বাংলা নিউজ > ময়দান > ধোনির মতো কাজ রাহুলের! বাংলাদেশে সিরিজ জিতে ট্রফি তুলে দিলেন তরুণদের হাতে

ধোনির মতো কাজ রাহুলের! বাংলাদেশে সিরিজ জিতে ট্রফি তুলে দিলেন তরুণদের হাতে

জয়ের পর ট্রফি হাতে ভারতীয় দল

সিরিজ জয়ের পরবর্তীতে অধিনায়ক কেএল রাহুলের এক হৃদয়স্পর্শী আচরণ মুগ্ধ করেছে সকলকে। সিরিজ জয়কে যখন ভারতীয় দল উদযাপন করছিল ঠিক তখন ট্রফিটি ভারতীয় তরুণ ক্রিকেটারের হাতে তুলে দেন রাহুল।

শুভব্রত মুখার্জি: বাংলাদেশের বিরুদ্ধে ২-০ ফলে টেস্ট সিরিজ জিতে নিয়েছে ভারতীয় দল। নিয়মিত অধিনায়ক রোহিত শর্মার চোটের কারণে এই সিরিজে দলকে নেতৃত্ব দেন কিপার ব্যাটার কেএল রাহুল। প্রথম টেস্টে সহজে জেতার পর দ্বিতীয় টেস্টে রীতিমতো লড়াই করে জিততে হয় ভারতকে। সিরিজ জয়ের পরবর্তীতে অধিনায়ক কেএল রাহুলের এক হৃদয়স্পর্শী আচরণ মুগ্ধ করেছে সকলকে। সিরিজ জয়কে যখন ভারতীয় দল উদযাপন করছিল ঠিক তখন ট্রফিটি ভারতীয় তরুণ ক্রিকেটারের হাতে তুলে দেন রাহুল।

প্রসঙ্গত ভারতীয় দলে এই প্রথা প্রথম চালু করেছিলেন মহেন্দ্র সিং ধোনি। তিনি অধিনায়ক থাকাকালীন এই রীতি চালু করেন। এরপর বিরাট কোহলি,রোহিত শর্মাদের সময়ও এই প্রথা চালু ছিল। যা ফের একবার দেখা গেল অধিনায়ক রাহুলের সময়তেও। এদিন ট্রফি নিয়ে উদযাপনের সময়তেই অধিনায়ক কেএল রাহুল ট্রফিটি তুলে দেন সৌরভ কুমারের হাতে। উল্লেখ্য চোটের কবলে পড়া রবীন্দ্র জাদেজার পরিবর্তে দলে জায়গা পেয়েছিলেন সৌরভ। সৌরভ কুমার উত্তরপ্রদেশের একজন বাঁহাতি স্পিনার।

উল্লেখ্য প্রফেশনাল ক্রিকেটার হওয়াই সৌরভ কুমারের স্বপ্ন। আর সেই কারণেই তিনি ভারতীয় এয়ার ফোর্সের চাকরি পর্যন্ত ছেড়ে দেন। তবে স্কোয়াডে থাকলেও বাংলাদেশ সিরিজে প্রথম একাদশে জায়গা হয়নি তাঁর। ফলে অভিষেকের জন্য তাঁকে অপেক্ষা করতে হবে পরবর্তী সিরিজের জন্য। বাংলাদেশের বিরুদ্ধে সিরিজ জিতে ট্রফি নিয়ে উদযাপনে মাততে দেখা যায় তাঁকে। তাঁর পাশে এই উদযাপনে যোগ দেন তাঁর সতীর্থরা। এরপর তিনি ট্রফিটি তুলে দেন জয়দেব উনাদকাটকে। প্রসঙ্গত উনাদকাট ও ১০ বছর পরে ফের জাতীয় দলের হয়ে টেস্ট খেলার সুযোগ পেলেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

২১ জুলাইয়ে ৭ জেলায় সতর্কতা, ভারী বৃষ্টি চলবে তারপরেও, নিম্নচাপের প্রভাব কতদিন? 2025 IPL-এ কত জনকে রিটেন করা যাবে? স্যালারি ক্যাপ কি হবে?ঠিক হতে পারে মাসের শেষে ‘আমি রাজাকার’, সবথেকে ‘ঘৃণ্য’ শব্দই কীভাবে বাংলাদেশের পড়ুয়াদের স্লোগান হয়ে উঠল? শুভাশিসের সঙ্গে বিয়ের পিঁড়িতে মনামী? ৪০-এ এসে আইবুড়ো নাম ঘোচানোর তোড়জোর শুরু সুযোগ পেতে খারাপ ছেলে হতে হবে… রুতুরাজকে বাদ দেওয়ায় চটেছেন ভারতের প্রাক্তনী ২২ বছর আগের দুর্গাষ্টমীতে শুরু প্রেম, ২০ দিন আগে শেষবার একফ্রেমে যিশু-নীলাঞ্জনা! ২১ জুলাই কলকাতায় কোন কোন রাস্তায় গাড়ি ঘোরানো হবে? কোথায় পার্কিং নেই? রইল তালিকা মুখ্যমন্ত্রীর প্রশ্নের মুখে বিধায়ক সাবিত্রী মিত্র, একুশের সভায় নতুন কী মিলবে?‌ আম্বানিদের বিয়েতে নাচানাচি,চেন্নাই যাওয়ায়ই কাল! হাসপাতাল থেকে ঘরে ফিরলেন জাহ্নবী টেকনিক্যাল কমিটিকে অন্ধকারে রেখেই কোচ বাছাই, রেগে লাল বাইচুং, দিলেন ইস্তফা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.