বাংলা নিউজ > ময়দান > কোহলি তাঁর রোল মডেল! ভারতের অনূর্ধ্ব-১৯ অধিনায়ক যশ ধুল মাঠে বিরাট হতে চান
ভারতের অনূর্ধ্ব-১৯ অধিনায়ক যশ ধুল (ছবি:ইনস্টাগ্রাম)
ভারতের অনূর্ধ্ব-১৯ অধিনায়ক যশ ধুল (ছবি:ইনস্টাগ্রাম)

কোহলি তাঁর রোল মডেল! ভারতের অনূর্ধ্ব-১৯ অধিনায়ক যশ ধুল মাঠে বিরাট হতে চান

  • ভারতের অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক যশ ধুল জানিয়েছেন তিনি বিরাট কোহলির ভক্ত। তিনি বিরাট কোহলিকে পছন্দ করেন। ভারতীয় টেস্ট অধিনায়ক মাঠে যে ভাবে নিজের দায়িত্ব পালন করেন, সে ভাবেই মাঠের ম্ধ্যে নিজের দায়িত্ব পালন করতে চান ধুল।

ভারতীয় অনূর্ধ্ব-১৯ দলের প্রধান কোচ হৃষিকেশ কানিতকর অধিনায়ক যশ ধুলের প্রশংসা করে বলেছেন যে তরুণ অধিনায়ক নিজের সিদ্ধান্ত নিজেই নিতে পারেন এবং তার ছাপ দেখা যেতে পারে আসন্ন বিশ্বকাপে। যা ভালো জায়গায় পৌঁছে দিতে পারে টিম ইন্ডিয়াকে। শনিবার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভারত তাদের প্রথম ম্যাচ খেলবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। তারপরে যথাক্রমে ১৯ এবং ২২ জানুয়ারি আয়ারল্যান্ড এবং উগান্ডার বিরুদ্ধে খেলবে টিম ইন্ডিয়া। 

ভারতের অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক যশ ধুল জানিয়েছেন তিনি বিরাট কোহলির ভক্ত। তিনি বিরাট কোহলিকে পছন্দ করেন। ভারতীয় টেস্ট অধিনায়ক মাঠে যে ভাবে নিজের দায়িত্ব পালন করেন, সে ভাবেই মাঠের ম্ধ্যে নিজের দায়িত্ব পালন করতে চান ধুল। বিরাট কোহলি সম্পর্কে কথা বলতে গিয়ে যশ ধুল বলেছেন, ‘মাঠে ব্যাটিং এবং অধিনায়কত্ব করার সময় বিরাট কোহলি যে মনোভাব পোষণ করেন, আমার অবস্থাও একই এবং আমি এইভাবে দায়িত্ব পালন করার চেষ্টা করি।’ 

এদিকে বিতর্কিত DRS নিয়ে বিরাট যেভাবে প্রতিক্রিয়া দেখিয়েছেন তাতে অনেক বিশেষজ্ঞ এবং প্রাক্তন এটিকে দেখে খুশি নন। এমন অবস্থায় নতুন প্রজন্ম যদি বিরাটকে দেখে শেখার কথা লেন তাতে অনেকেই চিন্তায় রয়েছেন। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ১৪তম আসরে শিরোপার জন্য লড়বে ১৬টি দল। টুর্নামেন্টে মোট ৪৮টি ম্যাচ অনুষ্ঠিত হবে। ফর্ম্যাটে দেখা যাবে চারটি গ্রুপের শীর্ষ দুটি দল সুপার লিগে প্রবেশ করবে এবং বাকি দলগুলো প্লেটে উপস্থিত হবে। বি গ্রুপে জায়গা পেয়েছে ভারতীয় অনূর্ধ্ব-১৯ দল।

বন্ধ করুন