বাংলা নিউজ > ময়দান > শুভমন গিলের জায়গা কে ওপেন করবেন? ইঙ্গিত দিল ভারতীয় ক্রিকেট ম্যানেজমেন্ট
লোকেশ রাহুল এবং হনুমা বিহারী।
লোকেশ রাহুল এবং হনুমা বিহারী।

শুভমন গিলের জায়গা কে ওপেন করবেন? ইঙ্গিত দিল ভারতীয় ক্রিকেট ম্যানেজমেন্ট

  • শুভমন গিল না থাকায় রোহিত শর্মার সঙ্গে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টে শুরু করবেন ময়াঙ্ক আগরওয়াল। প্রথম একাদশে ফেরার সম্ভাবনা রয়েছে কেএল রাহুলেরও।

শুভমন গিলের চোট রয়েছে। আর চোটের যা পরিস্থিতি তাতে মাস দুয়েকের জন্য ছিটকে গিয়েছেন শুভমন গিল। স্বভাবতই ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে পাওয়া যাবে না। এই পরিস্থিতিতে ভারতের ব্যাটিং অর্ডার কী হবে, সেটা নিটেই কাটাছেঁড়া চলছে। সূত্রের তরফে জানা গিয়েছে, শুভমন গিল না থাকায়, ময়াঙ্ক আগরওয়াল ওপেন করতে পারেন রোহিত শর্মার সঙ্গে। ময়াঙ্ক যদি সফল না হন, সেক্ষেত্রে হনুমা বিহারীকে পরিবর্ত হিসেবে ভেবে রাখা হয়েছে। লোকেশ রাহুলকে ওপেন করুন, চাইছে না ভারতীয় ক্রিকেট ম্যানেজমেন্ট। তাঁকে মিডল অর্ডারে খেলানোর কথা ভাবা হচ্ছে।

সূত্রের তরফে ভারতীয় ম্যানেজমেন্টের বক্তব্য জানা গিয়েছে। তাদের দাবি, ‘শেষ এক বছর কেএল রাহুলের পারফরম্যান্স যদি দেখা যায়, সেক্ষেত্রে দেখা যাবে, নতুন বলে ওর পরিসংখ্যান মোটেও ভাল নয়। ও নীচের দিকেই খুব ভাল খেলে। হনুমা বিহারী আবার দেখিয়ে দিয়েছে, নতুন বলে ওর খেলার ক্ষমতা রয়েছে।’ শুভমন গিল না থাকায় রোহিত শর্মার সঙ্গে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টে শুরু করবেন ময়াঙ্ক আগরওয়াল। প্রথম একাদশে ফেরার সম্ভাবনা রয়েছে কেএল রাহুলেরও।

২০১৯ সালের সেপ্টেম্বরে শেষ বার টেস্ট খেলেছিলেন কেএল রাহুল। তার পর যদি ইংল্যান্ডের বিরুদ্ধে তাঁকে প্রথম একাদশে রাখা হয়, সে ক্ষেত্রে প্রায় দু'বছর পর টেস্ট খেলবেন রাহুল। হনুমা বিহারীও ভাবনার মধ্যে রয়েছেন। ২৭ বছরের ব্যাটসম্যান এর আগেও ওপেন করতে নেমে স্বচ্ছন্দ ছিলেন।

এ দিকে শুভমন গিল চোট না পেলেও, তাঁর পারফরম্যান্স নিয়ে কিন্তু প্রশ্ন উঠে গিয়েছিল। অনেক ক্রিকেট বিশেষজ্ঞই ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম একাদশে তাঁকে চাইছিলেন না। চোট পেয়ে যাওয়ায়, তাঁকে আর আলাদা করে প্রথম একাদশ থেকে বাদ দিতে হল না। রোহিত শর্মার সঙ্গে যদি ইংল্যান্ড সিরিজে কেউ ওপেন করতে নেমে ভাল পারফরম্যান্স করে দেন, সে ক্ষেত্রে শুভমনকে যে তাঁর জায়গা হারাতে হবে, সেটা নিয়ে কোনও সন্দেহের অবকাশ নেই।

বন্ধ করুন