বাংলা নিউজ > ময়দান > ইংল্যান্ডের টেস্ট দলের দায়িত্ব নিলেন ম্যাকালাম, নতুন স্যার খুঁজতে হবে KKR-কে
ব্রেন্ডন ম্যাকালাম।
ব্রেন্ডন ম্যাকালাম।

ইংল্যান্ডের টেস্ট দলের দায়িত্ব নিলেন ম্যাকালাম, নতুন স্যার খুঁজতে হবে KKR-কে

  • বৃহস্পতিবারই ইসিবির তরফে ম্যাকালামকে কোচ করার কথা জানানো হয়।

বেশ কয়েকদিন ধরে জল্পনা চলছিলই। সেই জল্পনাকে সত্যি করেই ইংল্যান্ড টেস্ট দলের দায়িত্ব নিলেন কলকাতা নাইট রাইডার্স কোচ ব্রেন্ডন ম্য়াকালাম। বৃহস্পতিবারই (১২ মে) ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের তরফে ম্যাকালামকে তাদের পরবর্তী টেস্ট হিসাবে নিযুক্ত করার কথা ঘোষণা করা হয়।

ম্যাকালাম ইংল্যান্ডের নতুন টেস্ট অধিনায়ক বেন স্টোকসের সঙ্গে মিলে এক নতুন অধ্যায় শুরু করবেন। ইংল্যান্ড অ্যাসেজ এবং ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে পরাজয়ের পর আইসিসির টেস্ট ক্রমতালিকায় বেশ অনেকটাই পিছিয়ে গিয়েছে ইংল্যান্ড। দলকে নতুনভাবে আবার উদ্দীপিত করে পুরনো জায়গায় নিয়ে যাওয়ার গুরুদায়িত্ব রয়েছে ম্যাকালামের উপর। তবে ইংল্যান্ড কোচ হওয়ার ফলে তাঁর আর কেকেআর কোচ থাকা হচ্ছে না। চলতি মরশুমে পর নতুন কোচই খুঁজতে হবে কেকেআরকে।

ইংল্যান্ডের কোচ হওয়ার পর আসন্ন ভবিষ্যতের পাশাপাশি তাঁর সামনে যে কঠিন চ্যালেঞ্জ রয়েছে, সেই নিয়েও কথা বলেন ম্যাকালাম। প্রাক্তন নিউজিল্যান্ড অধিনায়ক বলেন, ‘ইংল্যান্ডের টেস্ট সেট আপে ইতিবাচক প্রভাব ফেলা এবং দলকে এগিয়ে নিয়ে যাওয়ার সুযোগ পাওয়ায় আমি ভীষণই খুশি। আমি জানি দল বর্তমানে কীরকম চ্যালেঞ্জের মধ্যে দিয়ে যাচ্ছে এবং আমি সেই সমস্যা সমাধান করে দলকে এগিয়ে নিয়ে যেতে পারব বলে আমার পূর্ণ বিশ্বাস রয়েছে।’

ম্যাকালাম নিউজিল্যান্ডের হয়ে ১০১টি টেস্ট ম্যাচ খেলেছেন। কাকতালীয়ভাবে নিজের দেশের বিরুদ্ধেই আন্তর্জাতিক দলের কোচ হিসাবে নিজের যাত্রাপথ শুরু করবেন ম্য়াকালাম। ২ জুন থেকে লর্ডসে শুরু হওয়া তিন ম্যাচের ইংল্যান্ড-নিউজিল্যান্ড সিরিজই হবে তাঁর ইংল্যান্ড কোচ হিসাবে প্রথম সিরিজ। নতুন ইংল্যান্ড অধিনায়ক, স্টোকসের সঙ্গে কাজ করতেও কিন্তু মুখিয়ে রয়েছেন বলেই জানান ম্যাকালাম।

বন্ধ করুন