বাংলা নিউজ > ময়দান > AUS vs IND: চোট লুকিয়ে জাতীয় দলে? রোহিতের পর KKR-এর বরুণ চক্রবর্তীর নির্বাচন ঘিরে জটিলতা
বরুণ চক্রবর্তী। (ছবি সৌজন্য আইপিএল)
বরুণ চক্রবর্তী। (ছবি সৌজন্য আইপিএল)

AUS vs IND: চোট লুকিয়ে জাতীয় দলে? রোহিতের পর KKR-এর বরুণ চক্রবর্তীর নির্বাচন ঘিরে জটিলতা

  • নির্বাচকদের জানানো হয়নি নাইট রাইডার্সের রহস্য স্পিনারের কাঁধে চোট রয়েছে।

রোহিত শর্মার চোট এবং অস্ট্রেলিয়া সফরের জাতীয় দলে তাঁর জায়গা না পাওয়া নিয়ে বেশ কিছুদিন ধরেই বিতর্ক চলছে ভারতীয় ক্রিকেটমহলে। এবার জটিলতা তৈরি হল কেকেআরের বরুণ চক্রবর্তীর টিম ইন্ডিয়ায় সুযোগ পাওয়া নিয়ে।

কেকেআরের রহস্য স্পিনার আইপিএলের পারফর্ম্যান্স দিয়ে টিম ইন্ডিয়ার টি-২০ স্কোয়াডে ঢুকে পড়েছেন। তবে নির্বাচিত হওয়ার পর জানা যাচ্ছে যে, কাঁধে চোট রয়েছে বরুণের। বল করতে অসুবিধা না হলেও বল ছুঁড়তে পারবেন না তিনি। চোট সারাতে অস্ত্রোপচারের প্রয়োজন এবং অন্তত ৬ সপ্তাহ সময় লাগবে চোট সারাতে। সূত্র মারফৎ টাইমস অফ ইন্ডিয়া এই খবর জানতে পেরেছে। তারা আরও জানিয়ছে, এটা স্পষ্টতই চোট লুকিয়ে নির্বাচিত হওয়ার সামিল। যদি বোলিং করার মতো ফিট হয়ে ওঠেন বরুণ, তবে অস্ট্রেলিয়ার বড় মাঠে তাঁর পক্ষে বল ছোঁড়া কঠিন হয়ে দাঁড়াবে।

এও জানা যাচ্ছে যে, কেকেআর টিম ম্যানেজমেন্ট বরুণের চোটের বিষয়ে বিসিসিআই, এনসিএ বা জাতীয় নির্বাচকদের আগে থেকে কিছু জানায়নি। তারা রিপোর্ট জমা দিয়েছে আইপিএলের পরে।

ইন্ডিয়ান এক্সেপ্রেসে প্রকাশিত খবর অনুয়ায়ী, জাতীয় দলের ফিজিওর জমা দেওয়া ফিটনেস রিপোর্টের উপর ভিত্তি করেই জাতীয় নির্বাচকরা দল বেছে নিয়েছেন। এক বিসিসিআই কর্তা তাদের জানিয়েছেন, নির্বাচকদের বরুণের চোটের বিষয়ে কিছুই জানানো হয়নি। এখন নির্বাচকরাই সিদ্ধান্ত নেবেন তাঁকে অস্ট্রেলিয়ায় পাঠানো হবে কি না।

বরুণ আপাতত দুবাইয়ে ভারতীয় দলের সঙ্গে বায়ো-বাবলেই রয়েছেন। তিনি আইসিসির অ্যাকাডেমিতে জাতীয় দলের সঙ্গে অনুশীলনও করছেন। ১২ নভেম্বর টিম ইন্ডিয়ার দুবাই থেকে অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে রওনা হওয়ার কথা।

বন্ধ করুন