বাংলা নিউজ > ময়দান > ‘কোনও রাজনীতি চায় না, চিন্তাভাবনা করেই সিদ্ধান্ত নিয়েছে কোহলি’, দাবি ছেলেবেলার কোচের
রাজকুমার শর্মা এবং বিরাট কোহলি।
রাজকুমার শর্মা এবং বিরাট কোহলি।

‘কোনও রাজনীতি চায় না, চিন্তাভাবনা করেই সিদ্ধান্ত নিয়েছে কোহলি’, দাবি ছেলেবেলার কোচের

  • রাজকুমার বলেছেন, কোহলি নাকি অনেক চিন্তা ভাবনা করেই এই সিদ্ধান্ত নিয়েছেন। তিনি কোনও বিতর্ক বা রাজনীতির মধ্যে জড়াতে চান না। ও ওর খেলা উপভোগ করতেই এই সিদ্ধান্ত নিয়েছেন।

বিরাট কোহলির টেস্ট দলের অধিনায়কত্ব ছাড়ার প্রসঙ্গে নতুন ব্যাখ্যা দিলেন তাঁর ছেলেবেলার কোচ রাজকুমার শর্মা। আগে তিনি দাবি করেছিলেন, কোহলি কেন এমন একটি সিদ্ধান্ত নিলেন, সেটা তিনি নিজেও বুঝতে পারছেন না। তাঁর কাছে কোহলির এই সিদ্ধান্ত অনভিপ্রেত। এ বার আবার রাজকুমার শর্মা নতুন দাবি করেছেন। বলেছেন, কোহলি নাকি অনেক চিন্তা ভাবনা করেই এই সিদ্ধান্ত নিয়েছেন। তিনি কোনও বিতর্ক বা রাজনীতির মধ্যে জড়াতে চান না। ও ওর খেলা উপভোগ করতেই এই সিদ্ধান্ত নিয়েছেন।

রাজকুমার শর্মা খেলনীতি পডকাস্টে বলেছেন, ‘বিরাট কোহলি অনেক চিন্তাভাবনা করে টেস্ট অধিনায়কত্ব ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। ও ওর খেলা উপভোগ করতে চায় এবং এই বিষয়টি নিয়ে না ভেবে,বরং এগিয়ে যেতে চায়। ও কোনও বিতর্ক বা কোনও রকম রাজনীতি চায় না।’

আগে অবশ্য রাজকুমার শর্মা বলেছিলেন, ‘আমি খুব আশ্চর্য হয়েছি বিরাটের এই সিদ্ধান্তে। আমি এই বিষয়ে খুব বেশি কিছু বলতে পারব না। এটা ওর ব্যক্তিগত সিদ্ধান্ত। আমি জানি না, কী কারণে ও এই সিদ্ধান্ত নিয়েছে। এ ব্যাপারে বেশি কিছু বলাও আমার ঠিক হবে না। কী হয়েছে, সেটা না জেনে কিছু বলাটা ঠিক হবে বলে আমি মনে করি না। তবে এটুকু বলতে পারি, এই সিদ্ধান্ত হঠাৎ করে ও নেয়নি। অনেক ভেবেচিন্তে বিরাট এই সিদ্ধান্ত নিয়েছে।’

মহেন্দ্র সিং ধোনি টেস্ট ক্রিকেট থেকে আচমকা অবসর নেওয়ার পর ২০১৪ সালে বিরাট কোহলির হাতে টেস্ট দলের দায়িত্ব তুলে দেওয়া হয়েছিল। তাঁর অধিনায়কত্বে ৬৮টি টেস্ট খেলে ভারত ৪০টিতেই জিতেছে। এটাই এখনও পর্যন্ত ভারতের কোনও টেস্ট অধিনায়কের সেরা পরিসংখ্যান।

বন্ধ করুন