বাংলা নিউজ > ময়দান > কোহলির সেঞ্চুরি খরা নিয়ে বড় বিবৃতি রোহিতের কোচের

কোহলির সেঞ্চুরি খরা নিয়ে বড় বিবৃতি রোহিতের কোচের

ব্যাট হাতে বিরাট কোহলি (ছবি-রয়টার্স) (REUTERS)

গত তিন বছর ধরে আন্তর্জাতিক ক্রিকেটে সেঞ্চুরি করার জন্য আকুল অপেক্ষা করছেন তিনি। এমনকি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৫তম আসরে, বিরাট কোহলির ব্যাট সে ভাবে কথা বলেনি এবং তিনি ১৬ ইনিংসে ২২ গড়ে ৩৪১ রান করছেন। এবার বিরাট কোহলির পারফরমেন্স নিয়ে মুখ খুললেন রোহিত শর্মার কোচ দীনেশ লাড।

টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি প্রায় ১০ বছর ধরে নিজের ব্যাটিং শৈলী দিয়ে ক্রিকেট বিশ্বকে শাসন করেছেন। কিন্তু গত তিন বছর ধরে আন্তর্জাতিক ক্রিকেটে সেঞ্চুরি করার জন্য আকুল অপেক্ষা করছেন তিনি। এমনকি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৫তম আসরে, বিরাট কোহলির ব্যাট সে ভাবে কথা বলেনি এবং তিনি ১৬ ইনিংসে ২২ গড়ে ৩৪১ রান করছেন। এবার বিরাট কোহলির পারফরমেন্স নিয়ে মুখ খুললেন রোহিত শর্মার কোচ দীনেশ লাড।

দীনেশ লাড, যিনি বছরের পর বছর ধরে কোচিং করিয়েছেন এবং রোহিত শর্মাকেও কোচিং করিয়েছেন, তিনি বিশ্বাস করেন যে বিরাট কোহলি তার ক্যারিয়ারের সবচেয়ে খারাপ পর্যায়ের মধ্যে দিয়ে যাচ্ছেন। দীনেশ লাড বলেন, ‘এই খারাপ সময় থেকে বেরিয়ে আসার সমস্ত ক্ষমতা বিরাট কোহলির রয়েছে। প্রত্যেক গ্রেট প্লেয়ারকে এমন সময় অতিক্রম করতে হয়। কিন্তু বিরাট কোহলির মতো বড় খেলোয়াড়রা এমন পরিস্থিতি থেকে বেরিয়ে আসতে জানেন।’ বিরাট কোহলি দীর্ঘদিন ধরে টেস্ট, ওয়ানডে এবং টি-টোয়েন্টি ক্রিকেটের বিশ্বে রাজত্ব করেছেন। তবে ওয়ানডে ক্রিকেটের অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়ার পরে বিরাট কোহলি ফর্ম ফিরে পেতে লড়াই করছেন। তবে ইংল্যান্ড সফরে হারানো ফর্ম ফিরে পাওয়ার চেষ্টা করবেন বিরাট কোহলি।

দীনেশ লাড আরও বলেন, ‘বিরাট কোহলি অবশ্যই এই পর্ব থেকে বেরিয়ে আসতে সক্ষম হবেন। অনেক বড় খেলোয়াড় খারাপ সময়ের মধ্য দিয়ে গেছে। ভিভ রিচার্ডস, সচিন তেন্ডুলকর, সুনীল গাভাসকর সবার জীবনে খারাপ সময় গেছে। কিন্তু তারা বেরিয়ে আসতে সক্ষম হয়েছেন। আমি আশা করি বিরাট কোহলিও ফিরে আসবেন।’ লাড বলেন যে বিরাট কোহলির মানসিক স্বাস্থ্য প্রভাবিত হয়েছে। দীনেশ লাড বলেন, ‘বিরাট কোহলির কৌশলে কোনও ভুল নেই। তবে তিন বছরে একটাও শতরান করেননি বিরাট কোহলি। যা ঘটছে তা অবশ্যই তার মানসিক স্বাস্থ্যের উপর চাপ সৃষ্টি করছে। এ কারণে বিরাটের ব্যাটিং ক্ষতিগ্রস্ত হয়েছে। বিরাট কোহলির ব্যাটিংয়ে আমি কোনও ত্রুটি দেখছি না।’

বন্ধ করুন