বাংলা নিউজ > ময়দান > কোহলি ফিট, বাদ যাবেন বিহারী; উমেশ না ইশান্ত, কার ভাগ্যে শিকে ছিড়বে?

কোহলি ফিট, বাদ যাবেন বিহারী; উমেশ না ইশান্ত, কার ভাগ্যে শিকে ছিড়বে?

সিরাজের বদলে কি ইশান্ত?

তৃতীয় টেস্টে ভারতীয় দলে হতে পারে একাধিক পরিবর্তন। চোটগ্রস্ত সিরাজের বদলে দলে আসতে পারেন ইশান্ত শর্মা। ফিট হয়ে ওঠা বিরাট কোহলিকে কার্যত জায়গা ছেড়ে দিতে হতে পারে হনুমা বিহারীকে।

শুভব্রত মুখার্জি: ভারত বনাম দক্ষিণ আফ্রিকা টেস্ট সিরিজে দুই দেশের মধ্যে লড়াই চলছে একেবারে সমানে সমানে। সিরিজের ফল আপাতত ১-১। শেষ টেস্টে কেপ টাউনে মঙ্গলবার মুখোমুখি হবে এই দুই দল। এই টেস্টে যে দল জিতবে সেই দল এই সিরিজ জিতবে তা বলাই বাহুল্য। ভারতের সামনে হাতছানি রয়েছে প্রথমবার প্রোটিয়াদের বিরুদ্ধে তাদের মাটিতেই টেস্ট সিরিজ জয়ের। অন্যদিকে এলগার বাহিনী অবশ্যই চাইবে ভারত যাতে করে সেই ইতিহাস রচনা করতে না পারে। তৃতীয় টেস্টে ভারতীয় দলে হতে পারে একাধিক পরিবর্তন। চোটগ্রস্ত সিরাজের বদলে দলে আসতে পারেন ইশান্ত শর্মা। ফিট হয়ে ওঠা বিরাট কোহলিকে কার্যত জায়গা ছেড়ে দিতে হতে পারে হনুমা বিহারীকে।

টেস্ট দলের মিডল অর্ডারে পূজারা, রাহানে এবং বিরাটের ব্যাট থেকে দীর্ঘদিন আসেনি কোন আন্তর্জাতিক শতরান। ফলে গুরুত্বপূর্ণ শেষ টেস্টে ভারতীয় ব্যাটিং লাইন আপের উপর যে চাপ থাকবে তা বলাই বাহুল্য। ভারতীয় পেস অ্যাটাক সেঞ্চুরিয়নে ভারতকে এক ঐতিহাসিক টেস্ট জয় এনে দিয়েছিল। সেই পেস অ্যাটাকের অন্যতম বড় ভরসা মহম্মদ সিরাজ জোহানেসবার্গে হ্যামস্ট্রিংয়ে চোট পান। ফলে বিশেষজ্ঞদের মতে সিরাজের বদলে কেপ টাউনে খেলতে পারেন ইশান্ত শর্মা। দক্ষিণ আফ্রিকার পিচে তার অভিজ্ঞতার কথা মাথায় রেখে টিম ম্যানেজমেন্ট উমেশ যাদবের বদলে ইশান্তকেই প্রথম একাদশে সুযোগ করে দিতে পারে।

অন্যদিকে পিঠের চোট সারিয়ে ফিট টেস্ট দলের অধিনায়ক বিরাট কোহলি। ফলে বিরাট ফিট হয়ার ফলে ফের একবার দলে বিরাটকে জায়গা করে দিতে নিজের জায়গা ছেড়ে দিতে হতে পারে হনুমা বিহারীকে। দীর্ঘদিন ধরে ব্যাটে বড় রান না থাকলেও জোহানেসবার্গের দ্বিতীয় ইনিংসে রাহানে এবং পূজারা উভয় ব্যাটার গুরুত্বপূর্ণ অর্ধশতরান করেছিলেন। ফলে এই দুই ইনিংস খেলার পরে তাদেরকে আর প্রথম একাদশের বাইরে রাখার ঝুঁকি নিতে রাজি হবেন না ভারতীয় দলের হেড স্যার রাহুল দ্রাবিড়।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

৯ দিনে ৩০ কোটির দোরগোড়ায় অজয়ের ময়দান,কী হাল অক্ষয়ের বড়ে মিয়াঁ ছোটে মিয়াঁর রবি প্রদোষ উপবাসে এই জিনিসগুলি করুন নিবেদন, শিবের আশীর্বাদে দূর হবে যেকোনও বাধা তাপপ্রবাহের মাঝে বৃষ্টির সুখবর! সোমে খেলা ঘুরিয়ে বর্ষণের সম্ভাবনা কোথায় কোথায়? এবার লোকাল ট্রেন থেকেও বেরল ধোঁয়া, আতঙ্কিত যাত্রীরা, তুলকালাম কাণ্ড ব্যান্ডেলে কোলে ৩ বছরের কেশব! মা হতে চলেছেন মধুবনী, লিখলেন ‘Pregnant’, সঙ্গে ইভিল আই ইমোজি মাত্র ১৩ বলেই ইতিহাস, IPL-এ এমন এক রেকর্ড গড়লেন ধোনি, যা কল্পনাও করা যায় না কোন রহস্যের সমাধান করবেন ‘ফেলুবক্সী’ সোহম, প্রকাশ্যে ছবির প্রথম ঝলক অস্কার পেলেও ‘জয় হো’ কম্পোজ করেননি রহমান! কোন সত্য ফাঁস করলেন রাম গোপাল? আইপিএলে ব্রাত্য হয়ে এবার পূজারার পথে কাউন্টিতে নাম লেখালেন ভারতীয় পেসার ভাঙড়ে শওকত মোলার নামে পড়ল পোস্টার, উঠল তৃণমূল বিধায়ককে গ্রেফতারের দাবি

Latest IPL News

মাত্র ১৩ বলেই ইতিহাস, IPL-এ এমন এক রেকর্ড গড়লেন ধোনি, যা কল্পনাও করা যায় না আইপিএলে ব্রাত্য হয়ে এবার পূজারার পথে কাউন্টিতে নাম লেখালেন ভারতীয় পেসার শ্রবণশক্তি হারাতে পারেন! ধোনি মাঠে নামতেই ডি'ককের স্ত্রীর ঘড়িতে নয়েজ অ্যালার্ট ধোনি ব্যাট করতে এলেই বোলাররা ভয় পেয়ে যায়, অকপট রাহুল কেন ভারতের সেরা ফিল্ডার, বোঝালেন আরও একবার,KL-কে ফেরাতে অবিশ্বাস্য ক্যাচ জাদেজার জয়ের চেষ্টায় মরিয়া হয়ে নিয়ম ভেঙেছে ২ দল, লোকেশ ও রুতুরাজকে উচিত শিক্ষা দিল BCCI IPL-এ ইতিহাস মহেন্দ্র সিং ধোনির, বিশ্বের প্রথম উইকেটকিপার হিসেবে গড়লেন এই নজির দিনের শেষে জিততে ভালো লাগে, মনে হয় সব সিদ্ধান্ত সঠিক নিয়েছি- কেএল রাহুল RCB-র আড্ডার মাঝে হঠাৎ কেন দীনেশ কার্তিকের স্ত্রীর কথা তুললেন বিরাট কোহলি? ওদের সঙ্গে আবার দেখা হবে- হেরেই ঘরের মাঠে বদলা নেওয়ার হুমকি দিলেন রুতুরাজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.