বাড়ি > ময়দান > KKR: সৌরভ অযোগ্য ক্যাপ্টেন, টি-২০'তে খেলোয়াড় হিসেবেও অচল, বিস্ফোরক মন্তব্য প্রাক্তন নাইট কোচের
সৌরভ গঙ্গোপাধ্যায়। ছবি- গেটি ইমেজেস।
সৌরভ গঙ্গোপাধ্যায়। ছবি- গেটি ইমেজেস।

KKR: সৌরভ অযোগ্য ক্যাপ্টেন, টি-২০'তে খেলোয়াড় হিসেবেও অচল, বিস্ফোরক মন্তব্য প্রাক্তন নাইট কোচের

  • অধিনায়ক হিসেবে সৌরভ দ্রুত সিদ্ধান্ত নিতে পারতেন না বলেও ঘুরিয়ে অভিযোগ করেন কলকাতা নাইট রাইডার্সের প্রাক্তন হেড কোচ।

সৌরভ গঙ্গোপাধ্যায় টি-২০ ফর্ম্যাটের উপযোগী ছিলেন না। এমনই বিস্ফোরক মন্তব্য করলেন কলকাতা নাইট রাইডার্সের প্রাক্তন হেড কোচ জন বুকানন।

২০০৮ সালে আইপিএলের উদ্বোধনী আসরে সৌরভ ছিলেন কেকেআরের ক্যাপ্টেন তথা আইকন প্লেয়ার। জন বুকানন নাইটদের হেড কোচের পদে ছিলেন। প্রথম মরশুমে কলকাতা নাইট রাউডার্স লিগ টেবিলের ৬ নম্বরে শেষ করে। ফলে অসন্তুষ্ট বুকানন ক্যাপ্টেন্সির দায়িত্ব ভাগ করে দেওয়ার চেষ্টা করলে সৌরভকে নেতত্ব ছাড়াতে হয়। 

ব্রেন্ডন ম্যাকালামের নেতৃত্বে দ্বিতীয় মরশুমে নাইট রাইডার্স লিগ টেবিলের একেবারে শেষে জায়গা করে নেয়। পর পর দু'টি মরশুমে দল ব্যর্থ হওয়ায় চাকরি যায় বুকাননের। পরের মরশুমে পুনরায় নেতৃত্বে ফেরেন সৌরভ।

বুকাননের সঙ্গে দ্বন্দ্ব নিয়ে আগেই মুখ খুলেছেন সৌরভ। এবার অজি কোচ বর্তমান বিসিসিআই সভাপতি প্রসঙ্গে বিস্ফোরক মন্তব্য করে বসলেন। 

বুকানন বলেন, ‘সেই সময় আমার ভাবনা ছিল, ক্যাপ্টেন হিসেবে তোমার দ্রুত সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা থাকতে হবে এবং তোমাকে সংক্ষিপ্ত ফর্ম্যাটের উপযোগী হতে হবে। এপ্রসঙ্গেই আমার সঙ্গে সৌরভের কথা হয়েছিল। আমার দৃঢ় বিশ্বাস, সৌরভ এই (টি-২০) ফর্ম্যাটের উপযোগী ছিল না এবং প্রথাগত ক্যাপ্টেনের ভূমিকায় তো নয়ই।’

বন্ধ করুন