বাংলা নিউজ > ময়দান > লর্ডসে রুট বাহিনীর বিরুদ্ধে উত্তপ্ত বাক্য বিনিময়ের বিবরণ দিতে নারাজ বিরাট
কোহলি এবং অ্যান্ডারসনের সেই উত্তপ্ত বাক্য বিনিময়ের মুহূর্ত।
কোহলি এবং অ্যান্ডারসনের সেই উত্তপ্ত বাক্য বিনিময়ের মুহূর্ত।

লর্ডসে রুট বাহিনীর বিরুদ্ধে উত্তপ্ত বাক্য বিনিময়ের বিবরণ দিতে নারাজ বিরাট

  • লর্ডস টেস্টের তৃতীয় দিন থেকেই দুই শিবিরের মধ্যে উত্তেজনা অনেকটাই বেড়ে গিয়েছিল। উত্তপ্ত বাক্যবিনিময়ে জড়িয়ে পড়ছিলেন দু দলের একাধিক ক্রিকেটার। পরিস্থিতি মাঝে মাঝেই জটিল হয়ে উঠছিল। এই প্রসঙ্গে ভারত অধিনায়ক বিরাট কোহলিকে প্রশ্ন করা হলে তিনি ঘটনার বিস্তারিত বিবরণ দিতে কার্যত অস্বীকার করেন।

শুভব্রত মুখার্জি: বুধবার থেকেই লিডসের মাটিতে শুরু হতে চলেছে ভারত বনাম ইংল্যান্ড সিরিজের তৃতীয় টেস্ট। ৫ ম্যাচের সিরিজে ভারতীয়রা আপাতত ১-০ ফলে এগিয়ে। লর্ডসে যে ভঙ্গিমায় বিরাট বাহিনী ঐতিহাসিক জয় তুলে নিয়েছে তাতে করে মনস্তাত্ত্বিক দিক থেকে রুটদের থেকে কয়েক কদম এগিয়েই তৃতীয় টেস্টে যে তারা নামবেন তা বলা বাহুল্য। লর্ডস টেস্টের তৃতীয় দিন থেকেই দুই শিবিরের মধ্যে উত্তেজনা অনেকটাই বেড়ে গিয়েছিল। উত্তপ্ত বাক্যবিনিময়ে জড়িয়ে পড়ছিলেন দু দলের একাধিক ক্রিকেটার। পরিস্থিতি মাঝে মাঝেই জটিল হয়ে উঠছিল। এই প্রসঙ্গে ভারত অধিনায়ক বিরাট কোহলিকে প্রশ্ন করা হলে তিনি ঘটনার বিস্তারিত বিবরণ দিতে কার্যত অস্বীকার করে জানিয়ে দেন সেদিনকে কি কথা হয়েছিল বা কিধরনের শব্দ ব্যবহার করা হয়েছিল তা তিনি জনসমক্ষে বলতে চাইছেন না।

তবে বিরাট এটা জানাতে ভোলেননি অনফিল্ডের প্ররোচনা তার এবং গোটা দলের 'পারফরম্যান্সবর্ধক' হিসেবে কাজ করে। ১৫১ রানের বিপুল জয়ের ওই লর্ডস টেস্টে বিরাট,অ্যান্ডারসন নিজেদের মধ্যে ঝামেলায় জড়িয়েছিলেন। তবে ঠিক কোন কথাটা তাকে প্ররোচিত করেছিল তা শোনার পরে প্রশ্নটি কার্যত তিনি এড়িয়ে যান।

বিরাট জানান ' আমি আপনাদের ঘটনার পুঙ্খানুপুঙ্খ বিবরণ আথবা বিস্তারিত তথ্য সরবরাহ করতে পারব না। এটা ক্যামেরা এবং অবশ্যই স্ট্যাম্প মাইকের দায়িত্ব দুই দলের ক্রিকেটারদের কি কথাবার্তা হচ্ছে তা সময় মতন ধরা। তারপর আমরা গোটা ব্যাপারটার পর্যালোচনা করলাম। ওই ঘটনা আমাদের অতিরিক্ত মোটিভেশান‌ দিয়েছিল। যা আমাদের দলগত ভাবে শক্তিশালী করেছিল।'

বন্ধ করুন