বাংলা নিউজ > ময়দান > কিউয়ি সিরিজে সম্ভাব্য অধিনায়ক রাহুল, শীঘ্রই বৈঠকে বসছেন ভারতীয় নির্বাচকরা
বিশ্বকাপের ম্যাচে বুমরাহের সঙ্গে আলোচনায় রাহুল। ছবি- রয়টার্স। (REUTERS)
বিশ্বকাপের ম্যাচে বুমরাহের সঙ্গে আলোচনায় রাহুল। ছবি- রয়টার্স। (REUTERS)

কিউয়ি সিরিজে সম্ভাব্য অধিনায়ক রাহুল, শীঘ্রই বৈঠকে বসছেন ভারতীয় নির্বাচকরা

  • আলোচনাসভায় সাদা বলের ক্রিকেট দুই অধিনায়ক আদৌও প্রয়োজন কিনা, সেই নিয়েও আলোচনা হওয়ার সম্ভাবনা রয়েছে।

বিশ্বকাপ শেষ হওয়ার প্রায় সঙ্গে সঙ্গেই ভারত এবং নিউজিল্যান্ডের টি-টোয়েন্টি সিরিজ শুরু হতে চলেছে। মেগা টুর্নামেন্টের পরেই বিরাট কোহলি টি-টোয়েন্টি অধিনায়কত্ব ছেড়ে দেবেন, তা আগেই জানিয়ে দিয়েছিলেন। সেইসঙ্গে রবি শাস্ত্রীসহ ভারতীয় কোচিং স্টাফদেরও চুক্তির মেয়াদ শেষ হচ্ছে বিশ্বকাপের পরেই। এই সকল বিষয়েই সিদ্ধান্ত নিতে আলোচনায় বসতে চলেছেন ভারতীয় নির্বাচকরা।

Cricbuzz-র রিপোর্ট অনুযায়ী আগামী দুই দিনের মধ্যেই এক আলোচনাসভার আয়োজন করবেন ভারতীয় নির্বাচকরা। সেখানে দলের কোচ ও টি-টোয়েন্টি অধিনায়ক বাছাই করার বিষয়ে কথাবার্তা হবে। বর্তমান সাদা বলের সহ-অধিনায়ক রোহিত শর্মাই পরবর্তী টি-টোয়েন্টি অধিনায়ক হওয়ার দৌড়ে এগিয়ে। তবে এপ্রিলে আইপিএলের সময় থেকে জৈব বলয়ে বাড়ি থেকে দূরে থাকা সিনিয়র ক্রিকেটারদের কিউয়ি সিরিজে বিশ্রাম দেওয়া হতে পারে, ফলে উক্ত সিরিজের জন্য অন্য কোনো অধিনায়কও বাছা হতে পারে।

শোনা যাচ্ছে এক্ষেত্রে সিরিজে অধিনায়কত্ব করার দৌড়ে লোকেশ রাহুলই এগিয়ে। এক সূত্র এই প্রসঙ্গে ANI-কে জানায়, ‘সিনিয়ারদের যে বিশ্রামের প্রয়োজন সেই বিষয়ে কোনো দ্বিমত নেই। এটা সকলেই জানেন যে রাহুল ভারতীয় টি-টোয়েন্টি দলের একজন অবিচ্ছেদ্য অঙ্গ। আসন্ন সিরিজে যে ওই দলকে নেতৃত্ব দেবে, তা একপ্রকার প্রায় নিশ্চিত।’ পাশাপাশি উক্ত সিরিজে যে সমর্থকরাও মাঠে ফিরবেন, সেই বিষয়েও জানিয়ে দেন সূত্রটি। 

এছাড়া নির্বাচকদের আলোচনাসভায় সাদা বলের ক্রিকেটই দুই অধিনায়ক আদৌও প্রয়োজন কিনা, সেই নিয়েও আলোচনা হওয়ার সম্ভাবনা রয়েছে। পাশাপাশি ভারতীয় কোচের পদে রাহুল দ্রাবিড় ইতিমধ্যেই নিজের আবেদনপত্র জমা দিয়েছে এবং তিনিই পরবর্তী কোচ হতে চলেছেন বলে কানাঘুষো শোনা যাচ্ছে। তবে কোচ বাছাইয়ে নিযুক্ত ক্রিকেট অ্যাডভাইজারি কমিটিও মদন লালের সময়সীমা শেষ হওয়ায় নতুন করে গঠন করতে হবে। রাহুল দ্রাবিড়ের কোচিং স্টাফে কারা থাকবেন সেই নিয়েও রয়েছে ধোঁয়াশা। যদিও ৩ নভেম্বর অবধি ব্যাটিং, বোলিং, ফিল্ডিং ইত্যাদি পদের জন্য মনোনয়ন জমা দেওয়ার সময় রয়েছে।

১৭ তারিখ ভারতীয় দল জয়পুরে প্রথম টি-টোয়েন্টি খেলতে নামবে কিউয়িদের বিপক্ষে এবং তার জন্য ১০ তারিখের মধ্যে নির্বাচিত ক্রিকেটারদের জৈব বলয়ে প্রবেশ করা বলা হতে পারে। তবে তার আগে কোচ বাছাইয়ের প্রক্রিয়া সমস্তরকম বিধি মেনে সম্পূর্ণ হবে কিনা, তা নিয়ে বেশ সন্দেহ রয়েছে। সব মিলিয়ে আগামী সাতদিন ভারতীয় ক্রিকেটের ভবিষ্যতের জন্য খুবই গুরুত্বপূর্ণ হতে চলেছে।

বন্ধ করুন