বাংলা নিউজ > ময়দান > টিম হাডলে নতুন ক্যাপ্টেনের পেপটক, নির্বাক শ্রোতা কোহলি, সামনে এল ODI সিরিজের প্রস্তুতির ইঙ্গিতবহ ছবি
টিম ইন্ডিয়া। ছবি- বিসিসিআই।

টিম হাডলে নতুন ক্যাপ্টেনের পেপটক, নির্বাক শ্রোতা কোহলি, সামনে এল ODI সিরিজের প্রস্তুতির ইঙ্গিতবহ ছবি

  • DRS বিতর্ক ও বিরাট কোহলির ক্যাপ্টেন্সি ছাড়ার রেশ পিছনে ফেলে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ODI সিরিজের প্রস্তুতি শুরু ভারতের।

দক্ষিণ আফ্রিকায় প্রথমবার টেস্ট সিরিজ জয়ের সুবর্ণ সুযোগ হাতছাড়া হয়েছে ভারতের। সেঞ্চুরিয়নের প্রথম টেস্ট জিতে সিরিজে লিড নিয়েছিল টিম ইন্ডিয়া। তবে জোহানেসবার্গ ও কেপ টাউনে হেরে শেষমেশ ১-২ ব্যবধানে সিরিজ খোয়াতে হয়েছে তাদের।

মাঝে নিউল্যান্ডসে ডিআরএস নিয়ে জোর বিতর্ক দেখা দেয়। বিরাট কোহলির টেস্ট ক্যাপ্টেন্সি ছাড়া নিয়েও বিস্তর চর্চা হয়। এসবের মাঝেই কোথাও একটা আড়ালে চলে গিয়েছিল ভারত-দক্ষিণ আফ্রিকার ওয়ান ডে সিরিজ। অবশেষে যাবতীয় বিতর্ক ও আলোচনার ভিড় ঠেলে সামনে এল ব্যাট-বলের লড়াই। তিন ম্যাচের ওয়ান ডে সিরিজের জন্য প্রস্তুতি শুরু করল ভারত।

বিসিসিআইয়ের তরফে সোশ্যাল মিডিয়ায় ওয়ান ডে সিরিজের আগে টিম ইন্ডিয়ার অনুশীলনের ছবি পোস্ট করা হয়। যদিও অনুশীলনের আগে টিম হাডলে কোচ-ক্যাপ্টেনের ক্রিকেটারদের উদ্দীপ্ত করার ছবিই দেখা যায় প্রথম দিনে। নতুন অধিনায়ক লোকেশ রাহুল ও কোচ দ্রাবিড়কে প্রয়োজনীয় নির্দেশ দিতে দেখা যায় টিম হাডলে। রয়েছেন বিরাট কোহলিও। তবে এক্ষেত্রে নির্বাক শ্রোতা তিনি।

ছবিগুলি অত্যন্ত ইঙ্গিতবহ। কোহলি তিন ফর্ম্যাটেই আর ভারতের ক্যাপ্টেন নেই। রোহিতের দক্ষিণ আফ্রিকায় ওয়ান ডে সিরিজে জাতীয় দলকে নেতৃত্ব দেওয়ার কথা ছিল। যদিও চোটের জন্য তিনি ছিটকে গিয়েছেন প্রোটিয়া সফর থেকে। তাঁর পরিবর্তে লোকেশ রাহুলের হাতে উঠেছে নেতৃত্বের ব্যাটন।

অন্যদিকে টিম ইন্ডিয়ার স্থায়ী কোচ হওয়ার পর দ্রাবিড়ের প্রশিক্ষণে ভারত টি-২০ ও টেস্ট সিরিজে মাঠে নামলেও এই প্রথম ওয়ান ডে সিরিজ খলবে। সুতরাং, ৫০ ওভারের ফর্ম্যাটে জয় দিয়েই অভিযান শুরু করার তাগিদ থাকবে টিম ইন্ডিয়ার হেড কোচের। কোহলি নেতৃত্বের বোঝা ঝেড়ে ফেলে নিজেকে কীভাবে মেলে ধরেন, সেটাও হবে দেখার।

বন্ধ করুন