বাংলা নিউজ > ময়দান > KKR vs RR: ইডেনে ইতিহাস গড়লেন চাহাল, ব্র্যাভোকে টপকে IPL-এ সব থেকে বেশি উইকেট নেওয়ার রেকর্ড গড়লেন যুজবেন্দ্র

KKR vs RR: ইডেনে ইতিহাস গড়লেন চাহাল, ব্র্যাভোকে টপকে IPL-এ সব থেকে বেশি উইকেট নেওয়ার রেকর্ড গড়লেন যুজবেন্দ্র

দুর্দান্ত রেকর্ড যুজবেন্দ্র চাহালের। ছবি- এএফপি।

Kolkata Knight Riders vs Rajasthan Royals IPL 2023: নাইট দলনায়ক নীতীশ রানার উইকেট নেওয়া মাত্রই আইপিএলের ইতিহাসে সর্বকালীন রেকর্ড গড়েন যুজবেন্দ্র চাহাল।

দরকার ছিল ১টি মাত্র উইকেট। ইডেনে বল হাতে নিয়েই লক্ষ্যে পৌঁছে যান যুজবেন্দ্র চাহাল। প্রথম ইনিংসের ১১তম ওভারে রাজস্থান রয়্যালস প্রথমবার বল করতে পাঠায় চাহালকে। দ্বিতীয় বলেই নাইট অধিনায়ক নীতীশ রানার উইকেট তুলে নেন যুজবেন্দ্র। সেই সুবাদে আইপিএলের ইতিহাসে সব থেকে বেশি উইকেট নেওয়া বোলারে পরিণত হন তিনি।

চাহাল ভেঙে দেন ডোয়েন ব্র্যাভোর সর্বকালীন রেকর্ড। ইডেনে রানার উইকেটটি চাহালের আইপিএল কেরিয়ারের ১৮৪তম শিকার। এতদিন ইন্ডিয়ান প্রিমিয়র লিগের ইতিহাসে সব থেকে বেশি উইকেট নেওয়ার নজির ছিল ক্যারিবিয়ান অল-রাউন্ডারের দখলে। তিনি ১৬১টি ম্য়াচের ১৫৮টি ইনিংসে বল করে ১৮৩টি উইকেট নিয়েছেন। এবার সেই রেকর্ড ছিনিয়ে নিলেন চাহাল। যুজবেন্দ্র ১৪৩টি ম্যাচের ১৪২টি ইনিংসে বল করে রেকর্ড নিজের নামে করেন। অর্থাৎ, ব্র্যাভোর থেকে ১৬টি কম ইনিংসে বল করেই আইপিএলের ইতিহাসে সর্বকালীন রেকর্ড গড়েন চাহাল।

ম্যাচে ৪ ওভার বল করে মাত্র ২৫ রান খরচ করে ৪টি উইকেট তুলে নেন যুজবেন্দ্র চাহাল। নীতীশ রানা ছাড়াও তিনি সাজঘরে ফেরান বেঙ্কটেশ আইয়ার, রিঙ্কু সিং ও শার্দুল ঠাকুরকে। সেই সুবাদে আইপিএল ২০২৩-র সর্বোচ্চ উইকেটশিকারী হয়ে বেগুনি টুপিও মাথায় পরেন চাহাল। অর্থাৎ, এই মুহূর্তে চলতি আইপিএলের এবং ইন্ডিয়ান প্রিমিয়র লিগের সার্বিক ইতিহাসের সর্বোচ্চ উইকেটশিকারী হলেন যুজবেন্দ্র। চাহাল এবারের আইপিএলে এখনও পর্যন্ত ১২ ম্যাচে বল করে ২১টি উইকেট নিয়েছেন।

আরও পড়ুন:- KKR vs RR: ১৩ বলে হাফ-সেঞ্চুরি করা যশস্বী নন, ইডেনে রাজস্থানের জয়ের প্রকৃত নায়ক শূন্য রানে আউট হওয়া বাটলার- ভিডিয়ো

আইপিএলে সব থেকে বেশি উইকেট নেওয়া দশ বোলার:-
১. যুজবেন্দ্র চাহাল-১৮৭টি উইকেট
২. ডোয়েন ব্র্যাভো- ১৮৩টি উইকেট
৩. পীযূষ চাওলা- ১৭৪টি উইকেট
৪. অমিত মিশ্র- ১৭২টি উইকেট
৫. রবিচন্দ্রন অশ্বিন- ১৭১টি উইকেট
৬. লসিথ মালিঙ্গা- ১৭০টি উইকেট
৭. ভুবনেশ্বর কুমার- ১৬৩টি উইকেট
৮. সুনীল নারিন- ১৫৯টি উইকেট
৯. হরভজন সিং- ১৫০টি উইকেট
১০. রবীন্দ্র জাদেজা- ১৪৮টি উইকেট

আরও পড়ুন:- তাবড় তাবড় বোলারদের মেরে তুবড়ে দিচ্ছেন যশস্বী, পার্টটাইমার দিয়ে আটকাতে চেয়েছিল KKR, সাফাই নীতীশ রানার

ইডেনে চাহালের দুরন্ত বোলিংয়ে ভর করেই রাজস্থান তাদের জয়ের পথ চওড়া করে। কেকেআরকে তাদের ঘরের মাঠে ৮ উইকেটে ১৪৯ রানে আটকে রাখে রয়্যালস। পরে যশস্বী জসওয়াল ও সঞ্জু স্যামসনের ব্যাটিং তাণ্ডবে অনায়াসে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় রাজস্থান। তারা ১৩.১ ওভারে ১ উইকেটের বিনিময়ে ১৫১ রান তুলে ম্যাচ জিতে যায়। মাত্র ১৩ বলে হাফ-সেঞ্চুরি করা যশস্বী অপরাজিত থাকেন ৯৮ রানে। স্যামসন নট-আউট থাকেন ৪৮ রান করে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বন্ধ করুন