বাংলা নিউজ > ময়দান > মানসিকভাবে ভেঙে পড়া KKR তারকাকে উদ্দীপ্ত করে মূল স্রোতে ফিরিয়েছিলেন দ্রাবিড়
রাহুল দ্রাবিড়। ছবি- টুইটার।
রাহুল দ্রাবিড়। ছবি- টুইটার।

মানসিকভাবে ভেঙে পড়া KKR তারকাকে উদ্দীপ্ত করে মূল স্রোতে ফিরিয়েছিলেন দ্রাবিড়

  • কঠিন সময়ে সাহায্য করার জন্য ‘রাহুল স্যার’এর কাছে কৃতজ্ঞ তরুণ পেসার।

অনূর্ধ্ব-১৯ ভারতীয় দল ও ভারতীয়-এ দলের কোচ হিসেবে রাহুল দ্রাবিড়ের সাফল্য নিয়ে প্রশ্ন তোলার উপায় নেই। টিম ইন্ডিয়ার রিজার্ভ বেঞ্চ তৈরিতে দ্রাবিড়ের অবদান এককথায় স্বীকার করে নেবেন সবাই।

শুধু বিশেষজ্ঞ বা সাধারণ ক্রিকেটপ্রেমীরাই নন, বহু ক্রিকেটার অকপটে তাঁদের পরিণত করে তোলার জন্য কৃতিত্ব দিয়েছেন দ্রাবিড়কে। কলকাতা নাইট রাইডার্সের তরুণ পেসার কমলেশ নাগারকোটি তাঁদের মধ্যেই একজন।

দ্রাবিড়ের কোচিংয়ে ২০১৮ সালে যুব বিশ্বকাপ জেতে ভারত। নাগারগোটি সেই দলেরই সদস্য ছিলেন। বিশ্বকাপের পর কেকেআর দলে নেয় কমলেশকে। তবে চোটের জন্য ছিটকে যেতে হয় তরুণ পেসারকে। দীর্ঘদিন মাঠের বাইরে থেকে চোট সারাতে হয়েছিল তাঁকে। একজন তরুণ ক্রিকেটারকে কেরিয়ারের শুরুতেই চোটের জন্য দীর্ঘদিন মাঠের বাইরে থাকতে হলে হতাশা গ্রাস করাই স্বাভাবিক। নাগারকোটিও মানসিকভাবে ভেঙে পড়েছিলেন। নাইট তারকা জানালেন, সেই সময় রাহুল দ্রাবিড়ই ক্রমাগত উদ্দীপ্ত করে তাঁকে আরও শক্তিশালী হয়ে মাঠে ফিরতে সাহায্য করেছেন।

Sportskeeda-কে কমলেশ বলেন, ‘মাভি ও আমি ২-৩ বছর ধরে একসঙ্গে ক্রিকেট খেলছি। শুরুর দিকে দ্রাবিড় স্যার আমাদের গাইড করতেন। আইপিএলের পর আমি যখন চোট পাই, ভীষণ হতাশ হয়ে পড়েছিলাম। তবে আমার অন্যান্য কোচেরা এবং দ্রাবিড় স্যার আমাকে ক্রমাগত উদ্দীপ্ত করতেন। এনসিএতে যখনই দ্রাবিড় স্যারের সঙ্গে আমার দেখা হতো, আমাকে বোঝাতেন যে, অনেক খেলোয়াড়ের জীবনেই এমন কঠিন সময় আসে। তবে গুরুত্বপূর্ণ হল এই পরিস্থিতিতে কীভাবে নিজেকে উদ্দীপ্ত করে আরও শক্তিশালী হয়ে ফিরে আসা যায় সেটাই। ওনার কথাগুলো আমাকে ভীষণভাবে উদ্দীপ্ত করেছিল এবং বোলার হিসেবে আমাকে পরিণত হয়ে উঠতে সাহায্য করেছিল।’

বন্ধ করুন