বাংলা নিউজ > ময়দান > চট্টগ্রাম টেস্টে বাংলাদেশকে হারিয়ে বীরু-ধোনি-কোহলিদের পাশে জায়গা করে নিলেন রাহুল

চট্টগ্রাম টেস্টে বাংলাদেশকে হারিয়ে বীরু-ধোনি-কোহলিদের পাশে জায়গা করে নিলেন রাহুল

চেতেশ্বর পূজারা, কুলদীপ যাদব ও কেএল রাহুল (ছবি-এএনআই)

চট্টগ্রাম টেস্টে ভারতকে নেতৃত্ব দিয়ে জয়ী করার পরে সেহওয়াগ, কোহলি, ধোনিদের তালিকায় জায়গা করে ফেললেন কেএল রাহুল। বর্তমানে বীরেন্দ্র সেহওয়াগ, এমএস ধোনি, বিরাট কোহলি এবং অজিঙ্কা রাহানের পরে পঞ্চম ভারতীয় অধিনায়ক হিসাবে নিজের নাম লেখলেন কেএল রাহুল। তিনি ক্রিকেটের ৩টি ফর্ম্যাটেই অ্যাওয়ে ম্যাচ জেতার নজির গড়লেন।

কেএল রাহুলের নেতৃত্বে টিম ইন্ডিয়া বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজে জয় দিয়ে শুরু অভিযান শুরু করেছে। এখনও পর্যন্ত ভারতীয় দল দুই টেস্ট সিরিজে ১-০ তে এগিয়ে গিয়েছে। কিন্তু এই টেস্ট ম্যাচে টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন কেএল রাহুল ব্যাট হাতে অনেকটাই হতাশ করেছেন এবং ব্যাট হাতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছেন।

টিম ইন্ডিয়া বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজের আগে ওডিআই সিরিজও খেলেছিল, এই ওয়ানডে সিরিজের সময় রোহিত চোট পেয়েছিলেন এবং এই কারণে তিনি প্রথম টেস্ট ম্যাচ খেলতে পারেননি। এরপর কেএল রাহুলকে অধিনায়ক এবং চেতেশ্বর পূজারাকে সহ-অধিনায়ক করা হয়েছিল। পূজারা ব্যাট হাতে সফল হলেও, ব্যাট হাতে ব্যর্থ হন কেএল রাহুল। এই ম্যাচের প্রথম ইনিংসে ৫৪ বল খেলে ২২ রান করেছিলেন এবং ম্যাচের দ্বিতীয় ইনিংসে ৬২ বলে ২৩ রান করে আউট হয়ে যান। এই ম্যাচ ভারত ১৮৮ রানে জেতার পরে অবশ্য কেএল রাহুলের ইনিংস নিয়ে বেশি সমালোচনা হয়নি। তবে আশা করা হচ্ছে পরের ম্যাচে নিশ্চিত সফল হবেন কেএল রাহুল।

তবে ব্যাট হাতে ব্যর্থ হলেও অধিনায়ক হিসাবে সকলকে চমকে দিয়েছেন রাহুল। চট্টগ্রাম টেস্টে ভারতকে নেতৃত্ব দিয়ে জয়ী করার পরে সেহওয়াগ, কোহলি, ধোনিদের তালিকায় জায়গা করে ফেললেন কেএল রাহুল। বর্তমানে বীরেন্দ্র সেহওয়াগ, এমএস ধোনি, বিরাট কোহলি এবং অজিঙ্কা রাহানের পরে পঞ্চম ভারতীয় অধিনায়ক হিসাবে নিজের নাম লেখলেন কেএল রাহুল। তিনি ক্রিকেটের ৩টি ফর্ম্যাটেই অ্যাওয়ে ম্যাচ জেতার নজির গড়লেন।

