বাংলা নিউজ > ময়দান > ICC Ranking: T20 ব়্যাঙ্কিংয়ে পিছিয়ে গেলেন লোকেশ রাহুল, প্রথম দশে টিকে রইলেন বিরাট কোহলি
লোকেশ রাহুল। ছবি- আইসিসি।
লোকেশ রাহুল। ছবি- আইসিসি।

ICC Ranking: T20 ব়্যাঙ্কিংয়ে পিছিয়ে গেলেন লোকেশ রাহুল, প্রথম দশে টিকে রইলেন বিরাট কোহলি

  • এক নম্বর ব্যাটসম্যান বাবর আজম, অল-রাউন্ডারদের তালিকায় বিরাট উত্থান লিভিংস্টোনের।

সদ্যসমাপ্ত টি-২০ বিশ্বকাপের পারফর্ম্যান্স ক্রিকেটারদের ব্যক্তিগত আইসিসি ব়্যাঙ্কিংয়ে বিস্তর প্রভাব ফেলে। বিশ্বকাপ চলাকালীনই পাক দলনায়ক বাবর আজম টি-২০ ব্যাটসম্যানদের তালিকায় শীর্ষে উঠেছিলেন। পিছিয়ে গিয়েছিলেন বিরাট কোহলি। এবার বিশ্বকাপের শেষে আইসিসির প্রকাশিত ব়্যাঙ্কিং তালিকায় নিজেদের জায়গা ধরে রাখলেন বাবর ও বিরাট। তবে পিছিয়ে গেলেন লোকেশ রাহুল।

শেষ ব়্যাঙ্কিং তালিকায় লোকেশ রাহুল পাঁচ নম্বরে উঠে এসেছিলেন। তবে এবার তিনি এক ধাপ পিছিয়ে ৬ নম্বরে নেমে গেলেন। বাবর রয়েছেন এক নম্বরে এবং কোহলি ৮ নম্বরে নিজের জায়গা ধরে রেখেছেন। ডেভন কনওয়ে ৩ ধাপ উন্নতি করে ৪ নম্বরে উঠে এসেছেন। অ্যারন ফিঞ্চ চার থেকে তিন ধাপ পিছিয়ে সাত নম্বরে অবস্থান করছেন।

ব্যাটসম্যানদের তালিকায় ১ ধাপ উন্নতি করে ৫ নম্বরে চলে এসেছেন পাক উইকেটকিপার মহম্মদ রিজওয়ান। ডেভিড মালান ও এডেন মার্করাম ব্যাটসম্যানদের তালিকার দ্বিতীয় ও তৃতীয় স্থান ধরে রেখেছেন।

বোলার ও অল-রাউন্ডারদের তালিকায় ভারতের কোনও ক্রিকেটার নেই। বোলারদের তালিকায় ২ ধাপ উঠে এসে তিন নম্বরে অবস্থান করছেন অ্যাডাম জাম্পা। অল-রাউন্ডারদের তালিকায় বড়সড় লাফ দিয়েছেন লিয়াম লিভিংস্টোন। তিনি সাত ধাপ উন্নতি করে তিন নম্বরে চলে এসেছেন। তিন ধাপ উঠে এসে প্রথম দশে ঢুকে পড়েছেন মইন আলি। তিনি রয়েছেন অল-রাউন্ডারদের তালিকার ৯ নম্বরে।

ব্যাটসম্যানদের সেরা দশ:-
১. বাবর আজম (৮৩৯)
২. ডেভিড মালান (৮০৫)
৩. এডেন মার্করাম (৭৯৬)
৪. ডেভন কনওয়ে (৭৪৭)
৫. মহম্মদ রিজওয়ান (৭৪২)
৬. লোকেশ রাহুল (৭২৭)
৭. অ্যারন ফিঞ্চ (৭০৯)
৮. বিরাট কোহলি (৬৯৮)
৯. জোস বাটলার (৬৭৪)
১০. রাসি ভ্যান ডার দাসেন (৬৬৯)

বন্ধ করুন