বাংলা নিউজ > ময়দান > জিম্বাবোয়েতে অগস্টে ODI সিরিজ, ফিট হয়ে গেলে অধিনায়ক কেএল রাহুল
কেএল রাহুল। ফাইল ছবি

জিম্বাবোয়েতে অগস্টে ODI সিরিজ, ফিট হয়ে গেলে অধিনায়ক কেএল রাহুল

  • ১৩ দলীয় এই বাছাইপর্বে এই মুহূর্তে জিম্বাবোয়ে রয়েছে ১২ তম স্থানে। ১৫ ম্যাচে তাদের দখলে রয়েছে তিনটি জয়। উল্লেখ্য ছয় বছর পরে জিম্বাবোয়ে সফরে যাচ্ছে ভারতীয় দল। যেখানে দলকে নেতৃত্ব দেবেন কেএল রাহুল বলে শোনা যাচ্ছে।

শুভব্রত মুখার্জি: টি-২০ বিশ্বকাপের আগেই অগস্ট মাসে জিম্বাবোয়ে সফরে যাওয়ার কথা রয়েছে ভারতীয় সিনিয়র ক্রিকেট দলের। ভারতের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলার কথা রয়েছে এই আফ্রিকান ক্রিকেট খেলিয়ে দেশে। আর সেই সিরিজেই ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন ভারতের ওপেনার কেএল রাহুল! এমন জল্পনার কথা শোনা যাচ্ছে। যদিও বিসিসিআইয়ের তরফে এই বিষয়টি এখন ও নিশ্চিত করা হয়নি। সিরিজটি আইসিসি পুরুষ ক্রিকেট বিশ্বকাপের সুপার লিগের অংশ হতে চলেছে। ১৩ দলীয় এই সিরিজ থেকেই ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের সরাসরি যোগ্যতা অর্জন করা যাবে।

জিম্বাবোয়ে ক্রিকেট বোর্ডের তরফে জানানো হয়েছে অগস্ট মাসের ১৮,২০ এবং ২২ তারিখ খেলা হবে তিনটি ওয়ানডে ম্যাচের সিরিজ। ১৩ দলীয় এই বাছাইপর্বে এই মুহূর্তে জিম্বাবোয়ে রয়েছে ১২ তম স্থানে। ১৫ ম্যাচে তাদের দখলে রয়েছে তিনটি জয়। উল্লেখ্য ছয় বছর পরে জিম্বাবোয়ে সফরে যাচ্ছে ভারতীয় দল। যেখানে দলকে নেতৃত্ব দেবেন কেএল রাহুল বলে শোনা যাচ্ছে।

প্রসঙ্গত ২০১৬ সালের জুলাই-অগস্ট মাসে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন ভারতীয় দল শেষবার জিম্বাবোয়েতে তিন ম্যাচের ওয়ানডে এবং টি-২০ সিরিজ খেলেছিল। ভারতের ইংল্যান্ড সফর শেষ হয়ার পরেই শিখর ধাওয়ানের নেতৃত্বে ভারতীয় দল খেলবে ক্যারিবিয়ানদের বিরুদ্ধে সিরিজ। সেখানে তারা তিন ম্যাচের ওয়ানডে এবং ৫ ম্যাচের টি-২০ সিরিজ খেলবে। ভারত , জিম্বাবোয়েতে সফরে আসার আগে দেশের মাটিতে বাংলাদেশ দলের বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলবে অ্যান্ডি ফ্লাওয়ারের উত্তরসূরিরা।

বন্ধ করুন