চট্টগ্রাম টেস্টে বাংলাদেশকে ১৮৮ রানে হারিয়েছে ভারতীয় দল। ভারত তাদের প্রথম ইনিংসে ৪০৪ রান করে। দলের পক্ষে সর্বোচ্চ ৯০ রানের ইনিংস খেলেন চেতেশ্বর পূজারা। বাংলাদেশের প্রথম ইনিংস গুটিয়ে যায় ১৫০ রানে। ফলোঅন দেওয়ার পরিবর্তে, ভারতীয় দল ব্যাট করে এবং শুভমন গিল এবং চেতেশ্বর পূজারার সেঞ্চুরির সুবাদে দুই উইকেট হারিয়ে ২৫৮ রানে ইনিংস ঘোষণা করে। এভাবে প্রথম ইনিংসের লিডের ভিত্তিতে বাংলাদেশকে জয়ের জন্য ৫১৩ রানের টার্গেট দিয়ে ছিল ভারত। খেলার পঞ্চম দিনে ৩২৪ রানে গুটিয়ে যায় বাংলাদেশ দল। এখন ভারতীয় দল বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের দৌড়ে রয়েছে। দুই ইনিংসে বাংলাদেশের ৮ উইকেট শিকার করে ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন কুলদীপ যাদব।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

রবিবার সকালে মন ভালো রাখুন, যতই গরম লাগুক, পড়ুন দিনের সেরা ৫ জোকস আর হেসে নিন জয় জয় শিবশঙ্কর, নাটু নাটু, মিলিয়ে তৈরি হবে বিশেষ নাচ, War 2তে নাচবেন হৃত্বিক-NTR IPL-এ তৃতীয় দ্রুততম অর্ধশতরান ম্যাকগার্কের, সব থেকে কম বলে ৫০ করেছেন কারা? 'ফিরবে ইলেক্টোরাল বন্ড', নির্মলা সীতারামনের এই মন্তব্য শুনেই আক্রমণে কংগ্রেস পরনে স্পোর্টস ব্রা, কার প্রতি ভালোবাসার টানে জিমে ঘাম ঝরাচ্ছেন মিমি? স্বাভাবিকের থেকে ৮.৩ ডিগ্রি বেশি গরম! পুড়ছে বাংলা, ব্যারাকপুরে ৪৩, ক্যানিংয়ে ৪২ হরমোনের কারণে পুরু গোঁফ কিশোরীর, পরীক্ষায় প্রথম হয়েও কটাক্ষের শিকার স্বাতী কুম্ভ রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন ২১ থেকে ২৭ এপ্রিলের রাশিফল মকর রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন ২১ থেকে ২৭ এপ্রিলের রাশিফল ধনু রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন ২১ থেকে ২৭ এপ্রিলের রাশিফল

Latest IPL News

'কখনও চাই না তোমার মাথা ঝুঁকে পড়ুক', হতাশ পন্তকে উদ্দীপ্ত করার চেষ্টা গাভাসকরের IPL থেকে দূরে কাউন্টিতে ফের দাপুটে ব্যাটিং নায়ারের, শতরানের দিকে এগোচ্ছেন পূজারা ট্র্যাভিস-অভিষেকের ঝড়ে লন্ডভন্ড DC! কাজে এল না ফ্রেজারের লড়াই, জিতল SRH IPL 2024 DC vs SRH: মাত্র ১৫ বলে ৫০ করে এবারের দ্রুততম অর্ধশতরান ম্যাকগার্কের ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি আমি 100% প্রস্তুত T20 WC 2024 -এ যাওয়ার জন্য, রোহিতদের উপর চাপ বাড়ালেন কার্তিক ৬ ওভারে ১২৫ রান! হেডদের তাণ্ডবে T20-র ইতিহাসে পাওয়ার প্লে'তে সর্বোচ্চ রান SRH-র IPL 2024: মাত্র ১৬ বলে অর্ধশতরান! দিল্লিতে ব্যাট হাতে ঝড় তুলেছেন ট্র্যাভিস হেড বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.