বাংলা নিউজ > ময়দান > লর্ডসে নেই শার্দুল, WTC-তে ভারতের পয়েন্ট কাটা গিয়েছে, সব মিলিয়ে বিরক্ত কোহলি
বিরাট কোহলি।
বিরাট কোহলি।

লর্ডসে নেই শার্দুল, WTC-তে ভারতের পয়েন্ট কাটা গিয়েছে, সব মিলিয়ে বিরক্ত কোহলি

  • স্লো ওভার রেটের কারণে অবশ্য ভারতের একার নয়, ভারত এবং ইংল্যান্ড দু'দলের পয়েন্ট কাটা গিয়েছে। বিরাটদের দু’পয়েন্ট কাটা গিয়েছে।

শুভব্রত মুখার্জি: বৃহস্পতিবার থেকে লর্ডসের বুকে শুরু হচ্ছে ভারত বনাম ইংল্যান্ড সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচ। তার আগে ভারতীয় শিবিরে কিছুটা দুশ্চিন্তা,কিছুটা অখুশির আবহাওয়া। শার্দুল ঠাকুরের চোটের পাশাপাশি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট স্লো ওভার রেটের কারণে কাটা যাওয়ার ফলে ভারতীয় শিবিরে সব মিলিয়ে এখন দুশ্চিন্তা,আশঙ্কার মেঘ। বৃষ্টির কারণে নটিংহ্যামে কার্যত ভারতের জেতা ম্যাচ ড্র করতে সমর্থ হয়েছে রুট বাহিনী। সেই ধাক্কা সামলে উঠতে না উঠতেই এই জোড়া ধাক্কাতে চিন্তার ভাঁজ ভারতীয় শিবিরে ।

স্লো ওভার রেটের কারণে অবশ্য ভারতের একার নয়, ভারত এবং ইংল্যান্ড দু'দলের পয়েন্ট কাটা গিয়েছে। বিরাটদের দু’পয়েন্ট কাটা গিয়েছে। উল্লেখ্য প্রথম বার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলেছিল ভারত। সে বার নিউজিল্যান্ডের কাছে হারতে হয়েছিল তাদের। রুটদের বিরুদ্ধে চলতি সিরিজ পরবর্তী বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্গত। ফলে এই পয়েন্ট কাটা যাওয়ার প্রভাব বিরাট কোহলির দলের উপরে পরবর্তীতে পড়তেই পারে। ফলে স্বাভাবিক ভাবেই আইসিসির এই সিদ্ধান্তে অখুশি কোহলি।

তিনি জানিয়েছেন ' ওভার রেটের বিষয়টি আমাদের নিয়ন্ত্রণে থাকে। এতগুলি ওভার আমরা সময়মতো করেছি কিন্তু মাত্র দু’ওভারের জন্য শাস্তি পেতে হল যা দুর্ভাগ্যজনক । খেলার গতির সঙ্গে আমরা সবসময় সামঞ্জস্য রেখে চলি। এক একটি পয়েন্ট খুবই গুরুত্বপূর্ণ।'এর পাশাপাশি দ্বিতীয় টেস্টে শার্দূল ঠাকুরকে পাওয়া যাবে না। ভারতের প্রথম একাদশ নির্বাচিত করা হবে প্রথম টেস্টের মতন ম্যাচের দিন সকালে। লর্ডসের উইকেট বেশ শুকনো। ফলে প্রথম একাদশে রবিচন্দ্রন অশ্বিনের কামব্যাকের একটা সম্ভাবনা থেকে যাচ্ছে।

বন্ধ করুন