বাংলা নিউজ > ময়দান > কোহলির মতো একই ভুল করে বসছেন কেএল রাহুলও- দুই তারকাকে উপায় বাতলালেন গাভাসকর

কোহলির মতো একই ভুল করে বসছেন কেএল রাহুলও- দুই তারকাকে উপায় বাতলালেন গাভাসকর

কেএল রাহুল এবং সুনীল গাভাসকর।

টিম ইন্ডিয়ার ওপেনার এবং সহ-অধিনায়ক কেএল রাহুল ২০২২ এশিয়া কাপে মোটেও ভালো পারফরম্যান্স করতে পারেননি। এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি আন্তর্জাতিক সিরিজে, তিনি প্রথম ম্যাচে ফিফটি করার পর দুই ইনিংসে ব্যর্থ হয়েছেন। তবে রাহুলের ফর্ম নিয়ে মোটেও চিন্তিত নন গাভাসকর।

চোট সারিয়ে ফেরার পর থেকে কেএল রাহুলের পারফরম্যান্স কার্যত তলানিতে। যার জেরে ক্রমাগত সমালোচনার মুখে পড়তে হচ্ছে রাহুলকে। তাতে অবশ্য তিনি একেবারেই খুশি নন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার সুনীল গাভাসকর। 

টিম ইন্ডিয়ার ওপেনার এবং সহ-অধিনায়ক কেএল রাহুল ২০২২ এশিয়া কাপে মোটেও ভালো পারফরম্যান্স করতে পারেননি। এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি আন্তর্জাতিক সিরিজে, তিনি প্রথম ম্যাচে ফিফটি করার পর দুই ইনিংসে ব্যর্থ হয়েছেন। তবে রাহুলের ফর্ম নিয়ে মোটেও চিন্তিত নন গাভাসকর। বরং এই ওপেনারের প্রশংসাই করেছেন তিনি।

স্টার স্পোর্টসে গাভাসকর বলেছেন, ‘দল ওকে যা করাতে বলেছিল, সেটাই ও করছে। প্রথম ম্যাচে ও হাফসেঞ্চুরি করেছে। দ্বিতীয় ম্যাচটি ছিল মাত্র আট ওভারের এবং সেট আপ করার সময়ই ছিল না। প্রথম বল থেকেই শট নেওয়ার চেষ্টা করে উইকেট হারায় রাহুল। দলের জন্য নিজের উইকেট উৎসর্গ করে ও।’

রাহুল নাগপুরে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ৬ বলে ১০ রান করেন। একই সঙ্গে তৃতীয় তথা শেষ নির্ধারক ম্যাচে চার বলে এক রান করেন তিনি। গাভাসকর বলেছেন, ‘একই ভাবে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে ন’রানের উপর প্রয়োজন ছিল প্রতি ওভারে। ভাল শুরু না হলে সেটা করা সম্ভব হয় না। ও নিজের উইকেট ছুড়ে দিয়ে এল।’ তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে রাহুলের গড় ২২।

গাভাসকর মনে করেন যে রাহুলকে খেলার শুরুতে অতি-আক্রমণ করার চেষ্টা করার পরিবর্তে সঠিক ক্রিকেটিং শট খেলতে হবে কারণ এটি তার শক্তি। তাই তিনি বলেছেন, ‘বিরাট কোহলির মতো রাহুল যখন ক্রিকেটীয় শট খেলছে, তখন রান পাচ্ছে। কিন্তু এই দুই ক্রিকেটার যখন আড়াআড়ি ভাবে ব্যাট চালাচ্ছে, তখনই আউট হচ্ছে। ওটা ওদের শক্তি নয়। ক্রস ব্যাটে খেলতে গিয়ে সমস্যায় পড়ছে ওরা। বিরাট, রাহুল যদি এটা না করে তা হলে অনেক রান করবে। ’

চোটের জন্য দীর্ঘ দিন দলের বাইরে ছিলেন। তার পর চোট সারিয়ে জিম্বাবোয়ের বিরুদ্ধে এক দিনের সিরিজে দলে ফেরেন রাহুল। সুযোগ পান এশিয়া কাপেও। কিন্তু সে ভাবে রান করতে পারেননি। এশিয়া কাপে পাঁচ ম্যাচে তাঁর সংগ্রহ ১৩২ রান। স্ট্রাইক রেট ১২২। চোট থেকে ফিরে সে ভাবে রান পাচ্ছেন না রাহুল। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মোহালিতে যদিও ৩৫ বলে ৫৫ রান করেন। পরের দু’টি ম্যাচে রান পাননি।

বন্ধ করুন