বাংলা নিউজ > ময়দান > IND vs WI, 2nd Test: পাঁচ বছর পর বিদেশের মাটিতে সেঞ্চুরি, ৫০০ ম্যাচে কোহলির ইতিহাস, সেই মুহূর্ত মিস করে গেলে দেখে নিন

IND vs WI, 2nd Test: পাঁচ বছর পর বিদেশের মাটিতে সেঞ্চুরি, ৫০০ ম্যাচে কোহলির ইতিহাস, সেই মুহূর্ত মিস করে গেলে দেখে নিন

বিরাট কোহলি।

প্রথম টেস্টে অল্পের জন্য সেঞ্চুরি হাতছাড়া করেছিলেন। ৭৬ করে আউট হয়ে গিয়েছিলেন। কিন্তু দ্বিতীয় টেস্টে তিনি আর শতরান মিস করেননি। ১৮০ বলে একশোয় পৌঁছে যান ভারতের তারকা ক্রিকেটার। শ্যানন গ্যাব্রিয়েলের বলে দৃষ্টিনন্দন স্কোয়ার ড্রাইভ মেরে টেস্টে নিজের ২৯তম শতরান তুলে নেন বিরাট।

ক্যারিয়ারের ৫০০তম আন্তর্জাতিক ম্যাচে ইতিহাস লিখলেন বিরাট কোহলি। শতরান বিরাট কোহলির। নিজের এই মাইলস্টোন ম্যাচটিকে স্মরণীয় করে রাখতে দুরন্ত সেঞ্চুরি হাঁকালেন ভারতের তারকা ক্রিকেটার। টেস্টে এটি ২৯তম শতরান। তিন ফরম্যাট মিলিয়ে এটি ৭৬তম সেঞ্চুরি। সচিনের সর্বোচ্চ সেঞ্চুরির রেকর্ডের দিকে আরও এক ধাপ এগোলেন কোহলি।

প্রথম টেস্টে অল্পের জন্য সেঞ্চুরি হাতছাড়া করেছিলেন। ৭৬ করে আউট হয়ে গিয়েছিলেন। কিন্তু দ্বিতীয় টেস্টে তিনি আর শতরান মিস করেননি। ১৮০ বলে একশোয় পৌঁছে যান ভারতের তারকা ক্রিকেটার। শ্যানন গ্যাব্রিয়েলের বলে দৃষ্টিনন্দন স্কোয়ার ড্রাইভ মেরে টেস্টে নিজের ২৯তম শতরান তুলে নেন বিরাট। একশো রান করতে কোহলি ১০টি চার মারেন।

আরও পড়ুন: PCB-কে ডজ দিয়ে আগেভাগেই Asia Cup-এর সূচি প্রকাশ জয় শাহের, রাগে ফুঁসছে পাকিস্তান

মাইলস্টোন ম্যাচে শতরানের নজির গড়ার পর অদ্ভুত শান্ত ছিলেন কোহলি। সাধারণত তাঁর সেলিব্রেশনে উগ্রতার ছাপ থাকে। কিন্তু এদিন হেলমেট খুলে ব্যাট আকাশে তুলে ড্রেসিংরুমের অভিবাদন গ্রহণ করেন। তার পর এক মুখ হাসি নিয়ে গ্যালারির দিকে তাকিয়ে ‘বাও ডাউন’ করেন। শেষে গলায় ঝোলানো লকেটে চুম্বন। একেবারেই বিরাট সুলভ উদযাপন নয়। উইকেটের উল্টো প্রান্তে দাঁড়িয়ে থাকা জাদেজাও‌ অবাক। তবে কোহলির চোখেমুখে তৃপ্তির ছাপ ছিল স্পষ্ট।

পাঁচ বছর পর বিদেশের মাঠে শতরান করলেন কোহলি। দেশের বাইরে শেষ বার একশো এসেছিল ২০১৮ সালে। তবে চলতি বছরে টেস্টে নিজের দ্বিতীয় শতরান করলেন বিরাট। বর্ডার-গাভাসকর ট্রফিতে আমদাবাদে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১৮৬ রানের ইনিংস খেলেছিলেন। শুক্রবার দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন ১১টি চারের হাত ধরে ২০৬ বলে ১২১ রানের দুরন্ত ইনিংস খেলে রানআউট হন কোহলি।

আরও পড়ুন: কী ভাবে গাইড করছেন রোহিত ভাইয়া, জুটির সাফল্যের রেসিপি ফাঁস করলেন যশস্বী

এই ইনিংসের ফলে আন্তর্জাতিক ক্রিকেটে রানের নিরিখে পাঁচ নম্বরে উঠে এসেছেন বিরাট। ১০০ রান করার ফলে বিরাট কোহলির রান ৫০০ ম্যাচে ২৫,৫৬১। এত দিন পাঁচ নম্বরে ছিলেন কালিস। তাঁর রান ৫১৯ ম্যাচে ২৫,৫৩৪। তালিকার শীর্ষে রয়েছেন সচিন তেন্ডুলকর। আন্তর্জাতিক ক্রিকেটে ৬৬৪ ম্যাচে ৩৪,৩৫৭ রান করেছেন তিনি। আর ৪০০ রান করলেই এই তালিকায় চার নম্বরে উঠে আসবেন বিরাট।

প্রথম দিনের শেষে ১৬১ বল খেলে ৮৭ রানে অপরাজিত ছিলেন। আগের দিন ৩৬ রানে অপরাজিত ছিলেন জাড্ডু। দ্বিতীয় দিনের শুরুতে অর্ধশতরান পূর্ণ করেন তিনিও।‌ ১০৫ বলে ৫০ করেন ভারতীয় অলরাউন্ডার। তবে কোহলি আউট হওয়ার পর জাদেজাও ৬১ করে আউট হয়ে যান।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

শ্রীলঙ্কা উড়ে যাওয়ার আগে ‘মিলখা’ স্টাইলে অনুশীলনে ডুবে স্কাই, ভিডিয়ো হল ভাইরাল লটারির নেশায় দেনায় ডুবে যুবক, ধার শোধ করতে বলায় বাবাকে খুন করল গুণধর ছেলে কেন টি২০ দলের অধিনায়ক হলেন না হার্দিক? সূর্যকে বেছে নেওয়ার যুক্তি দিলেন আগরকর জাতীয় দলের জন্য নিজের কোচিং স্টাফকে বেছে নিলেন ভারতের নতুন কোচ মানোলো মার্কুয়েজ সপ্তাহের প্রথম কাজের দিন মন ভালো রাখতেই হবে, পড়ুন দিনের সেরা ৫ জোকস, থাকুন মজায় সারা শরীরে লাল ছোপ, যন্ত্রণা! কোন জিনগত রোগে আক্রান্ত কিম কার্দাশিয়ান 'হাফেরও কম...' কল্কি ২৮৯৮ এডির সমালোচনা ইমনের, রিভিউ দিতেই কটাক্ষের মুখে গায়িকা কারা প্রেম জীবনে নতুন সুযোগ পেতে চলেছেন? কী বলছে আজকের প্রেম রাশিফল মিলেছে বাইডেনের সমর্থন, তবে মনোনয়ন পেতে হবে এখনও, কী বলছেন কমলা হ্যারিস? মধ্যপ্রদেশে পথ কুকুরদের আতঙ্কে মানুষ, পরিস্থিতি রুখতে মাঠে নামলেন আইএএস অফিসার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.