বাংলা নিউজ > ময়দান > মাত্র দু'শব্দেই তাঁর সঙ্গে ধোনির সম্পর্কের গভীরতা বুঝিয়ে দিলেন বিরাট
বিরাট কোহলি এবং মহেন্দ্র সিং ধোনি।
বিরাট কোহলি এবং মহেন্দ্র সিং ধোনি।

মাত্র দু'শব্দেই তাঁর সঙ্গে ধোনির সম্পর্কের গভীরতা বুঝিয়ে দিলেন বিরাট

  • আইপিএল স্থগিত হয়ে যাওয়ায় এখন পরিবারের সঙ্গে সময় কাটাচ্ছেন মহেন্দ্র সিং ধোনি। বিরাট কোহলি আবার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের প্রস্তুতি ব্যস্ত।

অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির হাত ধরেই জাতীয় দলের জার্সিতে বিরাট কোহলির উত্থান। একটু একটু করে অধিনায়কের দায়িত্ব বুঝে নেওয়া। বিভিন্ন সময়ে ধোনির গুরুত্বপূর্ণ পরামর্শ নিয়ে নিজেকে আরও ক্ষুরধার করা। আসলে বিরাটকে নিজের উত্তরসূরি হিসেবেই ধীরে ধীরে গড় তুলেছিলেন ধোনি।

খুব স্বাভাবিক ভাবেই ধোনির সঙ্গে বিরাটের সম্পর্কের গভীরতা কিন্তু একেবারে আলাদা। আর মাত্র দু'টো শব্দেই সেই গভীরতার জায়গাটা সুন্দর করে বুঝিয়ে দিলেন বর্তমান ভারত অধিনায়কও। 

ইনস্টাগ্রামে সমর্থকদের সঙ্গে প্রশ্নোত্তর পর্বে চলছিল। সেখানেই বিরাটের থেকে এক সমর্থক জানতে চান, ধোনির সঙ্গে তাঁর সম্পর্কের বন্ডিংটা কী ভাবে দু'টি শব্দে ব্যখ্যা করবেন তিনি! এর উত্তরে বিরাট কোহলি ইনস্টাগ্রামে লেখেন,  ‘বিশ্বাস’ এবং শ্রদ্ধা’।

বিরাট আর ধোনিকে কতটা ঘনিষ্ঠ তার বহু প্রমাণ বহু বার পাওয়া গিয়েছে। গত বছরই যেমন কোহলি জানিয়েছিলেন, পূর্ণ অধিনায়ক হয়ে উঠতে ধোনি তাঁকে কী ভাবে সাহায্য করেছেন। ভারতীয় দলের তারকা স্পিনার রবিচন্দ্রন অশ্বিনের সঙ্গে ইনস্টাগ্রামে লাইভ করার সময়ে কোহলি বলেছিলেন, ‘আমি সব সময়ে দায়িত্ব নিতে পছন্দ করি। ভারতের জার্সিতে অভিষেক হওয়ার পর প্রথম একাদশে জায়গা পাকা করাটা লক্ষ্য ছিল। তার পরে খেলার রণকৌশল নিয়ে অধিনায়কের সঙ্গে নিয়মিত কথা হতে থাকে আমার। আমার মনে হয়, সেই সময়ে ধোনি বুঝে গিয়েছিলেন, ওর পরে দায়িত্ব আমি-ই নিতে পারব। আমার অধিনায়ক হওয়ার পিছনে বিশাল বড় ভূমিকা রয়েছে ধোনির।’

আইপিএল স্থগিত হয়ে যাওয়ায় এখন পরিবারের সঙ্গে সময় কাটাচ্ছেন মহেন্দ্র সিং ধোনি। বিরাট কোহলি আবার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের প্রস্তুতি ব্যস্ত। এই মুহূর্তে পুরো দলের সঙ্গে মুম্বইয়ের এক বিলাসবহুল হোটেলে কোয়ারেন্টাইন পর্ব কাটাচ্ছেন তিনি। ২ জুন ইংল্যান্ডে উড়ে যাবে বিরাটের ভারত।

বন্ধ করুন