বাংলা নিউজ > ময়দান > রাহুলের ওপেন করার সিদ্ধান্ত সঠিক? ভারতের একাদশ নিয়ে গুরুত্বপূর্ণ পরামর্শ প্রাক্তন পাক অধিনায়কের
কেএল রাহুল।

রাহুলের ওপেন করার সিদ্ধান্ত সঠিক? ভারতের একাদশ নিয়ে গুরুত্বপূর্ণ পরামর্শ প্রাক্তন পাক অধিনায়কের

  • ভারতকে দুই স্পিনার খেলানোরও পরামর্শ দিয়েছেন প্রাক্তন পাক অধিনায়ক। যদি সেটা করা হয়, তবে যুজবেন্দ্র চাহাল এবং রবিচন্দ্রন অশ্বিনের প্রথম একাদশে থাকাটাই স্বাভাবিক।

ভারতের স্টপগ্যাপ ওডিআই অধিনায়ক কেএল রাহুল জানিয়ে দিয়েছেন, আজ বুধবার রোহিত শর্মার অনুপস্থিতিতে তিনি ওপেনিং করবেন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচে রাহুলের ওপেনিং করার সিদ্ধান্তকে সঠিক বলে মনে করছেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক সালমান বাট। সেই সঙ্গে তিনি জানিয়েছেন, পার্লে ভারতের প্রথম একাদশ বাছতে কাদের এবং কেন গুরুত্ব দেওয়া উচিত!

সলমন বাট তাঁর ইউটিউব চ্যানেলে বলেছেন, ‘কেএল রাহুল বলেছেন যে তিনি বিভিন্ন অর্ডারে ব্যাট করেছেন, কারণ দলের তাঁকে প্রয়োজন ছিল। কিন্তু এখন রোহিত শর্মার অনুপস্থিতিতে তাঁর ওপেনিং করাই উচিত। আমি মনে করি, এটি একটি ভালো পদক্ষেপ। দলের সেরা খেলোয়াড়দের অবশ্যই একদিনের ক্রিকেটে সর্বোচ্চ ওভার ব্যবহার করতে হবে। আমি মনে করি এটি খুবই ইতিবাচক এবং সঠিক পদক্ষেপ।’

পাশাপাশি ভারতকে দুই স্পিনার খেলানোরও পরামর্শ দিয়েছেন প্রাক্তন পাক অধিনায়ক। যদি সেটা করা হয়, তবে যুজবেন্দ্র চাহাল এবং রবিচন্দ্রন অশ্বিনের প্রথম একাদশে থাকাটাই স্বাভাবিক। সলমন বাট মনে করেন, ভারতের যেটা আসল শক্তি, সেটা কাজে লাগানো উচিত। 

তাঁর মতে, ‘আমি মনে করি, ভারতের দু'জন স্পিনার খেলানো উচিত। স্পষ্টতই, একদিনের ক্রিকেটে পিচগুলি ভালো। কিন্তু স্পিন হল ভারতের শক্তি এবং দক্ষিণ আফ্রিকা স্পিন সে ভাবে খেলতে পারে না। দক্ষিণ আফ্রিকায় ভারতের আগের ওয়ানডে সিরিজে (২০০৭-১৮)  যুজবেন্দ্র চাহাল এবং কুলদীপ যাদব দু'জনে মিলে ছয় ম্যাচে ৩৩ উইকেট নিয়েছিলেন।’

টেস্ট সিরিজ হেরে ওয়ানডে সিরিজে জয়ে ফিরতে চাইবে ভারত। রোহিতের অনুপস্থিতিতে ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলিও দলের পক্ষে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন বলে, আশা করা হচ্ছে।

বন্ধ করুন