বাংলা নিউজ > ময়দান > ‘জামা খুলে অক্সফোর্ড স্ট্রিটেও ঘুরে আসতে পারে কোহলি’, বিগ বি-কে কেন বললেন সৌরভ?
সৌরভ এবং অমিতাভ।
সৌরভ এবং অমিতাভ।

‘জামা খুলে অক্সফোর্ড স্ট্রিটেও ঘুরে আসতে পারে কোহলি’, বিগ বি-কে কেন বললেন সৌরভ?

  • ‘কৌন বনেগা ক্রোড়পতি’তে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারতীয় ক্রিকেটের দুই কিংবদন্তি সৌরভ গঙ্গোপাধ্যায় এবং বীরেন্দ্র সেহওয়াগ। আর সেখানেই ক্রিকেট নিয়ে নানা মজার সব ঘটনা আলোচনা হয়। আর তখন লর্ডসের ব্যালকনিতে সৌরভের জার্সি ওড়ানোর প্রসঙ্গটিও উঠে আসে।

২০০২ ন্যাটওয়েস্ট ট্রফির ফাইনালে ভারতের জয়ের পর লর্ডসের ব্যালকনিতে দাঁড়িয়ে সৌরভ গঙ্গোপাধ্যায়ের জামা খুলে ওড়ানোর ঘটনা আজও ক্রিকেট ইতিহাসে উজ্জলতম এক অধ্যায়। হয়তো সৌরভের জামা খুলে ওড়ানো নিয়ে অনেক বিতর্ক হয়েছে। কিন্তু সেই দিনটি এবং ঘটনাটি ভারতের জন্য ছিল গর্বের বিষয়। ইংল্যান্ডের মাটিতে সব সমালোচনার জবাব ভারত পারফরম্যান্স দিয়েই দিয়েছিল। আর এর নেপথ্য কারিগর ছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

তবে সেই ঘটনার পর ১৯ বছর পার হয়ে গিয়েছে। কিন্তু ঘটনাটি নিয়ে আলোচনা এখনও চলছে। আরও একবার সেই প্রসঙ্গ তুলে রীতিমতো নিজের মুগ্ধতার কথা জানালেন অমিতাভ বচ্চন। ‘কৌন বনেগা ক্রোড়পতি’তে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারতীয় ক্রিকেটের দুই কিংবদন্তি সৌরভ গঙ্গোপাধ্যায় এবং বীরেন্দ্র সেহওয়াগ। আর সেখানেই ক্রিকেট নিয়ে নানা মজার সব ঘটনা আলোচনা হয়। আর তখনই লর্ডসের ব্যালকনিতে দাঁড়িয়ে সৌরভের জার্সি ওড়ানোর প্রসঙ্গটিও উঠে আসে।

অমিতাভ নিজে মনে করেন, সৌরভ যেটা করেছিলেন সেটা সঠিক কাজ ছিল। এর জন্য অমিতাভ গর্ব অনুভব করেন বলেও জানিয়েছেন। তিনি মনে করেন, এ ভাবেই সব সময়ে জবাব দেওয়া উচিত ভারতীয় ক্রিকেটারদের। শুধু সৌরভ বলে নয়, সব ভারতীয় ক্রিকেটাররাই যেন বারবার এ ভাবে যাতে জবাব দিতে পারেন, সেটাই চান বিগ বি। অমিতাভের এই কথা শুনে সৌরভ হাসতে হাসতে বলে ফেলেন, ‘এ ভাবে উৎসাহ পেলে সবার আগে বিরাট কোহলি এই কাজটা করবে। ও সব কিছু করতে পারে। জামা খুলে অক্সফোর্ড স্ট্রিটেও ঘুরে আসতে পারে ও।’

তার আগে অবশ্য সৌরভ বলেছিলেন, তাঁর মেয়ে সানা যখন এই জামা ওড়ানোর প্রসঙ্গে জিজ্ঞেস করে, তখন তিনি অস্বস্তিতে পড়ে গিয়েছিলেন। বিসিসিআই-এর বর্তমান প্রেসিডেন্ট বলছিলেন, ‘কেন উড়িয়েছিলাম, সে আর কী করে বোঝাই! আমার অনেক রান রয়েছে, কত কভার ড্রাইভ মেরেছি, কিন্তু সকলে আমায় লর্ডসের ব্যালকনির সেলিব্রেশনের প্রসঙ্গেই জিজ্ঞাসা করে।’

বন্ধ করুন