বাংলা নিউজ > ময়দান > সচিন তেন্ডুলকরের ভূমিকা পালন করবেন কোহলি! বীরু বোঝালেন বিরাটের নতুন দায়িত্ব
বীরু বোঝালেন বিরাটের নতুন দায়িত্ব (ছবি:গেটি ইমেজ)
বীরু বোঝালেন বিরাটের নতুন দায়িত্ব (ছবি:গেটি ইমেজ)

সচিন তেন্ডুলকরের ভূমিকা পালন করবেন কোহলি! বীরু বোঝালেন বিরাটের নতুন দায়িত্ব

  • টিম ইন্ডিয়ার টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব ছেড়ে দেওয়ার পরে কী করবেন বিরাট কোহলি? শুধু কি নিজের পারফরমেন্সের দিকে নজর দেবেন? নাকি দলে আরও বড় ভূমিকায় দেখা যাবে বিরাটকে? এর উত্তর দিয়ে দিলেন ভারতের প্রাক্তন ওপেনার বীরেন্দ্র সেহওয়াগ।

টিম ইন্ডিয়ার টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব ছেড়ে দেওয়ার পরে কী করবেন বিরাট কোহলি? শুধু কি নিজের পারফরমেন্সের দিকে নজর দেবেন? নাকি দলে আরও বড় ভূমিকায় দেখা যাবে বিরাটকে? এর উত্তর দিয়ে দিলেন ভারতের প্রাক্তন ওপেনার বীরেন্দ্র সেহওয়াগ। ভারতের প্রাক্তন ব্যাটার মনে করেন, বিরাট কোহলিকে ভবিষ্যতে টিম ইন্ডিয়ার সচিন তেন্ডুলকরের ভূমিকায় দেখা যেতে পারে। অতীতে নেতৃত্ব ছেড়ে সচিন যে ভাবে দলের সঙ্গে যুক্ত থেকে নিজের দায়িত্ব পালন করেছিলেন, ভবিষ্যতেও বিরাটকে সেই দায়িত্ব পালন করতে দেখা যাবে। 

সেহওয়াগ বলেন, সচিন অনেক অধিনায়কের সঙ্গে খেলেছেন। তিনি একজন সিনিয়র হিসাবে তাদেরর সঙ্গে নিজের চিন্তা শেয়ার করেছিলেন। সচিন তেন্ডুলকর খেলেছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়, রাহুল দ্রাবিড় বা এমএস ধোনির নেতৃত্বে। তাদেরকে মাঠে থেকে ভরসা দিয়েছিলেন। কোহলিও ভবিষ্যতে একই ধরনের ভূমিকা পালন করবেন বলে মনে করেন সেহওয়াগ।

একটি শোতে কথা বলতে গিয়ে, সেহওয়াগ বলেন, ‘ভারত একজন নতুন অধিনায়ক এবং একজন সহ-অধিনায়ক পেয়েছে এবং কোহলি তাদের আশেপাশে থাকবে বলে তিনি অবশ্যই তার পরামর্শ করবেন। যা তিনি সঠিক বলে মনে করেন। দেখুন, তেন্ডুলকরও এতদিন খেলেছেন এবং এত অধিনায়কের অধীনে খেলে তাই করেছেন। তিনি সর্বদা অধিনায়কের সাথে তার ধারণাগুলি ভাগ করতেন এবং তারপরে তা বাস্তবায়ন করা অধিনায়কের উপর নির্ভর করে। সেই কারণেই যখন তিনি বলেছিলেন যে তিনি এবং রোহিত দীর্ঘদিন ধরে নেতা ছিলেন, তখন ভালো হয়েছিল। তিনি অধিনায়ক ও তরুণদের সাহায্য করবেন।’

বন্ধ করুন