বাংলা নিউজ > ময়দান > পুরনো টুইটের জেরে মর্গ্যান ও ম্যাকালামের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিতে পারে KKR: রিপোর্ট
ব্রেন্ডন ম্যাকালাম ও ইয়ন মর্গ্যান। ছবি- কেকেআর।
ব্রেন্ডন ম্যাকালাম ও ইয়ন মর্গ্যান। ছবি- কেকেআর।

পুরনো টুইটের জেরে মর্গ্যান ও ম্যাকালামের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিতে পারে KKR: রিপোর্ট

  • নাইট সিইও বেঙ্কি মাইসোর জানিয়েছেন, কোনও রকম বৈষম্যকে প্রশ্রয় দেবে না কেকেআর।

গত এক সপ্তাহ ধরে আন্তর্জাতিক ক্রিকেটমহলে চর্চার কেন্দ্রবিন্দুতে রয়েছে তারকা ক্রিকেটারদের সোশ্যাল মিডিয়া পোস্ট। বরং বলা ভালো যে, বর্তমান তারকাদের পুরনো সোশ্যাল মিডিয়া পোস্ট নিয়ে বিস্তর চর্চা চলছে ক্রিকেটবিশ্বে।

ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড পেসার ওলি রবিনসনকে তাঁর পুরনো বর্ণবিদ্বেষী ও লিঙ্গ বৈষম্য নিয়ে করা টুইটের জন্য সাসপেন্ড করার পর থেকেই খোঁজ শুরু হয়ে গিয়েছে আর কোন কোন ক্রিকেটার এমন কুকর্ম করেছেন অতীতে। কেঁচো খুঁড়তে একে একে বেরিয়ে আসছে কেউটে। জেমন অ্যান্ডারসন, ইয়ন মর্গ্যান, জোস বাটলারদের নাম যোগ হচ্ছে এই তালিকায়।

এমনকি প্রাক্তন নিউজিল্যান্ড অধিনায়ক তথা কলকাতা নাইট রাইডার্সের বর্তমান কোচ ব্রেন্ডন ম্যাকালামকেও কালপ্রিট হিসেবে তুলে ধরা হচ্ছে একটি বিশেষ ক্ষেত্রে সোশ্যাল মিডিয়ায় ভারতীয়দের অবমাননার জন্য।

বাকিদের নিয়ে শেষমেশ কী সিদ্ধান্ত নেয় ইসিবি, সেটা জানতে অপেক্ষা করতে হবে। তবে কলকাতা নাইট রাইডার্স মোটেও ভালো চোখে দেখছে না মর্গ্যান ও ম্যাকালামের এমন কাজকে।

আসলে অতীতে জোস বাটলার ও ইয়ং মর্গ্যান সোশ্যাল মিডিয়ায় ভারতীয়দের উচ্চারণ তথা ইংরাজিতে কথা বলার ভঙ্গি নিয়ে বিদ্রুপ করেছিলেন। মজা করে সেই আলোচনায় যোগ দিয়েছিলেন ম্যাকালামও।

ক্রিকবাজের রিপোর্ট অনুয়ায়ী, কেকেআর ফ্র্যাঞ্চাইজি দলের ক্যাপ্টেন ও কোচকে নিয়ে কড়া পদক্ষেপ নিতে পারে, যদি তাঁরা দোষী প্রমাণিত হন। এপ্রসঙ্গে নাইট সিইও বেঙ্কি মাইসোর স্পষ্ট জানিয়েছেন যে, তাঁরা কোনওরকম বৈষম্যকে প্রশ্রয় দেবেন না।

নাইট সিইও এপ্রসঙ্গে ক্রিকবাজকে বলেন, ‘এই মুহূর্তে এবিষয়ে মন্তব্য করার মতো বিশেষ কিছু আমরা জানি না। কেনও সিদ্ধান্ত নেওয়ার আগে বিষয়টি নিয়ে যথাযথ অবগত হওয়া পর্যন্ত অপেক্ষা করা যাক। শুধু এটা জানাতে চাই যে, কোনও রকম বৈষম্য কেকেআর বরদাস্ত করবে না।’

বন্ধ করুন