বাংলা নিউজ > ময়দান > ফের ফিটনেস টেস্টে আটকে টি-২০ সিরিজ থেকে ছিটকে যেতে চলেছেন KKR তারকা
বরুণ চক্রবর্তী। ছবি- আইপিএল।
বরুণ চক্রবর্তী। ছবি- আইপিএল।

ফের ফিটনেস টেস্টে আটকে টি-২০ সিরিজ থেকে ছিটকে যেতে চলেছেন KKR তারকা

  • রাহুল চাহারকে ইংল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজের জন্য ভারতীয় স্কোয়াডে ঢুকিয়ে দেওয়া হতে পারে।

ফের ফিটনেস টেস্টে পাশ করতে পারেলন না বরুণ চক্রবর্তী। ক'দিন আগে প্রথম দফার ফিটনেস টেস্টে আটকে গিয়েছিলেন তিনি। পুনরায় তাঁর ফিটনেস টেস্ট নেওয়া হলে, সেখানেও যোগ্যতামান পেরতে ব্যর্থ হন আইপিএলে নজর কাড়া স্পিনার। ফলে জাতীয় দলে নির্বাচিত হয়েও টিম ইন্ডিয়ার জার্সিতে আত্মপ্রকাশের সুয়োগ হাতছাড়া হতে পারে কেকেআরের রহস্য স্পিনারের।

ইংল্যান্ডের বিরুদ্ধে আসন্ন ৫ ম্যাচের টি-২০ সিরিজের জন্য জাতীয় স্কোয়াডে জায়গা পেয়েছেন বরুণ। ২৯ বছর বয়সী তারকা যদিও টিম ইন্ডিয়ার ক্রিকেটারদের জন্য ফিটনেসের নতুন যে মাপকাঠি নির্ধারণ করা হয়েছে, তা যথাযথ পেরিয়ে যেতে পারেননি বলে ক্রিকবাজের খবর। নাম প্রকাশে অনিচ্ছুক এক বোর্ড কর্তা বরুণের ফিটনেস টেস্টে পাশ করতে না পারার কথা জানিয়েছেন।

নতুন মাপকাঠি অনুযায়ী ভারতীয় ক্রিকেটারদের ফিটনেস প্রমাণ করতে হলে ৮.৫ মিনিট সময়ে ২ কিলোমিটার দৌড়তে হবে, অথবা ইয়ো ইয়ো টেস্টে ১৭.১ স্কোর করতে হবে।

ফিটনেস টেস্টে পাশ করা বাধ্যতামূলক হওয়ায় টি-২০ সিরিজ থেকে ছিটকে যেতে চলেছেন বরুণ, এমনটাই খবর। এও শোনা যাচ্ছে যে, তাঁর পরিবর্তে রাহুল চাহারকে টি-২০ সিরিজের জন্য জাতীয় স্কোয়াডে ঢুকিয়ে দেওয়া হতে পারে। চাহার এই মুহূর্তে নেট বোলার হিসেবে জাতীয় দলের সঙ্গে রয়েছেন।

যদি এবার জাতীয় স্কোয়াড থেকে ছিটকে যান বরুণ, তবে চার মাসের মধ্যে তিনি দু'বার প্রাথমিকভাবে স্কোয়াডে ঢুকেও দেশের জার্সিতে আত্মপ্রকাশের সুযোগ হাতছাড়া করবেন। এর আগে গত নভেম্বরে অস্ট্রেলিয়া সফরের জন্য ভারতের টি-২০ স্কোয়াডে জায়গা করে নিয়েছিলেন। তবে কাঁধের চোটের জন্য ছিটকে যান স্কোয়াড থেকে। তাঁর পরিবর্তে টি-২০ স্কোয়াডে জায়গা করে নেন টি নটরাজন।

বন্ধ করুন