বাংলা নিউজ > ময়দান > Asia Cup-এ হয়তো ওপেন করতে পারেন কোহলি- বড় দাবি বিরাটের প্রাক্তন RCB সতীর্থের

Asia Cup-এ হয়তো ওপেন করতে পারেন কোহলি- বড় দাবি বিরাটের প্রাক্তন RCB সতীর্থের

এশিয়া কাপে ওপেন করতে পারেন বিরাট কোহলি।

২০১৯ সালের নভেম্বরে শেষ বার দেশের জার্সিতে সেঞ্চুরি করেছিলেন কোহলি। এর পর থেকেই রানের খরা শুরু হয়েছে বিরাটের। দেশের জার্সি থেকে আইপিএলের মঞ্চ, সব জায়গাতেই ব্যর্থ হয়েছেন প্রাক্তন ভারত অধিনায়ক। ফর্মে ফিরতে তিনি এখন মরিয়া। তবে পার্থিব মনে করছেন, কোহলিকে এশিয়া কাপে ওপেন করতে দেখলেও তিনি অবাক হবেন না।

ইংল্যান্ড সফরের পর থেকে বিশ্রামেই রয়েছেন বিরাট কোহলি। ওয়েস্ট ইন্ডিজ বা জিম্বাবোয়ে সফরেও তিনি দলে নেই। জানা গিয়েছে, এশিয়া কাপ দিয়েই প্রত্য়াবর্তন করবেন তিনি। আগামী ২৭ অগস্ট থেকে শুরু হবে এ বারের এশিয়া কাপ। আর সেই টুর্নামেন্টে বিরাট কোহলিকে ওপেন করতে দেখা যেতে পারে বলে মন করছেন ভারতের প্রাক্তন ক্রিকেটার পার্থিব প্যাটেল। আসলে যে ভাবে ভারতীয় দলে ওপেনিং জুটি নিয়ে পরীক্ষা নীরিক্ষা চলছে, সেটা দেখেই এমনটা নাকি মনে হয়েছে কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের প্রাক্তন সতীর্থের।

২০১৯ সালের নভেম্বরে শেষ বার দেশের জার্সিতে সেঞ্চুরি করেছিলেন বিরাট কোহলি। এর পর থেকেই রানের খরা শুরু হয়েছে বিরাটের ব্যাটে। দেশের জার্সি থেকে আইপিএলের মঞ্চ, সব জায়গাতেই ব্যর্থ হয়েছেন প্রাক্তন ভারত অধিনায়ক। ফর্মে ফিরতে তিনি এখন মরিয়া। তবে পার্থিব মনে করছেন, কোহলিকে এশিয়া কাপে ওপেন করতে দেখলেও তিনি অবাক হবেন না। তাঁর মতে, কোহলির ক্ষমতা নিয়ে কোনও প্রশ্নই নেই। শুধুমাত্র তাঁর ফর্মে ফেরার অপেক্ষা।

আরও পড়ুন: বাবররা নন, ভারত ফেভারিট-ভারতকে আত্মতুষ্ট করতে এমন দাবি পাক প্রাক্তনীর?

ইংল্যান্ডের বিরুদ্ধে টি টোয়েন্টি সিরিজে দেখা গিয়েছে, রোহিত শর্মা এবং ঋষভ পন্তকে ওপেন করতে। তেমনই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি টোয়েন্টি সিরিজে আবার রোহিত শর্মার সঙ্গে ওপেন করেছেন সূর্যকুমার যাদব। এই সিরিজের পরই এশিয়া কাপে নামবে টিম ইন্ডিয়া। সেখানেই আবার ভারতীয় দলে ফিরবেন বিরাট কোহলি। আর এই টুর্নমেন্টেই তাঁর ওপেন করার সম্ভাবনা রয়েছে। এই প্রসঙ্গে ক্রিকবাজে পার্থিব পটেল বলেছেন, ‘বিরাট কোহলির দক্ষতা এবং ক্ষমতা সম্বন্ধে কারও কোনও সন্দেহই নেই। আসল বিষয় হল, ওর ফর্ম এবং বিরাটকে কোন পজিশনে খেলানো হবে, সেটা। এই জন্যই এশিয়া কাপের মঞ্চ হল সবচেয়ে গুরুত্বপূর্ণ। শুধুমাত্র বিরাট কোহলির জন্য নয়।ভারত ঠিকঠাক কম্বিনেশন খুঁজে পায় কিনা, সেটা দেখার বিষয় হবে।’

আরও পড়ুন: চোট সারিয়ে ফিরছেন রাহুল, দীপক, কোহলির ব্রেক শেষ হবে?

পার্থিব পটেল আরও বলেছেন, ‘লোকেশ রাহুল যেহেতু পুরোপুরি ফিট নন, সে ক্ষেত্রে বিরাট কোহলিকে ওপেন করতে দেখা যেতেই পারে। এই মহূর্তে ভারতীয় দল ওপেনারদের নিয়ে নানান পরীক্ষা চালাচ্ছে। সম্প্রতি দেখা গিয়েছে ইশান কিষাণ, সূর্যকুমার যাদব এবং ঋষভ পন্তদের ওপেন করতে।’

আগামী ২৭ অগস্ট শুরু হতে চলেছে এ বারের এশিয়া কাপ। সেখানে ভারতের প্রথম ম্যাচই চির প্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে। একদিকে পাকিস্তানের বিরুদ্ধে প্রতিশোধ নেওয়ার সুযোগ, অন্য দিকে দলের কম্বিনেশন গড়ার কাজ। সব মিলিয়ে এশিয়া কাপে যে টিম ইন্ডিয়া একাধিক চ্যালেঞ্জের সম্মুখীন হতে চলেছে, তা বলার অপেক্ষা রাখে না।

বন্ধ করুন