বাংলা নিউজ > ময়দান > পরপর দুটি টি-২০ তে অর্ধশতরান করার নজিরে শীর্ষে ভারত অধিনায়ক কোহলি
বিরাট কোহলি (PTI)
বিরাট কোহলি (PTI)

পরপর দুটি টি-২০ তে অর্ধশতরান করার নজিরে শীর্ষে ভারত অধিনায়ক কোহলি

  • ফর্মে ফিরছেন অধিনায়ক

২০১৯ সালের শেষের দিক থেকে ব্যাট হাতে বিরাট সুলভ রান করার ক্ষেত্রে একটু একটু করে করা আসতে শুরু করে। ২০২০ সালে করোনার কারনে গোটা বছরে ক্রিকেট প্রায় খেলা হয়নি বললেই চলে। যেটুকু খেলা হয়েছিল বিশেষ করে কিইউয়েদের বিরুদ্ধে তাদের ঘরের মাঠে একেবারে রান পাননি বিরাট। ২০২১ সালের শুরুতে ও তার ব্যাটে একপ্রকার রানের খরাই ছিল। পরিস্থিতি ধীরে ধীরে বদলাতে শুরু করে ইংল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজে।

প্রথম ম্যাচে রান না পেলেও আমেদাবাদে দ্বিতীয় টি-২০ ম্যাচে ৪৯ বলে ৭৩ রানের অপরাজিত এক ইনিংস খেলে 'বিরাটসুলভ' ফর্মে ফেরার ইঙ্গিত দিয়েছিলেন। মূলত তার এবং ইশান কিষানের ব্যাটে ভর করেই ভারত দ্বিতীয় ম্যাচ জিতে সিরিজে সমতা ফিরিয়ে ১-১ করে। তৃতীয় টি-২০ তে একটা সময় ভারতের তখন ব্যাট হাতে বেশ খারাপ অবস্থা। পাওয়ার প্লেতে স্কোর বোর্ডে উঠেছে তখন মাত্র ২৪ রান। টপ অর্ডারের তিনজন ব্যাটসম্যান ফিরে গিয়েছেন সাজঘরে। যখন মনে হচ্ছে হয়ত ১২০-২৫ রানের বেশি হয়ত ভারত করতে পারবেনা। ঠিক তখন ব্যাট হাতে জ্বলে উঠলেন বিরাট। ইংলিশ বোলারদের নিয়ে রীতিমতো ছেলেখেলা করলেন তিনি।

ব্যাট হাতে তাঁর করা ৪৬ বলে অপরাজিত ৭৭ রানের ইনিংসটি ভারতকে ১৫৬ রানের সম্মানজনক জায়গায় পৌঁছে দেয়। যদ ও শেষরক্ষা করা সম্ভব হয়নি। ৮ উইকেটে ম্যাচ জিতে সিরিজে এগিয়ে গিয়েছেন মর্গ্যান বাহিনী । তবুও পুরনো ফর্মে ফেরার ইঙ্গিত দিয়ে পরপর দুটি টি-২০ ইনিংসে করা বিরাটের অর্ধশতাধিক রান তাঁকে স্থান করে দিয়েছে এক এলিট লিস্টের শীর্ষে। আসুন একনজরে দেখে নিন সেই পরিসংখ্যান।

∆ বিরাট কোহলি -

১০ বার পরপর দুটি অর্ধশতরান

∆ ক্রিস গেইল :-

৬ বার পরপর দুটি অর্ধশতরান

∆ মার্টিন গাপটিল :-

৬ বার পরপর দুটি অর্ধশতরান

∆ ব্রেন্ডন ম্যাককালাম :-

৬ বার পরপর দুটি অর্ধশতরান।

বন্ধ করুন