বাংলা নিউজ > ময়দান > কোহলি যে টেস্টের নেতৃত্বও ছাড়তে চলেছেন, জানতেন তাঁর সতীর্থরা, কী ভাবে জানেন?
বিরাট কোহলি।
বিরাট কোহলি।

কোহলি যে টেস্টের নেতৃত্বও ছাড়তে চলেছেন, জানতেন তাঁর সতীর্থরা, কী ভাবে জানেন?

  • কোহলি নিজের সিদ্ধান্তের কথা জানানোর পরে সতীর্থদের কাছে অনুরোধ করেছিলেন, কোনও ভাবেই যাতে এই খবর বাইরে না আসে। তিনি নিজেই সঠিক সময়ে এ কথা ঘোষণা করবেন।

কেপ টাউনে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্টে সিরিজে হারের পরেই সিদ্ধান্তটা নিয়ে ফেলেছিলেন বিরাট কোহলি। এমন কী ড্রেসিংরুমে ফিরে নিজের সিদ্ধান্তের কথা জানিয়েও দিয়েছিলেন। শনিবার শুধু আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করলেন বিরাট কোহলি। তিনি আর টেস্ট দলকেও নেতৃত্ব দেবেন না।

তবে তাঁর এই সিদ্ধান্তে কিছুটা চমকেই গিয়েছিলেন ভারতীয় দলের কোহলির সতীর্থরা। কোহলি নিজের সিদ্ধান্তের কথা জানানোর পরে সতীর্থদের কাছে অনুরোধ করেছিলেন, কোনও ভাবেই যাতে এই খবর বাইরে না আসে। তিনি নিজেই সঠিক সময়ে এ কথা ঘোষণা করবেন।

সেই অনুযায়ী শনিবার সন্ধ্যে নাগাদ নেটমাধ্যমে টেস্ট দলের নেতৃত্ব ছাড়ার সিদ্ধান্তের কথা ঘোষণা করেন কোহলি। গত চার মাসে একের পর এক অধিনায়কত্ব গেল তাঁর। প্রথমে সেপ্টেম্বরে টি-টোয়েন্টির নেতৃত্ব থেকে নিজে সরে দাঁড়ানোর কথা ঘোষণা করেছিলেন। যদিও টি-টোয়েন্টি বিশ্বকাপে কোহলিই ভারতকে নেতৃত্ব দিয়েছেন। তার পর ওডিআই নেতৃত্ব তাঁর থেকে কেড়ে নেয় বিসিসিআই। আর সব শেষে টেস্টের নেতৃত্ব নিজেই ছাড়লেন কোহলি।

এখন অবশ্য ভারতীয় ক্রিকেটে একটাই প্রশ্ন, কোহলির পরবর্তী টেস্ট দলের অধিনায়ক কে হবেন? এই তালিকায় উঠে আসছে অনেক নামই। রোহিত শর্মা, কেএল রাহুল, ঋষভ পন্তদের নাম ভেসে আসছে। এখন দেখার, কার হাতে টেস্টে দলের দায়িত্ব তুলে দেয় বিসিসিআই! তবে অনেকেই রোহিত শর্মাকে এগিয়ে রাখছেন। এই মুহূর্তে টি-টোয়েন্টি এবং ওডিআই দলের অধিনায়কও রোহিতই।

বন্ধ করুন