ছবি-ইনস্টাগ্রাম)
শুক্রবারই সিদ্ধান্ত নেওয়া হয়েছে ১৫ এপ্রিল অবধি মুলতুবি থাকবে আইপিএল (ছবি-ইনস্টাগ্রাম)

করোনায় জর্জরিত IPL 2020-নিয়ে আশাবাদী নাইট কর্ণধার শাহরুখ খান, বললেন 'সুরক্ষা সবার আগে' জরুরি

  • শনিবার IPL-এর ৮ ফ্রাঞ্চাইসির কর্ণধারদের সঙ্গে বৈঠক সারল BCCI এবং IPL গর্ভনিং কাউন্সিল। বৈঠক শেষে টুইট করলেন শাহরুখ খান।

করোনাভাইরাসের জেরে জর্জরিত গোটা বিশ্বের ক্রীড়ামহল। পিছিয়ে গিয়েছে চ্যাম্পিয়নস লীগের মতো টুর্নামেন্ট। করোনা থাবা বসিয়েছে ক্রিকেট জগতেও। বাতিল হয়েছে দক্ষিণ আফ্রিকার ভারত সফর, নিউজিল্যান্ডও অস্ট্রেলিয়া সফর বাতিল করে দেশে ফিরছে। গোটা বিশ্বের পরিস্থিতির কথা মাথায় রেখে শুক্রবার পিছিয়ে দেওয়া হয়েছে IPL-এর ২০২০-র সংস্করণ। বিসিসিআই শুক্রবার এই সিদ্ধান্তের কথা ঘোষণা করার পরদিন, আজ শনিবার IPL-এর আট ফ্রাঞ্চাইসির সঙ্গে বৈঠকে বসে গভর্নিং কাউন্সিল ও বিসিসিআই। বৈঠক শেষে টুইট বার্তায় নিজের প্রতিক্রিয়া জানালেন কলকাতা নাইট রাইডার্সের কর্ণধার শাহরুখ খান। বাদশা জানান দর্শক, খেলোয়াড়দের সুরক্ষাই সবচেয়ে বেশি জরুরি। টুইটারের দেওয়ালে কিং খান লেখেন, 'দারুণ একটা অভিজ্ঞতা মাঠের বাইরে সব ফ্রাঞ্চাইসির কর্ণধারদের সঙ্গে দেখা করে। বিসিসিআই এবং আইপিএল-কমিটির তরফে এই বৈঠকের আয়োজন করা হয়েছিল যাতে আমরা পুনরায় একবার জানিয়ে দিতে পারি যে মাঠে উপস্থিত দর্শক, খেলোয়াড়, টিম ম্যানেজমেন্ট এবং যে শহরে খেলা হচ্ছে তার সুরক্ষাই আমাদের কাছে সবচেয়ে বেশি জরুরি। স্বাস্থ্য সংস্থা এবং সরকারের দেওয়া সমস্ত নির্দেশিকা মেনেই আমরা চলব'।

২৯ মার্চ থেকে শুরু হওয়ার কথা ছিল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের,কিন্তু কেন্দ্র ১৫ এপ্রিল অবধি ভিসার ওপর নিষেধাজ্ঞা জারি করেছে আগেই। ফলেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে ১৫ এপ্রিল অবধি মুলতুবি থাকবে আইপিএল।

অপর একটি টুইটে শাহরুখ লেখেন, 'আশা করি করোনাভাইরাসের এই প্রকোপ শীঘ্রই কমে আসবে এবং IPL-নিজের ছন্দে জারি থাকবে। বিসিসিআই এবং টিমের কর্নধাররা সরকারের সঙ্গে প্রতিনিয়ত আলোচনা করে বিষয়টি খতিয়ে দেখব এবং তারপরই আগামীর সিদ্ধান্ত নেওয়া হবে সবার স্বাস্থ্যের কথা মাথায় রেখে। দারুণ লাগল সবার সঙ্গে দেখা করে এবং নিজেদের বারবার স্যানিটাইজ করে'।


ভারতে এখন পর্যন্ত নভেল করোনাভাইরাসে আক্রান্ত ৮৩ জন, এই মারণ ভাইরাস ভারতে প্রাণ কেড়েছে ২ জনের। বিশ্বব্যাপী প্রায় ১ লক্ষ ৪৫ হাজার মানুষ নভেল করোনাভাইরাসে আক্রান্ত, প্রাণ হারিয়েছেন ৫০০০-এর বেশি। বিশ্ব স্বাস্থ্য সংস্থা আগেই নভেল করোনাভাইরাসকে প্যানডেমিক বলে ঘোষণা করেছে। এই জটিল পরিস্থিতিতে ১৫-এপ্রিলের পর IPL-অনুষ্ঠিত হলেও ফাঁকা গ্যালারিতেই হয়ত খেলতে হবে কেকেআর, মুম্বই ইন্ডিয়ান্সদের।

বন্ধ করুন