বাংলা নিউজ > ময়দান > ভুলতে চাইবেন নিশ্চিত, তবে ভুলতে পারবেন কি! চূড়ান্ত লজ্জার রেকর্ড দিয়ে ক্যাপ্টন্সি কেরিয়ার শুরু লোকেশ রাহুলের

ভুলতে চাইবেন নিশ্চিত, তবে ভুলতে পারবেন কি! চূড়ান্ত লজ্জার রেকর্ড দিয়ে ক্যাপ্টন্সি কেরিয়ার শুরু লোকেশ রাহুলের

লোকেশ রাহুল। ছবি- রয়টার্স (REUTERS)

লোকেশ রাহুলের আগে এমন নজির আর কোনও ভারত অধিনায়কের নেই।

ভুলতে চাইবেন নিশ্চিত। তবে ভুলতে পারবেন কি! ক্যাপ্টেন্সি কেরিয়ারের শুরুতেই এমন ক্ষতর দাগ চিরকাল বয়ে বেড়াতে হবে লোকেশ রাহুলকে।

বিরাট কোহলি তিন ফর্ম্যাটেই আর টিম ইন্ডিয়ার নেতা নন। সেই সুযোগে ভারতের লিডিং গ্রুপে ঢুকে পড়েছেন লোকেশ রাহুল। রোহিত শর্মাকে আগেই টি-২০ ও ওয়ান ডে-র ক্যাপ্টেন ঘোষণা করেছেন জাতীয় নির্বাচকরা। লোকেশ রাহুল হবেন তাঁর ডেপুটি।

আপাতত রোহিত চোটের জন্য জাতীয় দলের বাইরে থাকায় ওয়ান ডে দলের নেতৃত্বের দায়ভার ওঠে রাহুলের হাতে। তার আগেই অবশ্য জোহানেসবার্গ টেস্টে টিম ইন্ডিয়াকে নেতৃত্ব দিয়েছেন তিনি। বিরাট পাকাপাকিভাবে টেস্টে ক্যাপ্টেন্সি ছেড়ে দেওয়ায় লোকেশ বিরাটের জুতোয় পা গলানোর ইচ্ছা প্রকাশও করেছেন ইতিমধ্যেই। যদিও ক্যাপ্টেন্সি কেরিয়ারের শুরুটা যে এমন দুঃস্বপ্নের হবে, তা কোনওভাবেই অনুমান করা সম্ভব ছিল না লোকেশের পক্ষে।

তাঁর নেতৃত্বে জোহানেসবার্গ টেস্টে হেরেছে ভারত। পরে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজেও রাহুলের ক্যাপ্টেন্সিতে হোয়াইটওয়াশ হয় টিম ইন্ডিয়া। সুতরাং, দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট ও ওয়ান ডে মিলিয়ে মোট ৪টি ম্যাচে দেশকে নেতৃত্ব দিয়েছেন লোকেশ রাহুল, চারটি ম্যাচেই হেরেছে দল।

বিশেষ করে ওয়ান ডে সিরিজে ভারত হোয়াইটওয়াশ হওয়া মাত্রই এমন এক লজ্জাজনক নজির গড়েন রাহুল, যা তিনি ভুলতে চেয়েও ভুলতে পারবেন কিনা সন্দেহ। আসলে লোকেশ রাহুলই হলেন ছেলেদের ক্রিকেটে ভারতের প্রথম ও একমাত্র নেতা, যাঁর ক্যাপ্টেন্সি কেরিয়ারের প্রথম তিনটি ওয়ান ডে ম্যাচে দল হেরে বসে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

কুম্ভ রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল মকর রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল ধনু রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল বৃশ্চিক রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল এক ইনিংসে ১৩টি ছয়! বাংলাদেশকে কচুকাটা করে রেকর্ড গড়লেন হার্দিক, শিবম দুবেরা তুলা রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল কন্যা রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল সিংহ রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল কর্কট রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল মিথুন রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল

T20 WC 2024

এক ইনিংসে ১৩টি ছয়! বাংলাদেশকে কচুকাটা করে রেকর্ড গড়লেন হার্দিক, শিবম দুবেরা ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের রোহিতকে ফিরিয়ে T20 বিশ্বকাপে উইকেটের হাফ-সেঞ্চুরি শাকিবের, এই নজির আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী? ‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম! শেষ ওভারের প্রথম বলে মার্করামের দুর্দান্ত ক্যাচ,ফিরলেন ব্রুক,বদলে গেল ম্যাচের রং 'বাবরকে ক্যাপ্টেন করেছিল কে? নেতা হওয়ার যোগ্যই নয়', চাঁচাছোলা আক্রমণ আখতারের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.