বাংলা নিউজ > ময়দান > '৫ বছরের ছোট একজনের পিছনে তুমি লাগছ!': ডুসেনকে কড়া আক্রমণ বিরাটের
ডুসেনকে আক্রমণ বিরাটের (ছবি:টুইটার)
ডুসেনকে আক্রমণ বিরাটের (ছবি:টুইটার)

'৫ বছরের ছোট একজনের পিছনে তুমি লাগছ!': ডুসেনকে কড়া আক্রমণ বিরাটের

  • কেপ টাউন টেস্টের শেষ ইনিংসে ডুসেনের করা পন্তকে স্লেজিং এর প্রসঙ্গ টেনে এনে কার্যত ডুসেনকেই স্লেজিং করার চেষ্টা করলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি।

শুভব্রত মুখার্জি: ভারত বনাম দক্ষিণ আফ্রিকার টেস্ট সিরিজের প্রতিটি টেস্টেই একেবারে সমানে সমানে টক্কর দিয়েছে দুই দল। কোন পক্ষ বিপক্ষকে একচুল জায়গা ছাড়তে রাজি ছিল না। কঠিন লড়াইয়ের ফলে মাঝে মধ্যেই মাঠের ভিতরেও ক্রিকেটারদের মধ্যে ছড়িয়েছে তার উত্তাপ। কখনও ঘটেছে উত্তপ্ত বাক্যবিনিময় তো কখনও চলেছে মজার ছলে কটাক্ষ। এই ঘটনার অন্যতম অংশ ঋষভ পন্ত বনাম রাসি ভ্যান ডার ডুসেনের লড়াই। যা কখনও ছড়িয়েছে উত্তাপ, আবার কখনও চলেছে ঠাট্টার ছলে কটাক্ষ। কেপ টাউন টেস্টের শেষ ইনিংসে ডুসেনের করা পন্তকে স্লেজিং এর প্রসঙ্গ টেনে এনে কার্যত ডুসেনকেই স্লেজিং করার চেষ্টা করলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি।

তৃতীয় টেস্টের শেষদিনে অর্থাৎ ৪র্থ দিনে ডুসেনকে লক্ষ্য করে মন্তব্য করলেন কোহলি। পন্তকে স্লেজিংয়ের প্রসঙ্গ টেনে এনে বিরাট বলেন ‘তুমি (ডুসেন) এমন একজনের পিছনে পড়েছ যে তোমার থেকে পাঁচ বছরের ছোট।’ এরপরেই শামিকে উদ্দেশ্যে করে বলেন ‘কাম অন শ্যাম ,নিক হিম অফ প্রপার নাও।’ অর্থাৎ শামি এবার ওকে (ডুসেন) ব্যাটের এজ খাইয়ে আউট করে ফেরত পাঠাও।

প্রসঙ্গত দ্বিতীয় টেস্ট থেকে শুরু হয়েছিল এই পন্ত বনাম ডুসেন লড়াই। ডুসেনের একটি বিতর্কিত ক্যাচ ধরেছিলেন পন্ত। যেখানে বল মাটি স্পর্শ করেছিল বলেই অনেকের মত। সেই ক্যাচ ধরে আউটের আবেদন করেছিলেন পন্ত। যার ফলে আউট হয়ে প্যাভিলিয়নে ফিরতে হয়েছিল ডুসেনকে। এরপরেই পন্ত ব্যাটিং করতে আসার পরে তাকেও ডুসেনের স্লেজিং এর সম্মুখীন হতে হয়েছিল। পরবর্তীতে ডুসেনকে উদ্দেশ্য করে পন্ত বলেছিলেন, ‘তোমার যদি অর্ধেক জ্ঞান থাকে, তাহলে তোমার মুখটা বন্ধ রাখ।’

বন্ধ করুন