বাংলা নিউজ > ময়দান > বাবরের ওপেনিং পার্টনার কোহলি! দেখে নিন আকাশ চোপড়ার পছন্দের সর্বকালের সেরা অনূর্ধ্ব-১৯ দল
বাবরের ওপেনিং পার্টনার কোহলি

বাবরের ওপেনিং পার্টনার কোহলি! দেখে নিন আকাশ চোপড়ার পছন্দের সর্বকালের সেরা অনূর্ধ্ব-১৯ দল

  • প্রাক্তন ভারতীয় ক্রিকেটার আকাশ চোপড়া সর্বকালের সেরা অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ একাদশ বাছলেন। যেখানে শুধুমাত্র একজন ভারতীয় ক্রিকেটারকে জায়গা দিয়েছেন তিনি। বিরাট কোহলি ছাড়া এই তালিকায় আর কোনও ভারতীয় খেলোয়াড় জায়গা পাননি।

প্রাক্তন ভারতীয় ক্রিকেটার আকাশ চোপড়া সর্বকালের সেরা অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ একাদশ বাছলেন। যেখানে শুধুমাত্র একজন ভারতীয় ক্রিকেটারকে জায়গা দিয়েছেন তিনি। বিরাট কোহলি ছাড়া এই তালিকায় আর কোনও ভারতীয় খেলোয়াড় জায়গা পাননি। বর্তমানে ওয়েস্ট ইন্ডিজে আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ২০২২ খেলা চলছে। টুর্নামেন্টের ফাইনালটি অনুষ্ঠিত হবে ৫ ফেব্রুয়ারি। এই ম্যাচে মুখোমুখি হবে ভারত ও ইংল্যান্ড। দুই দলই এখন পর্যন্ত একটি ম্যাচেও হারেনি। ক্রিকেট বিশ্বে এখন প্রশ্ন কে জিতবে এবারের শিরোপা? এরই মাঝে আকাশ চোপড়া বেছে নিলেন অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপের সেরা একাদশ। এই দলে ওপেনার হিসেবে বাবর আজম এবং বিরাট কোহলিকে রেখেছেন তিনি।

আকাশ চোপড়া অস্ট্রেলিয়ার কিংবদন্তি ক্রিকেটার স্টিভ স্মিথ এবং নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসনকে তিন ও চার নম্বরের জন্য বেছে নিয়েছেন। পাঁচ নম্বরে, তিনি শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক দিনেশ চান্দিমালকে রেখেছেন। যেখানে ছয় নম্বরে তিনি ইংল্যান্ডের সীমিত ওভারের অধিনায়ক ইয়ন মর্গ্যানকে জায়গা দিয়েছেন। আকাশ চোপড়ার মতে ওয়েস্ট ইন্ডিজের শিমরন হেটমায়ার ফিনিশার হিসেবে সাত নম্বরে থাকবেন। এর বাইরে আকাশ চোপড়ার দলে জায়গা পেয়েছেন বাংলাদেশের মেহেদি হাসান, ইংল্যান্ডের ক্রিস ওকস, পাকিস্তানের শাহিন শাহ আফ্রিদি এবং দক্ষিণ আফ্রিকার ফাস্ট বোলার কাগিসো রাবাদা।

পৃথ্বী শ, শুভমান গিল, যুবরাজ সিং, ঋষভ পন্ত এবং রবীন্দ্র জাদেজার মতো ভারতের কিংবদন্তি ক্রিকেটাররা অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে অংশ নিয়েছিলেন। কিন্তু আকাশ চোপড়া তাদের কাউকেই তার বিশেষ একাদশে জায়গা দেননি। অধিনায়ক যশ ধুল, ফাস্ট বোলার রবি কুমার চলতি মরশুমে ভারতের হয়ে দুর্দান্ত পারফর্ম করেছেন। তাদেরকেও দলে রাখেননি আকাশ চোপড়া।

বন্ধ করুন