বাড়ি > ময়দান > KKR: যে কোনও মূল্যে ওকে দলে চাই, তারকা স্পিনারের জন্য জোরালো তদ্বির করেন গম্ভীর
কলকাতা নাইট রাইডার্স। ছবি- গেটি ইমেজেস।
কলকাতা নাইট রাইডার্স। ছবি- গেটি ইমেজেস।

KKR: যে কোনও মূল্যে ওকে দলে চাই, তারকা স্পিনারের জন্য জোরালো তদ্বির করেন গম্ভীর

  • চ্যাম্পিয়ন্স লিগ টি-২০'র পারফর্ম্যান্স দিয়েই আইপিএলের বৃত্তে ঢুকে পড়েন সেই সময়ের নেহাৎ অপরিচিত স্পিনার।

আইপিএলে এযাবৎ কলকাতা নাইট রাইডার্সের যাবতীয় সাফল্যে বড়সড় অবদান রয়েছে ক্যারিবিয়ান রহস্য স্পিনার সুনীল নারিনের। কেকেআর আর সুনীল নারিন এই মুহূর্তে কার্যত সমার্থক শব্দ হয়ে দাঁড়িয়েছে। কিন্তু অপরিচিত বৃত্ত থেকে হঠাৎ করে নারিন কেকেআর দলে ঢুকে পড়লেন কীভাবে? রহস্যটা ফাঁস করলেন নাইট রাইডার্সের প্রাক্তন সহকারী কোচ বিজয় দাহিয়া।

SportsKeeda-কে দাহিয়া জানান, ক্যাপ্টেন গৌতম গম্ভীর যে কোনও মূল্যে নারিনকে দলে চেয়েছিলেন। গম্ভীরের কথা মতোই টিম ম্যানেজমেন্ট ২০১২-র নিলামে দলে তুলে নেয় ক্যারিবিয়ান স্পিনারকে।

দাহিয়ার কথায়, ‘আমার মনে আছে, নিলামের আগে গম্ভীর অস্ট্রেলিয়ায় ছিল। ভারতীয় দল তখন অস্ট্রেলিয়া সফরে ব্যস্ত ছিল। অস্ট্রেলিয়া থেকে ও ফোনে বলে, যে ভাবেই হোক, আমি নারিনকে দলে চাই। এধরণের নেতাই আপনার দরকার।’

২০১১-র চ্যাম্পিয়ন্স লিগ টি-২০'তে নারিন ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোর হয়ে মাঠে নেমে ১৫টি উইকেট নেন। তাঁর সেই পারফর্ম্যান্সই তাঁকে নাইট রাইডার্সের অন্দরমহলে জায়গা করে দেয়।

এপর্যন্ত আইপিএলের ৮টি মরশুমে কেকেআরের হয়ে মোট ১২২টি উইকেট নিয়েছেন নারিন। ২০১২ ও ২০১৪ সালে কলকাতার আইপিএল চ্যাম্পিয়ন হওয়ার পিছনে গুরুত্বপূর্ণ ভূমিকা নেন নারিন। দু'টি মরশুমে তিনি যথাক্রমে ২৪টি ও ২১টি উইকেট দখল করেন।

বন্ধ করুন