ফাইল ছবি (PTI)
ফাইল ছবি (PTI)

বিশ্বকাপে দর্শকদের চুপ করিয়েছিলেন কোহলি, এখনও মুগ্ধ স্মিথ!

আইপিএল, টি২০ বিশ্বকাপ, বিরাট কোহলি- সব বিষয়ে মুখ খুললেন স্টিভ স্মিথ।

অতীতে খেলার মাঠে লড়াই হয়েছে। তার উত্তাপ পৌঁছেছে মাঠের বাইরেও। কিন্তু গত বিশ্বকাপে যেভাবে ভারত-অস্ট্রেলিয়া ম্যাচের দিন দর্শকদের স্মিথের বিরুদ্ধে ধিক্কার ধ্বনি দিতে মানা করেছিলেন বিরাট কোহলি, তারপর থেকেই প্রলেপ লেগেছে সম্পর্কের ক্ষতে। এখন তাই বিরাট কোহলির নাম শুনলে শুধুই প্রশংসা শুনতে পাবেন স্টিভ স্মিথের মুখে।

আইএনএসকে দেওয়া একটি সাক্ষাত্কারে স্টিভ স্মিথ বলেন যে সব ফর্ম্যাটেই দক্ষ কোহলি। আগামী দিনে অনেক রেকর্ড কোহলি ভাঙবেন বলে পূর্বাভাস করেন তিনি। কোহলির মধ্যে যে রানের জন্য খিদে আছে, সেটাই ভারতীয় অধিনায়ককে বড় ইনিংস খেলতে সাহায্য করে বলেই স্মিথের অভিমত।

অধিনায়ক কোহলি যেভাবে ভারতীয় দলকে সাফল্যের শিখরে নিয়ে গিয়েছেন, তারও প্রশংসা করেন কোহলি। বিশ্বকাপে যে ভাবে কোহলি তাঁকে সমর্থন করেছিলেন, সেটি স্মিথের মন ছুঁয়ে গিয়েছে। তার কথায়, কোহলির প্রয়োজন ছিল না তাঁর পাশে এসে দাঁড়ানোর। কিন্তু কোহলি যা করেছিলেন সেটি তাঁর মনে ছুঁয়ে গিয়েছে, বলেন স্মিথ। এর জন্য ২০১৯ সালের স্পিরিট অফ ক্রিকেট অ্যাওয়ার্ডও পেয়েছিলেন কোহলি।

অনেকের অনুমান কিছুদিন বাদেই টেস্টে অধিনায়কের পদ ফিরে পাবেন স্মিথ। সেই নিয়ে এখনই অবশ্য কিছু বলতে চান না তিনি। যেভাবে টিম পেইনের নেতৃত্বে অস্ট্রেলিয়া খেলছে, সেটির প্রশংসা করেন অজি ক্রিকেটার।

এবারের আইপিএলে খুব বেশি পরীক্ষা-নিরীক্ষা করতে চান না স্মিথ। রাজস্থান রয়ালসের জন্য খেলার সময় টি-২০ বিশ্বকাপের ভালো প্রস্তুতি হয়ে যাবে বলে তিনি মনে করেন। ঘরের মাঠে বিশ্বকাপ জিততে তিনি মুখিয়ে আছেন, এটাও স্পষ্ট করে দেন তিনি। তবে ব্যাটিংয়ে কোনও পরিবর্তন নয়, তাঁর নিজের ঘরানাতেই দলকে জেতাতে চান অজি লেজেন্ড।











বন্ধ করুন