বাংলা নিউজ > ময়দান > ভারত হারলেও বিশ্বরেকর্ড রাহুল-রোহিতের! এমন নজির নেই কারও
বিশ্বরেকর্ড রাহুল-রোহিতের (ANI)

ভারত হারলেও বিশ্বরেকর্ড রাহুল-রোহিতের! এমন নজির নেই কারও

  • এদিন পাওয়ারপ্লেতেই দলের অর্ধশতরান সম্পন্ন হয়ে যায়। ৫.১ ওভারেই উঠে যায় ৫৪ রান। দলীয় ৫৪ রানে রোহিত শর্মা মারতে গিয়ে ক্যাচ আউট হলে ভাঙে ওপেনিং জুটি। হ্যারিস রউফকে মারতে গিয়ে আউট হন রোহিত।

শুভব্রত মুখার্জি: সুপার ফোরের ম্যাচে রবিবারেই দুবাইতে মুখোমুখি হয়েছিল ভারত এবং পাকিস্তান দুই দল। ম্যাচে নেমেই আক্রমণাত্মক মেজাজে এদিন খেলা শুরু করেন দুই ভারতীয় ওপেনার রোহিত শর্মা এবং কেএল রাহুল। প্রথম ওভারেই নাসিম শাহকে স্টেপ আউট করে কভারের উপর দিয়ে একটি চার মারেন রোহিত। ওই ওভারেই পুল করে একটি লম্বা ছক্কা হাকিয়ে বুঝিয়ে দেন তাদের ইন্টেন্ট। আর তাদের এই ইন্টেন্টেই আজকের ম্যাচে তাদেরকে জুটিতে এক নয়া নজির গড়তে সাহায্য করল। আন্তর্জাতিক টি-২০তে ওপেনিং জুটিতে সর্বাধিক অর্ধশতরান করার নজির গড়লেন রোহিত এবং রাহুল।

এদিন পাওয়ারপ্লেতেই দলের অর্ধশতরান সম্পন্ন হয়ে যায়। ৫.১ ওভারেই উঠে যায় ৫৪ রান। দলীয় ৫৪ রানে রোহিত শর্মা মারতে গিয়ে ক্যাচ আউট হলে ভাঙে ওপেনিং জুটি। হ্যারিস রউফকে মারতে গিয়ে আউট হন রোহিত। হ্যারিসের স্লোয়ার বলে খুশদিল শাহর হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরেন তিনি। ১৬ বলে ২৮ রান করেন রোহিত। তার ইনিংস সাজানো ছিল ২ টি চার এবং ৩টি ছয়ে। ২০ বলে ২৮ রান করে আউট হন কেএল রাহুল।

এদিন ম্যাচে প্রথমে ব্যাট করে ভারতীয় দল তাদের নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৮১ রান করতে সমর্থ হয়। বিরাট কোহলি ৪৪ বলে ৬০ রানের একটি দুর্দান্ত ইনিংস খেলেন। তার ইনিংস সাজানো ছিল একটি ৪টি চার এবং একটি ছয়ে। পাকিস্তানের হয়ে এদিন শাদাব খান ৩১ রান দিয়ে নেন দুটি উইকেট। নাসিম শাহ, হাসনাইন, হ্যারিস রউফ এবং মহম্মদ নওয়াজ একটি করে উইকেট নেন।

∆ আসুন একনজরে দেখে নেওয়া যাক আন্তর্জাতিক টি-২০তে সর্বাধিক অর্ধশতাধিক রানের জুটি গড়ার সেই পরিসংখ্যানের তালিকা:

১) ১৪টি: কেএল রাহুল-রোহিত শর্মা

২) ১৩টি: পল স্টার্লিং-কেভিন ওব্রায়েন

৩) ১২টি: মার্টিন গাপটিল-কেন উইলিয়ামসন

৪) ১২টি: পল স্টার্লিং-অ্যান্ডি বালবির্নি

৫) ১২টি: কাইল কোয়েটজার-জর্জ মানসি

বন্ধ করুন