বাংলা নিউজ > ময়দান > ধোনিকে খোঁচা? অ্যাসেজের মুহূর্ত টেনে গম্ভীরের ‘মাস্টারস্ট্রোক’ মনে করিয়ে দিল KKR
সিডনি টেস্টে অজিদের আক্রমণ (ছবি সৌজন্যে টুইটার), ধোনির বিরুদ্ধে গম্ভীরের কৌশল (ছবি সৌজন্যে ফেসবুক)
সিডনি টেস্টে অজিদের আক্রমণ (ছবি সৌজন্যে টুইটার), ধোনির বিরুদ্ধে গম্ভীরের কৌশল (ছবি সৌজন্যে ফেসবুক)

ধোনিকে খোঁচা? অ্যাসেজের মুহূর্ত টেনে গম্ভীরের ‘মাস্টারস্ট্রোক’ মনে করিয়ে দিল KKR

  • অনেকে দাবি করেন, ধোনি অসম্মান করছে কেকেআর।

বল করছেন নাথান লিঁয়। ইংল্যান্ড ব্যাটসম্যানদের ঘিরে আছেন অস্ট্রেলিয়ার উইকেটকিপার এবং নয় ফিল্ডার। অ্যাসেজে সেই ফিল্ডিংয়ের সঙ্গে মহেন্দ্র সিং ধোনির বিরুদ্ধে গৌতম গম্ভীরের ‘টি-টোয়েন্টি মাস্টারস্ট্রোকের’ তুলনা টানল কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। 

রবিরার সিডনিতে অ্যাসেজে চতুর্থ টেস্টের পর কেকেআরের অফিসিয়াল ফেসবুক পেজে দুটি ছবি পোস্ট করা হয়। একটিতে সিডনি টেস্টের পঞ্চম দিনের ফিল্ডিংয়ের ছবি ছিল। অপরটি ছিল ২০১৬ সালের আইপিএলের একটি ম্যাচের ছবি। যে ম্যাচে ধোনির চারপাশে চার ফিল্ডারকে রেখেছিলেন গম্ভীর। সঙ্গে কেকেআরের তরফে লেখা হয়, ‘যখন টেস্ট ক্রিকেটের একটি অবিস্মরণীয় চাল আসলে আপনাকে টি-টোয়েন্টির একটি মাস্টারস্ট্রোকের কথা মনে করিয়ে দেওয়া হয়।’

কী ছিল সেই ‘মাস্টারস্ট্রোক’?

২০১৬ সালে ইডেনে রাইজিং পুণে সুপার জায়ান্টের বিরুদ্ধে ম্যাচে গম্ভীরের সেই 'মাস্টারস্ট্রোকের' সাক্ষী ছিলেন ক্রিকেট ভক্তরা। ১০.৩ ওভারে ৭৪ রানে চার উইকেট হারিয়ে ফেলেছিল ধোনির দল। তারপর ক্রিজে এসেছিলেন ধোনি। পীযূষ চাওলার ওভারে ধোনির চারপাশে চারজন ফিল্ডার রেখেছিলেন কেকেআরের তত্‍কালীন অধিনায়ক গম্ভীর। সঙ্গে উইকেটকিপার এবং বোলার তো ছিলেনই। গম্ভীরের সেই কৌশল নিয়ে বিস্তর আলোচনা হয়েছিল। অনেকে প্রশ্ন করছিলেন, ধোনির সঙ্গে যে ‘শীতল’ সম্পর্ক আছে গম্ভীরের, সেজন্যই কি এরকম ফিল্ডিং সাজিয়েছিলেন প্রাক্তন নাইট অধিনায়ক? যদিও সেই বিতর্কে ধোনি বা গম্ভীর আমল দেননি। যদিও রবিবার সেই ফিল্ডিংয়ের ছবি পোস্ট করায় অনেকেই কেকেআরকে তোপ দেগেছেন। তাঁরা দাবি করেন, ধোনি অসম্মান করছে কেকেআর।

উল্লেখ্য,  সিডনিতে চতুর্থ টেস্টে ইংল্যান্ডকে হারানোর মতো জায়গায় চলে গিয়েছিল অস্ট্রেলিয়া। ১০ ওভারে দুটি উইকেটের দরকার ছিল। কিন্তু অজিদের বিরুদ্ধে রুখে দাঁড়ান জ্যাক লিচ এবং স্টুয়ার্ট ব্রড। তারইমধ্যে আলো কমে আসায় পেসাররা বল করতে পারছিলেন না। লিঁয় এবং স্টিভ স্মিথ বল করতে থাকেন। সেই সময় ইংল্যান্ড ব্যাটারদের পুরো ঘিরে রেখেছিলেন অজি অধিনায়ক প্যাট কামিন্স। যে ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে।

বন্ধ করুন