বাংলা নিউজ > ময়দান > ‘কোনও রাজনীতি চায় না, চিন্তাভাবনা করেই সিদ্ধান্ত নিয়েছে কোহলি’, দাবি ছেলেবেলার কোচের

‘কোনও রাজনীতি চায় না, চিন্তাভাবনা করেই সিদ্ধান্ত নিয়েছে কোহলি’, দাবি ছেলেবেলার কোচের

রাজকুমার শর্মা এবং বিরাট কোহলি।

রাজকুমার বলেছেন, কোহলি নাকি অনেক চিন্তা ভাবনা করেই এই সিদ্ধান্ত নিয়েছেন। তিনি কোনও বিতর্ক বা রাজনীতির মধ্যে জড়াতে চান না। ও ওর খেলা উপভোগ করতেই এই সিদ্ধান্ত নিয়েছেন।

বিরাট কোহলির টেস্ট দলের অধিনায়কত্ব ছাড়ার প্রসঙ্গে নতুন ব্যাখ্যা দিলেন তাঁর ছেলেবেলার কোচ রাজকুমার শর্মা। আগে তিনি দাবি করেছিলেন, কোহলি কেন এমন একটি সিদ্ধান্ত নিলেন, সেটা তিনি নিজেও বুঝতে পারছেন না। তাঁর কাছে কোহলির এই সিদ্ধান্ত অনভিপ্রেত। এ বার আবার রাজকুমার শর্মা নতুন দাবি করেছেন। বলেছেন, কোহলি নাকি অনেক চিন্তা ভাবনা করেই এই সিদ্ধান্ত নিয়েছেন। তিনি কোনও বিতর্ক বা রাজনীতির মধ্যে জড়াতে চান না। ও ওর খেলা উপভোগ করতেই এই সিদ্ধান্ত নিয়েছেন।

রাজকুমার শর্মা খেলনীতি পডকাস্টে বলেছেন, ‘বিরাট কোহলি অনেক চিন্তাভাবনা করে টেস্ট অধিনায়কত্ব ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। ও ওর খেলা উপভোগ করতে চায় এবং এই বিষয়টি নিয়ে না ভেবে,বরং এগিয়ে যেতে চায়। ও কোনও বিতর্ক বা কোনও রকম রাজনীতি চায় না।’

আগে অবশ্য রাজকুমার শর্মা বলেছিলেন, ‘আমি খুব আশ্চর্য হয়েছি বিরাটের এই সিদ্ধান্তে। আমি এই বিষয়ে খুব বেশি কিছু বলতে পারব না। এটা ওর ব্যক্তিগত সিদ্ধান্ত। আমি জানি না, কী কারণে ও এই সিদ্ধান্ত নিয়েছে। এ ব্যাপারে বেশি কিছু বলাও আমার ঠিক হবে না। কী হয়েছে, সেটা না জেনে কিছু বলাটা ঠিক হবে বলে আমি মনে করি না। তবে এটুকু বলতে পারি, এই সিদ্ধান্ত হঠাৎ করে ও নেয়নি। অনেক ভেবেচিন্তে বিরাট এই সিদ্ধান্ত নিয়েছে।’

মহেন্দ্র সিং ধোনি টেস্ট ক্রিকেট থেকে আচমকা অবসর নেওয়ার পর ২০১৪ সালে বিরাট কোহলির হাতে টেস্ট দলের দায়িত্ব তুলে দেওয়া হয়েছিল। তাঁর অধিনায়কত্বে ৬৮টি টেস্ট খেলে ভারত ৪০টিতেই জিতেছে। এটাই এখনও পর্যন্ত ভারতের কোনও টেস্ট অধিনায়কের সেরা পরিসংখ্যান।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ব্যাঙ্ককে ৪X৪০০ মিটার মিক্সড রিলেতে ঐতিহাসিক সোনা ভারতীয় দলের কলকাতা ও শহরতলিতে ভোটের জন্য তুলে নেওয়া হচ্ছে বাস, কত দিন চলবে ভোগান্তি? সানরাইজার্স বধ, সাফল্যের জন্য শাহরুখকে কৃতিত্ব দিলেন শ্রেয়স, বেঙ্কটেশরা, ভিডিয়ো ইউরোর পরে সব ধরনের ফুটবল থেকেই অবসর নেবেন- চমকে দিয়ে বড় ঘোষণা টনি ক্রুসের সাগরে তৈরি নিম্নচাপ, দুপুরেই আঁধারে ডুবল কলকাতা, ঝমঝমিয়ে বৃষ্টি দক্ষিণবঙ্গ জুড়ে সাধুনিন্দা করে আঘাত দিয়েছেন সনাতনীদের, মমতার বিরুদ্ধে পদক্ষেপ চেয়ে মামলা করল VHP বাড়ির লেটার বক্সে চিঠি ফেলে গৃহত্যাগ স্কুলপড়ুয়ার, কোথায় গেল?‌ খোঁজ উত্তরপাড়ায় রণবীর ভোট দিলেও তিনি দেননি, নাগরিকত্ব বিতর্কের মাঝেই ইঙ্গিতপূর্ণ পোস্ট আলিয়ার 'রাজনৈতিক যোগ' নিয়ে মমতার অভিযোগের জবাব রামকৃষ্ণ মিশনের, কী বলল বেলুড় মঠ? ভোটে জিতলে অভিনয় ছাড়তে পারেন কঙ্গনা! তবে কে হবে প্রসেনজিতের ‘বিনোদিনী’?

Latest IPL News

সানরাইজার্স বধ, সাফল্যের জন্য শাহরুখকে কৃতিত্ব দিলেন শ্রেয়স, বেঙ্কটেশরা, ভিডিয়ো কেমন থাকবে পিচ, কী হতে চলেছে দুই দলের প্রথম একাদশ? বৃষ্টিতে খেলা না হলে কী হবে? RR vs RCB ম্যাচ এক তরফা জিতবে এই দল- IPL 2024 নিয়ে গাভাসকরের ভবিষ্যদ্বাণী KKR-এর মেন্টরই হবেন টিম ইন্ডিয়ার পরবর্তী কোচ? BCCI সূত্র থেকে ভেসে আসছে বড় খবর 'হেডের আউট দেখে ভারত ভাবছে যে WC ফাইনালে হল না কেন', রবির কথায় হেসে খুন স্টার্ক প্রত্যেকে নিজেদের দায়িত্ব দারুণ ভাবে পালন করেছে- টিম গেমের স্তুতি শ্রেয়সের মুখে মা এখনও হাসপাতালে, কিন্তু KKR তো আমার পরিবার, তাই দরকারের সময় ফিরে এলাম- গুরবাজ দিনটা আমাদের ছিল না- KKR-এর কাছে বিশ্রী হারের পরেও আশার কথা শোনালেন কামিন্স দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.