বাংলা নিউজ > ময়দান > এক ম্যাচেও খেলায়নি KKR, সেই তারকাই জেতাচ্ছেন দেশকে! ২২ বলে করলেন ৪৩, পেলেন উইকেট
জিম্বাবোয়ের বিরুদ্ধে মাত্র ২২ বলে অপরাজিত ৪৩ রানের পাশাপাশি একটি উইকেটও নেন মহম্মদ নবি। (ছবি সৌজন্যে, টুইটার @ZimCricketv)

এক ম্যাচেও খেলায়নি KKR, সেই তারকাই জেতাচ্ছেন দেশকে! ২২ বলে করলেন ৪৩, পেলেন উইকেট

  • প্রথমে ব্যাট হাতে ২২ বলে অপরাজিত ৪৩ রানের ইনিংস খেলেন কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) তারকা। তারপর দু'ওভার বল করেন। ১৮ রান দিয়ে এক উইকেট নেন। যে তারকা এবারের আইপিএলে একটি ম্যাচও খেলায়নি কলকাতা। যা নিয়ে আগেও প্রশ্ন উঠেছিল।

এবারের আইপিএলে একটি ম্যাচেও মহম্মদ নবিকে খেলায়নি কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। সেই নবিই রবিবার জিম্বাবোয়ের বিরুদ্ধে আফগানিস্তানের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করলেন। মাত্র ২২ বলে অপরাজিত ৪৩ রানের পাশাপাশি একটি উইকেটও নেন নবি।

রবিবার জিম্বাবোয়ের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টিতে টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন আফগানিস্তানের অধিনায়ক নবি। রহমানুল্লাহ গুররাজ মাত্র এক রান করলেও হজরতুল্লাহ জাজাই ঝোড়ো ইনিংস খেলেন। কিন্তু বেশিক্ষণ ক্রিজে টেকেননি তিনি। ১৩ বলে ২৮ রান করে আউট হয়ে যান। সেখান থেকে গত ম্যাচের নায়ক নাজিবুল্লাহ জারদান এবং নবির সৌজন্যে ১০ ওভারে পাঁচ উইকেটে ১৭০ রান তোলে আফগানিস্তান। ৪৬ বলে ৫৭ রান করেন জারদান। কেকেআর তারকা ৪৩ রানে অপরাজিত থাকেন।

আরও পড়ুন: IND vs SA: প্রশ্নের মুখে তাঁর অধিনায়কত্ব, তবে কটকে হারের জন্য স্পিনারদের দুষলেন পন্ত

সেই রান তাড়া করতে নেমে একেবারেই ছন্দে ছিল না জিম্বাবোয়ে। হাইস্কোরিং ম্যাচে ঢিমে ইনিংস খেলেন জিম্বাবোয়ের ব্যাটাররা। ওপেনার ইনোসেন্ট কাইয়া ৫৪ রান করলেও ৫৭ বল খরচ করেন। বাকিদের হালও তথৈবচ ছিব। একমাত্র সিকন্দর রাজা কিছুটা চেষ্টা করেন। ২১ বলে ৪১ রান করেন। তা অবশ্য যথেষ্ট ছিল না। নির্ধারিত ২০ ওভারে সাত উইকেটে ১৪৯ রানেই থেমে যায় জিম্বাবোয়ে। 

সেই ২১ রানের সহজ জয়ের ফলে তিন ম্যাচের টি-টোয়েন্টি ২-০ ব্যবধানে এগিয়ে যায় আফগানিস্তান। চার ওভারে ১৯ রান দিয়ে এক উইকেট দেওয়ায় ম্যাচের সেরা নির্বাচিত হয়েছে ফজলহক ফারুকি। একটি করে উইকেট পেয়েছেন নিজাদ মাসুদ, করিম জানাতরা। দু'ওভারে ১৮ রান দিয়ে এক উইকেট নিয়েছেন নবি। কিছুটা বেশি রান দিলেও দুটি উইকেট পেয়েছেন রশিদ খান।

বন্ধ করুন